বিয়ে পাগলী

বিয়ে পাগলী
আমার গার্লফ্রেন্ড ঐশী এস এস সি পরীক্ষায় ফেল করেছে।এই খবরটা শুনার পর থেকে তার বাড়িতে শোকেরছায়া নেমে এসেছে। রেজাল্ট শোনার পর থেকে তার মা ৫ বার জ্ঞান হারিয়েছে।
— কিন্তু ঐশীর এ নিয়ে কোনো মাথাব্যথা নেই। সেদিব্যি খাচ্ছে দাচ্ছে ঘুরছে ফিরছে
— ফেল করলে মানুষ কাঁদে কিন্তু আমার গার্লফ্রেন্ডঐশীর মুখে কান্নার ছিটে ফোঁটাও নেই। তাকে দেখে মনে হচ্ছে ফেল করে সে মহা খুশি।
– ঐশীর ফেল করার কথা পাড়া প্রতিবেশীরা কেউ বিশ্বাস করছে না।তার অবশ্য যুক্তিসঙ্গত কারণ আছে। ঐশী বরাবর পড়াশোনায় খুব ভালো।
সে ৫ম ও ৮ম শ্রেণীতে টেলেন্ট ফুলে বৃত্তি পাওয়াছাত্রী। সেই ছাত্রী যদি এস এস সি পরীক্ষায় ফেল করে তাহলে তার মার ৫বার জ্ঞান হারানো খুব স্বাভাবিক ব্যাপার। আমার তো মনে হয় আরো ১০ বার জ্ঞান হারানো উচিত ছিল। যাই হোক আমি গিয়ে ওর মার্কসিট তুলে আনলাম।ওর মার্ক সিট দেখে তো আমি অবাক। সব সাবজেক্টে ৯০+ নাম্বার পেয়েছে। এমন কি সে গনিত একটু কম পাড়তো সেটাতেও ৯৫ পেয়েছে।আর ফেল করেছে কোন সাবজেক্টে জানেন। সে ফেল করেছে ইসলাম ও নৈতিক শিক্ষায় । যেটাকে আমরা সহজ ভাষায় বলি ধর্ম। এটা কোনো ভাবেই বিশ্বাস করা যায় না। কারণ আমি চোখ বন্ধ করে বলে দিতে পারি ঐশী যদি না পড়েও ধর্ম পরীক্ষা দেয় তাহলে সে চোখ বন্ধ করে ৮০+ নাম্বার পাবে।এর মধ্যে কোন না কোন রহস্য তো অবশ্যই আছে। আমি বিকেলে গার্লফ্রেন্ড এর বাড়ির পেছনে গিয়ে তাকে ফোন করলাম। মিনিট দুয়েক পর সে এলো।
-আমাকে দেখেই সে তার দু’পাটি দাঁত বের করে হাসতে লাগলো। এমন ভাব যেন সে ফেল করেনি এভারেস্ট জয় করে এসেছে। সে আমার কাছে আসতেই আমি মার্ক সিট তার হাতে দিয়ে বললাম এসব কি ঐশী? তুমি সব সাবজেক্টে ৯০+ নাম্বার পেয়েছ তাহলে ধর্মে ফেল করলে কি ভাবে?
— ঐশী মার্ক সিট একবার চোখ বুলিয়ে নিন বলল ওয়াও আমি গনিতে ৯৫ পাইছি। কিন্তু ফিজিক্সে মাত্র ৯১ একটা কি করে সম্ভব। শালার বেটা স্যার নিশ্চিয় বউয়ের সাথে ঝগড়া করে আমার খাতা কেটেছে। কারণ আমরা সব প্রশ্নের উত্তর ঠিক হয়েছিল। আমার ফিজিক্সে ১০০ তে ১০০ পাওয়ার কথা। দোয়া করে দিলাম স্যার তুই জীবনেও সুখী হতে পারবি না।
–আমি একটু রাগি কন্ঠে বললাম এসব বাদ দাও তুমি ধর্মে ফেল করলে কি ভাবে সেটা আগে বলো?
— ঐশী আমার দিকে চোখ বড়বড় করে তাকিয়ে বলল অংকুর তুমি আমার সাথে এমন ভাবে কথা বলছ কেন?
– আমি আস্তে করে বললাম আচ্ছা সোনা পাখি তুমি ধর্মে ফেল করলে কিভাবে?
— এরপর ঐশী মলিন কন্ঠে বলল আমার কি দোষ বলো। আম্মু সারাদিন বলত পরীক্ষায় ফেল করলে বিয়ে দিয়ে দিব। পরীক্ষায় ফেল করলেই বিয়ে দিয়ে দিব। আর তোমাকে ছাড়া আমার ভালো লাগে না তাই ইচ্ছে করেই ধর্ম পরীক্ষা রোল রেজিস্ট্রেশন সব ভুল করে দিয়ে এসেছিলাম।
–আমি অবাক হয়ে বললাম তুমি আমাকে বিয়ে করার জন্য ধর্মে ইচ্ছে করে ফেল করেছ?
– হুম! ঐশী ৩২টা দাঁত বের করে হাসতে হাসতে বলল আমার কতো বুদ্ধি বল?
–আমি মনে মনে বললাম এই বুদ্ধি নিয়ে চললে আমার শ্বশুর আব্বা দু’দিনেই ফকির হয়ে যাবে।
— ঐশী বলল এই শোনো কাল সকালেই তুমি তোমার বাবা মা কে আমাদের বাসায় বিয়ের প্রস্তাব নিয়ে আসতে বলবা। আমার আর কোলবালিশ জড়িয়ে ধরে ঘুমাতে ভালো লাগে না।

গল্পের বিষয়:
গল্প

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত