বিয়ে বিভ্রাট

বিয়ে বিভ্রাট
কাল আমাকে পাত্রপক্ষ দেখতে আসবে।ইফতিকে কথাটা বলার পর থেকেই সে ভীষন আপসেট হয়ে আছে।বেচারা ইফতি আমাকে প্রচন্ড ভালোবাসে কিন্তু বিয়ের জন্য আমরা কেউই মেন্টালি প্রিপেয়ার নই।অথচ বাসা থেকে আমার বিয়ের জন্য প্রচুর চাপ দিচ্ছে। ছেলেপক্ষ দেখে যাওয়ার পরে ইফতিকে ফোন করে বললাম,সব হাতের বাইরের চলে গেছে।আমার আর কিছুই করার নেই।তোমার কাছে শুধু একটাই চাওয়া শেষ বারের মতো একবার আমার সাথে দেখা করো।তোমাকে বিরিয়ানি ট্রিট দিবো। ফোনের ওপাশ থেকে ইফতি ভারী গলায় বলল,কাটা ঘায়ে কেনো নুনের ছিটা দিচ্ছো!! আমার বিরিয়ানি কেনো কোনো ট্রিটেরই দরকার নাই।তুমি ভালো থেকো।
আমি অভিমানি স্বরে বললাম,তুমি আসবা না!! শেষ বারের মতো তোমাকে দেখতে দিবা না? হায় এই ছিলো আমার কপালে! আমি তো তোমাকে বলিনি বড় ছেলের মতো এক ঠোঙা বাদাম হাতে আমার সাথে দেখা করো।বলেছি? উল্টো আমি তেমাকে বিরিয়ানি ট্রিট দিবো।প্লিজ চলে আসো না একবার। ইফতি রেগে গিয়ে বলল,এমন সিরিয়াস একটা ব্যাপার নিয়ে তুমি মজা করতেছো? এখানে আমার বাঁচা মরার প্রশ্ন জড়িয়ে আছে আর তুমি ট্রিট দিয়ে বিয়ে ফাইনাল হওয়ার সেলিব্রেট করতে চাও!! আমি বললাম,যা হওয়ার তা তো হয়েই গেছে।এখন আর কোনো কিছুই বদলাবে না।শেষ বারের মতো দেখা করে নিজেরা একটু ভালো সময় কাটাবো এটুকুই চাওয়া আমার তোমার কাছে। ইফতি কাঁদো কাঁদো গলায় বলল,ঠিক আছে। রেস্টুরেন্ট গিয়ে স্পেশাল মাটন বিরিয়ানির অর্ডার দিলাম।ইফতি কাঁদো কাঁদো গলায় বলল,প্লিজ তুমি আমার সাথে এইটা করতে পারো না।বিরিয়ানি আমার গলা দিয়ে নামবে না।সরাও এগুলো আমার সামনে থেকে।
বেচারা ইফতির রাতে বোধহয় ঘুম ও হয় নি।চোখ গুলো ফুলে গেছে কাঁদতে কাঁদতে।এবার মনে হয় একটু বেশি বারাবারি হয়ে যাচ্ছে।আমি বিরিয়ানি খেতে খেতে বললাম,হইছে আর কাঁদতে হবে না।কালকে ছেলেপক্ষ আমাকে দেখে তিন হাজার টাকা দিয়ে গেছে।আর সন্ধ্যায় রাইশাকে দিয়ে আচ্ছা মতো ভাংচি দিয়ে দিয়েছি।ঘটক ফোন করে জানিয়েছে সম্বোন্ধ ক্যান্সেল।এবার বলো বিয়ে ক্যান্সেল হইছে সেই খুশিতে কি একটু বিরিয়ানি ও খেতে পারবো না! তাও আবার তাদের দেয়া টাকায়।কেমন সারপ্রাইজ দিলাম বলো? ইফতি খুশিতে একটা চিৎকার দিয়ে বলল,আরেকটু হলে বাংলা সিনেমার আনোয়ার হোসেনের মতো আমেনার মাআআআআ বলে হার্ট এ্যাটাক করে মরেই যেতাম। আমি বিরিয়ানির প্লেট কেড়ে নিয়ে বললাম,খেতে হবে না তোমাকে।আগে সেটেল হওয়ার প্ল্যান করো নয়তো পরের বার সত্যি সত্যিই বিয়ে ফাইনাল হয়ে যাবে আর তুমি আমার বিয়েতে খাবার পরিবেশন করবে।
গল্পের বিষয়:
গল্প
DMCA.com Protection Status
loading...

Share This Post

সর্বাধিক পঠিত