তারে আমি ভুলে যাবো

তারে আমি ভুলে যাবো

সার্চ লিস্টে প্রাক্তনের আইডি নেম দেখে স্ত্রী আমার দিকে মোবাইল ছুড়ে মেরে বলল

– মেয়েটা কে (স্ত্রী) আমি মোবাইল টা হাতে নিয়ে তাকিয়ে দেখি সোনুর আইডি ! স্ত্রী আমার রাগে ফুসতে ফুসতে আবার জিজ্ঞেস করলো!
– আমি কিছু জিজ্ঞেস করেছি কে মেয়েটা ! (স্ত্রী) স্বাভাবিক ভাবেই মোবাইল টা পকেটে রেখে বিছানা ছেড়ে উঠে জানলার কাছে গিয়ে দাড়ালাম! আকাশের দিকে তাকিয়ে শান্ত গলায় তার প্রশ্নের জবাব দিলাম –

– সে ছিলো আমার হারিয়ে যাওয়া ভালোবাসা আমার প্রাক্তন ! (আমি) স্ত্রী আমার পাশে এসে দাড়িয়ে ডান হাত ধরে বলতে লাগলো !

– আজ ও তাকে ভালোবাসেন (স্ত্রী) কিছুটা মিথ্যা হাসি ঠোটের কোনে ভাসিয়ে বললাম

– হমমম আজ ও ঠিক ততটাই ভালোবাসি ! যতটা ভালোবেসেছিলাম একটি বছর আগে ! প্রতিটা দিন তাকে নানান ভাবে হাসিয়েছিলাম ! ভালোবেসেছিলাম তার হাসিটাকে ! প্রতিদিন তাকে রাগাতাম ! সে রাগ করে থাকতো যখন তখন তার রাগি চাহনিটাকে ভালোবেসেছিলাম ! কোনো ভুল করার পর যখন বকতাম তাকে সে অভিমান করে আমার সাথে কথা বলা বন্ধ করে দিতো ! তখন ভালোবেসেছিলাম তার অভিমানি চেহারাটাকে !

যখন অভিমানে কান্না করে দিতো তখন চোখের জল মুছে দিতাম নিজ হাতে তখন সে হাসতে হাসতে আমাকে গালাগাল করতো আর নরম কোমল হাত দিয়ে কিল ঘুশি দিতো ! তখন ভালোবেসেছিলাম সেই দুষ্টুমি গুলো কে !
রাত জেগে কত স্বপ্নের গল্প করেছি দুজনে একসাথে ! তখন ভালোবেসেছিলাম সেই রাতের স্বপ্ন গুলো কে – একটি বছর আগে হারিয়ে যাওয়ার পর সব কিছুই স্মৃর্তি হিসেবে রয়ে গেছে । একটি বছর ধরে শুধু ভালোই বেসে যাচ্ছি তবে মেয়েটাকে নয় ভালোবেসে যাচ্ছি তার স্মৃর্তি গুলো কে ! তার সাথে কাটানো প্রতিটা মূর্হুতকে ! আমি আজ ও ভালোবাসি সেই স্বপ্ন গুলোকে যা সে আমাকে দেখিয়েছিলো ! কেনো ভালোবাসি জানো! (আমি)

– কেনো …? (স্ত্রী)
– কারন আমি জানি এই স্বপ্ন গুলো কখনো পূরন হবে না ! তাই আমি আজ ও ভালোবাসি তাকে ! কিন্ত আমি জানি সে ভালোবাসে অন্য কাউকে !

জানি না সে আমাকে মিস করে কিনা কিন্ত আমি তাকে প্রতিটা মূহুর্তে মিস করি ! তাই যখন ই সময় পাই তার প্রফাইল টা ঘুরে আসি ! কারন এছাড়া আর কোনো যোগাযোগের পথ সে খোলা রাখেনি ! মাঝে মাঝে খুব ইচ্ছে হয় তার সাথে একটু কথা বলি ! কিন্ত তার প্রফাইল টা দেখার পর সে ইচ্ছেটা মরে যায় ! কারন নতুনত্বের ছোয়ায় সে অনেক ভালো আছে ! প্রফাইল টা ডুকলেই প্রথমে তার ভালোবাসার মানুষের ছবি আর কভার পিক এ তার প্রিয় মানুষ নাম ! মোটকথা সে খুব ভালো আছে আমাকে ভুলে ! তাই তাকে বিরক্ত করি না । হঠাৎ স্ত্রী আমার হাত টা ছেড়ে দিলো ! সে যখন চলে যেতে লাগলো ঠিক তখন ই তার হাত টা ধরে ফেললাম –

– চলে যাচ্ছো যে
– না এমনি অনেক কাজ আছে ছাড়ুন !
– এরপরেও কি পারবে আমায় ভালোবাসতে ? স্ত্রী আমার কথা শুনে চুপ করে রইলো ! আমি তাকে কাছে টেনে নিলাম ! সে যে কাদছে তা আমি জানি ! তাই তার থুতুনি ধরে মুখটা উপরে তুলে চোখের জল মুছে দিলাম !

– সত্যি কি পারবে না আমাকে তার থেকে বেশি ভালোবাসতে যাতে করে আমি তাকে ভুলে যেতে পারি ! তুমি কি চাও তোমার স্বামী তার প্রাক্তন ভালোবাসার মানুষটার কথা স্মরন করে কষ্ট পাক ! সেই মেয়েটার স্মৃর্তি জড়িয়ে কাদুক !
আমি জানি তুমি এটা কোনোদিন চাইবে না ! তবে আমি তোমাকে একটি কথা দিতে পারি জানিনা কতটুকু রাখতে পারবো তবে আমি সত্যি পুরোপুরি চেষ্টা চালিয়ে যাবো তাকে ভুলার জন্য কিন্ত তোমাকে আমার পাশে থাকতে হবে ! স্ত্রী হঠাৎ করে আমাকে খুব শক্ত করে জড়িয়ে ধরে হাউ মাউ করে কাদতে শুরু করে দিলো ! আমি তার মাথায় হাত বুলিয়ে দিতে দিতে বললাম

– কাদছো যে ! (আমি) সে ফুপিয়ে ফুপিয়ে বললঃ
– আপনি, আপনি তাকে ভুলে গিয়ে আমাকে আপন করে নিতে পারবেন তো বলুন (স্ত্রী) আমি তার কপালে একটা চুমু দিয়ে বললাম

– মানুষ চাইলেই অতি সহজে কাউকে ভুলতে পারে না ! তার জন্য দরকার হয় কারো সাপোটের যদি তুমি আমাকে সাপোট করো ! আমার প্রতি বিশ্বাস রাখো তাহলে কথা দিচ্ছি ভুলে যাবো সেই বিষাক্ত অতীত টাকে ! আর তোমার ভালোবাসা আমার খুব দরকার ! কারন প্রথম ভালোবাসা ঘা শুকাতে হলে দ্বিতীয় ভালোবাসাটাই হলো বেস্ট মেডিসিন ! আর এই মেডিসিন টা আমি সেবন করতে চাই …!(আমি)(তার ঘাড়ে একটা চুমু দিলাম)

সে লজ্জা পেয়ে বলল –
-যাহ্ শয়তান

গল্পের বিষয়:
গল্প
DMCA.com Protection Status
loading...

Share This Post

সর্বাধিক পঠিত