অভিনয়

অভিনয়
বাপ্পা রাজের মুভি দেখছিলাম মা-বাবার সাথে বসে। মুভির নাম মনে নেই। কাহিনীটা এরকম যে, বাপ্পা রাজ নায়িকাকে মনে মনে পছন্দ করে। নায়িকার সাথে সব সময়ই দেখা হয়, কথা হয়, দুষ্টামি হয়, কিন্তু তাকে যে ভালোবাসে মুখ ফুটে বলতে পারেনা। বাপ্পা রাজ নায়িকাকে পছন্দ করে, বাপ্পা রাজের ধারনা নায়িকাও তাকে পছন্দ করে এবং ভালোবাসে। নাহলে তার সাথে এত দুষ্টামি ফাইজলামি করবে কেন! বাপ্পা রাজ ঠিক করলো প্রপোজ করবে। অনেক গুলো ফুল কিনে, লুকিয়ে নিয়ে গেল। বাপ্পা রাজ প্রপোজ করতে যাবে ঠিক সেই সময়ই ঘটল অঘটন। বাপ্পা রাজ জানতে পারল, নায়িকার সাথে তারই বন্ধুর প্রেম চলছে। বাপ্পা রাজের মন ভেঙে খন্ড বিখন্ড হয়ে গেল। মনের মধ্যে ঝড় বইতে লাগল। সেই ঝরের বাতাসে চারপাস অন্ধোকারে ঠেকে গেল।
বাপ্পা রাজের এমন অভিনয় দেখে, মায়ের দিকে চেয়ে দেখি, মায়ের চোখ ছল ছল করছে। বাবাও কোন কথা বলছেনা। আমার চোখ দিয়ে জল বের হবে, ঠিক তখনই শুরু হলো বিজ্ঞাপন বিরতি বিজ্ঞাপন বিরতিঃ “আপনি কী ছ্যাকা খেয়ে বেঁকা হয়ে গেছেন? শরীরের সুগন্ধের কারনে প্রেমিকা পাচ্ছেন না? তাহলে আর নয় চিন্তা। শরীরে দুরগন্ধ তৈরির জন্য টানা ১৫দিন গোসল থেকে বিরত থাকুন। এতেও যদি শরীরে দুরগন্ধ তৈরি না হয়! তাহলে আজই ব্যবহার করুন ‘ফেয়ার এন্ড পাগলি বডিস্প্রে’ প্রেমিকাকে কাছে আনে শরীরে তৈরি করে দুরগন্ধ, বজ্জাত গ্রুপের একটি পন্য। বিজ্ঞাপন বিরতির পর বাপ্পা রাজ নায়িকাকে পছন্দ করে বা ভালোবাসে, এই কথা নায়িকা বান্ধবির কাছ থেকে জানতে পারে যে, বাপ্পা রাজ তাকে পছন্দ করে এবং ভালোবাসে। নায়িকা পরদিন বাপ্পা রাজকে সরাসরি বলে, তুই কি আমায় ভালোবাসিস? বাপ্পা রাজ কখনই তার বন্ধুর প্রেমের কাঁটা হতে পারবেনা। এতটা নিষ্ঠুর সে কখনই ছিলনা। মনের কষ্ট মনে রেখে বলল, তোকে কেন ভালো বাসব?
নায়িকা আবারও বলল, সত্যি করে বল? ভালোবাসিস? বাপ্পা রাজ বলল, না, না, না। নায়িকা বাপ্পা রাজের কথা বিশ্বাস করল না। বাপ্পা রাজ তাকে ভালোবাসে না, এটা প্রমাণের জন্য শুরু হলো আরেক কাহিনী। এই মুভিতে আরেকটা সাইড নায়িকা আছে। সেই সাইড নায়িকা আবার বাপ্পা রাজকে পছন্দ করে। কিন্তু বাপ্পা রাজ তাকে পছন্দ করে না। সেই সাইড নায়িকা বাপ্পা রাজকে কয়েকবার প্রপোজ করে, কিন্তু বাপ্পা রাজ তাকে ফিরিয়ে দেয়। এবার বাপ্পা রাজ সেই সাইড নায়িকার সাথে প্রেমের অভিনয় শুরু করল। যাতে, মূল নায়িকা বিশ্বাস করে যে, তাকে সে ভালোবাসে না। সাইড নায়িকার সাথে বাপ্পা রাজের প্রেমের অভিনয় দেখে, মূল নায়িকা বিশ্বাস করতে শুরু করল যে, সত্যি বাপ্পা রাজ তাকে নয় ওই সাইড নায়িকাকে ভালোবাসে।
মুভি দেখতে দেখতে এমন সময় মা বলে উঠল, “দ্যাখ, বাপ্পা রাজ কত বড় অভিনেতা। সাইড নায়িকাকে মন থেকে ভালোবাসে না, তার সাথে প্রেমের অভিয়ন করছে, অথচ দেখে বুঝার উপায় নেই। মনে হচ্ছে সত্যিই সাইড নায়িকাকে ভালোবাসে। কি কঠিন অভিনয়।” পাশ থেকে বাবা বলে উঠল, “এরচেয়ে কঠিন অভিনয় হলো, রিলেশন করেও বাড়িতে বউ ছেলেকে বুঝতে না দেওয়া। অভিনয় করে নিজেকে স্বাভাবিক দেখানো যে আরও কত কঠিন অভিনয়, সে আর তুমি কি বুঝবে। সেটা শুধু আমিই জানি।” এরপর মা কেন রেগে গেল বুঝতে পারলাম না। মা রেগে টিভি ভেঙে ফেলল। মুভির শেষ আর দেখা হলো না।
গল্পের বিষয়:
গল্প
DMCA.com Protection Status
loading...

Share This Post

সর্বাধিক পঠিত