বেশি আবেগ থাকা ভালো না

বেশি আবেগ থাকা ভালো না

আমাকে কেন ডেকেছো জলদি বলো আমার কাজ আছে(নিঝুম) তুমি আমার ফোন ধরনা কেন?(আদি) বিজি থাকি তাই(নিঝুম) আগেও তো ব্যস্ত ছিলে,তখন তো ঠিকই আমার জন্য সময় বের করতে।(আদি) ইয়ে মানে কথা বলছোনা কেন? তখনতো তুমি বলতে সব কিছুর আগে,তোমার কাছে আমার গুরুত্ব বেশি।(আদি) এসব কথা বাদ দাও।(নিঝুম) কেন বাদ দিবো?(আদি) ও এখন তো আমার কথা শুনতে তোমার ভালো লাগেনা তাই না?(আদি) এসব ফালতু কথা শোনার টাইম আমার নাই।(নিঝুম) ও আচ্ছা এখন আমার কথা তোমার কাছে ফালতু হয়ে গেছে?(আদি)

বাহ কিছুদিন আগেই তো বলতে আমার কথা তোমার কাছে এমন ছিলো যে আমার কথা না শুনেতুমি থাকতে পারতে না।(আদি) আর এখন আমি তো তোমাকে বলেছি যে তোমার সাথে রিলেশন রাখা সম্ভব নয়।(নিঝুম) আমার পড়াশোনা হচ্ছেনা,ভালো রেজাল্ট করে আমাকে ভালো পজিশনে যেতে হবে।(নিঝুম) ও তাই সেটা রিলেশনে জড়ানোর আগে বলতে পারলেনা?(আদি) আর তুমিই তো বলেছিলে তোমার যেকোন কিছুতে যেন আমি তোমার পাশে থেকে সাপোর্ট দিই, আমি পাশে থাকলে নাকি তুমি অনুপ্রেরণা পেতে, তো এগুলো মিথ্যা বলেছিলে তাইনা?(আদি) ওটা আমি না বুঝে আবেগের মাঝে থেকে ভুলবশত করেছি(নিঝুম) বাহ নিঝুম বাহ,যখন রাত দুপুরে বলতে আদি কই তুমি তোমায় দেখব,তখন কোথায় ছিল তোমার আবেগ??

আরে ভুল বলছ না বলও যে অন্য কাউকে পেয়ে গেছি(আদি) খুব ভালবেসেছিলাস নিঝুম তোমাকে,তুমি আমাকে নিয়ে এত্ত মজা করবে ভাবি না(আদি) দেখও আমি খুব টেনশনে আছি যাও এত প্যাচাল পেরও না(নিঝুম) বাহ ভালইত কথা শিখচ,আরে তুমিত জানই না যে,কত রাত ননা ঘুমিয়ে তোমাকে নিয়ে ভেবেছি কিভাবেতোমাকে খুশী রাখব,কবে তোমাকে আপন করে পাব,তুমি হয়ত জান না এমন গেছে ৭ দিন জ্বরে অসুস্থতায় ভুগছি তাও তোমাকে জানায়নি যদি টেনশান করও তাই,আর আজ তুমি বাহ!(এক নিমিষেই কথাগুলা বলে দিল আদি) তুমি জানো তোমার জন্য কত রাত কেঁদে কেঁদে বালিশ ভিজিয়েছি, চোখ ফুলিয়েছি সব আমার পাগলামি ছিল, ভালোবাসার পাগলামি। আর আজ তুমি আমাকে অবহেলা করছো? থাক এসব কথা বলেই বা কি লাভ, তোমার কাছে তো আমার সব কথাই ফালতু। আমাকে হয়তোবা তুমি এখন ভালোবাসোনা কিন্তু আমি তোমাকে এখনও ঠিক আগের মতই ভালোবাসি।

যাইহোক তোমাকে আর জালাতে আসবোনা, প্রতিদিন সকালে কল কিংবা মেসেজ দিয়ে তোমার ঘুমের ডিষ্টার্ব করবোনা, কি করছো না করছো সেটাও জানতে চাইবোনা,গভীর রাতে ঘুম হারাম করে আমার জন্য আর জাগতে হবে না। তোমার ঐ আঙ্গুলের ফাঁকে আর আমার আঙ্গুল ঢুকিয়ে হাটার জন্য বিরক্ত করবোনা। তবে একদিন তুমিও কাঁদবে কিন্তু তোমার সেই কান্না মুছে দেবার জন্য আমাকে পাবেনা, আমার বিরক্ত করাকেই তুমি অনেক মিস করবে, কিন্তু সেদিন আর আমি বিরক্ত করতে আসবোনা, একদিন আমাকে তোমার খুব প্রয়োজন পড়বে কিন্তু সেদিন আর আমাকে পাবেনা। যার জন্য তুমি আমাকে অবহেলা করছো তাকে নিয়ে সুখে থেকো এটাই চাই। এটাই প্রার্থনা করি।

নিজের প্রতি খেয়াল রেখো।(উপরের সবগুলা আদি বল্ল)! প্রিয় মানুষটির কাছে আমরা অনেকেই এরকম অবহেলার শিকার হই। সম্পর্কের শুরুতে প্রিয় মানুষটির কাছে যতটুকু মুল্য থাকে হয়তোবা কোন একসময় সে মানুষটাই আমাদের প্রচন্ড অবহেলা করে। অনেকে প্রিয় মানুষটির ছেড়ে যাওয়া সহ্য করতে না পেরে সুসাইড কিংবা নিজেকে শারিরিক কষ্ট দেওয়ার পথ বেছে নেয়। এখন কথা হলো প্রিয় মানুষটি যদি একদিন নানারকম বাহানা দিয়ে চলেই যাবে তাহলে সম্পর্কে জড়ানোর কি দরকার ছিলো, বিনাদোষে এ পাশের মানুষটির জীবন নষ্ট করার কি দরকার ছিলো?

আসলে কিছু কিছু মানুষের কাছে সম্পর্ক মানে টাইমপাস, ওদের কাজ হলো অপরের অনুভূতি নিয়ে খেলা করা। আর আমরাও আবেগের বশে ভুল মানুষকে ভালোবেসে ফেলি, ফলে একটা সময় কাঁদতে হয় আবেগ দিয়ে জীবন চলেনা,,, কাউকে ভালোবাসার আগে তাকে ভালো করে জানা উচিত বোঝা উচিত, তাহলে আর কোন সম্পর্কই এমন হবেনা।

গল্পের বিষয়:
গল্প
DMCA.com Protection Status
loading...

Share This Post

সর্বাধিক পঠিত