শুকনো পাতা

শুকনো পাতা
নতুন টিউশনি পেয়েছি একটা৷ মাশাল্লাহ, ছাত্র আমার ফাজিলের ওস্তাদ। বিশেষ করে সে মোবাইল টিপার ওস্তাদ। নিয়ম করে ১০ মিনিট মোবাইল টিপবে তারপর পড়া শুরু করবে। প্রথমদিন তো ছাত্র আমার ইজ্জত শেষ করছে। আমি বললাম…..
–নাম কি তোমার?
-নীরব।
–সুন্দর নাম, ভালো করে পড়বে।
-স্যার আপনার নাম কি?
–রুবেল হাসান।
-স্যার আমাদের এক বন্ধু আছে ওর নামও রুবেল।
–বাহ, আমিও তোমার বন্ধুর মতন তাহলে।
-তাইলে আপনারেও নুনুবেল বলে ডাকব?
–হোয়াট? মানে কি?
-আমি ওকে নুনুবেল ডাকি।
ছাত্রকে এক ধমক দিয়ে বললাম এমন ফাজলামো আর না করতে। ছাত্র মুখ টিপে হাসতো লাগলো। যাইহোক এরকম অনেক কাহিনী আছে। ছাত্রের বড় বোনকে আবার আমি মনে মনে পছন্দ করি। আজকে পড়াতে গেলাম। নীরব বই নিয়ে আগে থেকেই বসে আছে। এত ভদ্র হয়ে গেলো কেমনে। আমি বললাম….
–পড়তে বসো!
-আগে মোবাইল দেন।
–আজ মোবাইল দিবনা, এমনিতেই পড়ো।
-পড়বনা।
–কি আর করার মোবাইল দিয়ে দিলাম।
আমি ১০ মিনিটের জন্য বারান্দায় গেলাম। হঠাৎ ঘরের ভেতর থেকে জোরে জোরে হিন্দি গানের শব্দ আসা শুরু করলো। আমি এক দৌঁড়ে ভিতরে গেলাম। ছাত্র আমার মোবাইলে ফুল সাউন্ড দিয়ে, ‘ও সাকি সাকিরে’ গান জুরে দিয়ে নাচতেছে। আমি হতভম্ব সাথে সাথে পাশের রুম থেকে ছাত্রের মা আর বোন আসলো। ছাত্র চুপ করে বসে পরলো। আন্টি ধমক দিয়ে বলল….
–এসব কি নীরব? বাসায় স্যারের সামনে ফাজলামো করো কেন?
-স্যারেইতো মোবাইল দিছে।
–চুপ করো তুমি! দিনদিন ফাজিলের হাড্ডি হচ্ছো।
-সব স্যারে আমায় শেখায়, স্যারেই বলছে নাচতে। আমার কি?
আন্টি আমার দিকে তাকালো। আমি আহাম্মক। নীরব এসব বলছে কি! হায় আল্লাহ তুমি নুডলস ফালাও, আমি খাইতে খাইতে উপরে উঠি। এ ছাত্র মেরা জীবন বরবাদ কার দিয়া। আন্টি আমায় বলল….
-ওকে আর মোবাইল দিওনা বাবা।
–আচ্ছা আন্টি।
-আর তুই শোন নাচানাচি করতে চাইলে বাড়ির বাইরে গিয়ে করবি। আন্টি নীরবকে বলল। নীরব সাথে সাথে জবাব দিলো….
-আমার কি দোস, স্যার শেখায় আমায়৷ বলে নাচতে..!
–এরপর এসব করবিনা।
আন্টি চলে গেলো। আমি অসহায় হয়ে বসে রইলাম। ছাত্র আমার মানইজ্জত শেষ করে দিলোরে তালোই। এই ছিল কপালে। নীরবের বড়বোন মুখ টিপে হাসতে লাগলো। আমার চোখে চোখ পড়তেই সেও চলে গেলো৷
নীরবকে কোনরকম পড়িয়ে চলে আসলাম। বাসায় আসার পড়ে একটা মেসেজ পেলাম নীরবের বোনের, ‘নীরবের কাজের আমি দুঃখিত স্যার৷ কিছু মনে করবেননা। ভাইটা আমার ভীষণ দুষ্ট, আর মা সব জানে আপনি ওকে নাচতে বলেননি। তবে স্যার আপনিও কিন্তু দুষ্ট হলে মানুষটা ভালো৷ ভাল্লাগে আপনারে। হি হি হি সারাদিন পরে মনে প্রেমের ঘণ্টা বাজলো। গ্রীন সিগনাল আহা! এত খুশি রাখি কই।
গল্পের বিষয়:
গল্প
DMCA.com Protection Status
loading...

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত