বাইকে করে শ্বশুরবাড়ি

বাইকে করে শ্বশুরবাড়ি
কিছু ক্ষণ আগেই উৎসকে বিয়ে করে ওর মিসেস হয়ে গেলাম।বরের বাইকে করে শ্বশুরবাড়ি যাওয়ার ইচ্ছে আমার বহু আগের।বর আমাকে বাইকে করে নিয়ে যাবে তার বাড়ি।আমি বিয়ের শাড়ি গায়ে জড়িয়ে ওর কাঁধে হাত রেখে বসবো।ও বাইক চালাবে আর ওর বন্ধুরা ওর সাথে সাথে বাইকে করে ছুটবে একসাথে। উফফ কি দৃশ্য। এটাই ছিলো ইচ্ছে। সবাই যায় বড় গাড়ীতে করে,ঘোড়ায় চড়ে,পালকীতে চড়ে আর আমি যাবো বাইকে চড়ে। বান্ধবীদের বলেও রেখেছি,দেখিস আমার স্বপ্ন একদিন পূরণ হবেই। ওরা বলতো, এহ! দেখা যাবে।
শ্বশুরবাড়ির কেউ তোর এই ইচ্ছেতে সম্মতি দিবেনা। নতুন বউ,সে যাবে বাইকে করে শ্বশুরবাড়ী।কত্ত শখ। কে মানবে তোর আবদার? তুই বরং স্বপ্নই দেখে যা। আমি চ্যালেঞ্জ করেছিলাম।দেখিস দেখিস,আমার উৎস আমাকে ঠিকই বাইকে ওর ঘরে তুলবে। কোন রকম বিয়ে হওয়া মাত্রই বান্ধবীরা কানের কাছে ফিসফিস করতে লাগলো। কিরে,বাইকে যাবিনা? দাঁতে দাঁত চেপে রাগটাকে কন্ট্রোল করে আস্তে করে বললাম, হুম যাবো। সবাই হাসতে হাসতে বলতে লাগলো। দেখা যাক তবে। আমি আমার বোনকে ডেকে বললাম,তোর উৎস ভাইয়াকে আমার কাছে আসতে বলবি এখনি।
-কিন্তু এখন কিভাবে সবার সামনে থেকে উঠে এখানে আসবে?
-কিচ্ছু জানিনা,আমি আসতে বলেছি আসতে হবে ব্যাস।
উৎসকে বলার সাথে সাথেই বেচারা কোন এক ছুঁতোয় আমার কাছে ঠিকই এসেছে। ওকে ফিসফিস করে বললাম, আমি বাইকে করে তোমার বাড়ী যাবো।
-কি বলছো? আমি কত সুন্দর করে কত ফুল দিয়ে গাড়ী সাজিয়ে এনেছি।
-আমি বলেছিনা আমি বাইকে করে যাবো শ্বশুরবাড়ি? তুমি ব্যবস্থা করো।
-আচ্ছা দেখছি।
যাহ্ ফাইনালি উৎস একটা বাইক সাজিয়ে নিয়েছে। গাড়ীর ফুল ছিড়ে টিরে কোন রকম ওর বন্ধুর বাইকটাকে সাজিয়েছে। বিদায় লগ্নে গেইটের সামনে বাইক সাজানো দেখে আমার বাড়ীর মানুষ গুলোর চোখ কপালে উঠে গেলেও আমিতো মহা খুশি।
উৎস বাইকে গিয়ে বসতেই চোখের জল মুছতে মুছতে আমি ওর কাঁধে হাত রেখে বাইকে উঠে বসলাম। আর আমার সুন্দর ঠোঁট দুটো একটু বাঁকা করে বান্ধবীদের ইশারায় বুঝিয়ে দিয়ে আসলাম, কুহু যেটা বলে ঠিক সেটাই করে হুহ। ফাইনালি ইচ্ছে পূরণ আমার। উৎস বাইক চালাচ্ছে আর আমি খুশিতে হা হা হি হি করে হাসছি। আমাদের পেছন পেছন ওর বন্ধুরাও বাইক নিয়ে ছুটে চলছে। কিছু দূর যেতেই সামনে একটা ছোট্ট ব্রিজ। আর ব্রিজে আমার বর বাইক নিয়ে উঠতে গিয়েই ধপাস। আমি বাইক থেকে পড়ে চিৎপটাং। আর উৎস বাইক ধরে কোন রকম বসে আছে। লোক জন এসে আমাকে সবাই টেনে তুলছে আর বলছে, আহারে বেচারি। নতুন বউকে কেউ এভাবে আনে? বেচারি কতই না ব্যথা পেয়েছে।
-তুমি মিয়া ঠিক মত চালাবানা?
-আরে ভাই আমি তো ভালো মত বাইকই চালাতে পারিনা। তবুও ওর ইচ্ছে পূরণের জন্য চেষ্টা করলাম। জানে কে ব্রিজে উঠতে গিয়ে বউই ফেলে দিবো।
-আহারে! বৌ মা তোমার কিছু হয়নিতো?
আমি কাঁদতে কাঁদতে বললাম, আহারে আমার কোমর, গেলোরে,গেলোরে আমার কোমর।
হঠাৎ দেখি আম্মু এসে আমাকে ডাকছে, কুহু এই কুহু!তুই ফ্লোরে কেন? আর এই ভাবে আমার কোমর আমার কোমর করে কাঁদছিস কেন? আমি চোখ মুখ ডলে ভালো করে তাকিয়ে দেখি আমি আমার বেড রুমের ফ্লোরে পড়ে আছি। চারপাশে উৎস কেন,একটা পক্ষীও নাই। তাহলে কি আমি স্বপ্ন দেখছিলাম?আর খাট থেকে ফ্লোরে পড়ে গেছি?বাইক থেকে না? তাহলে আমার কোমর ঠিক আছে? আম্মুকে জড়িয়ে ধরে বললাম, ইয়াহু!আমার কোমর কিচ্ছু হয় নাই আম্মু। আমি একদম ঠিক আছি। ভাগ্যিস এটা স্বপ্ন ছিলো। নইলে যে আজ আমার কি হতো।
গল্পের বিষয়:
গল্প
DMCA.com Protection Status
loading...

Share This Post

সর্বাধিক পঠিত