ফিমেল আইডি বিড়ম্বনা

ফিমেল আইডি বিড়ম্বনা

চেয়ারে বসে ফেসবুকিং করছিলাম।কালকে একটা মেয়েকে ফ্রেন্ডরিকয়েস্ট পাঠিয়েছি।একটুআগে নোটিফিকেশন আসল যে সে রিকুয়েস্ট একসেপ্ট করেছে।সাথে সাথে মেসেঞ্জারে ঢুকে তাকে নক করলাম।একটা ওয়েভ, সাথে একটা “Hi”কিছুক্ষণ পর বোন সামনে এসে দাঁড়াল।বলল, :“দাদা আমাকে একটা ফেবু একাউন্ট খুলে দে তো।”

: “তুই একাউন্ট দিয়ে কি করবি?? লাগবে না।যা,যা”
: “না দাদা এখন একটা ফেবু একাউন্ট দরকার, দে না একটা একাউন্ট খুলে”

তারপর অনেক জোরাজুরি করার পর রাজি হলাম। ইন্টার ফার্স্ট ইয়ারে পড়ে ও।এই দুদিন হল বাবা ওকে নতুন ফোন কিনে দিয়েছে।ভাবলাম,হ্যাঁ এখন একটা একাউন্ট দরকার ওর।ওকে বললাম আচ্ছা আমি একাউন্ট আগে খুলে নেই, তারপর তোকে সব শিখিয়ে দেব। বোন খুব খুশি হয়ে চলে গেল।

এবার একাউন্ট খোলার পালা।ওর নাম দিয়েই একাউন্টটা খুললাম।স্কুল,কলেজ সব ওর নিজস্ব তথ্য দিয়েই সেট করলাম।প্রোফাইল পিক দিলাম আমার ফেভারিট তানজিম তৃশার একটা ছবি।আইডি রেডি…দুপুর ১২.০৩ বাজে তখন।আমি আইডি খুলে, ফোন রেখে দিয়ে চলে গেলাম সব কাজ করতে।স্নান,খাওয়া-দাওয়া সেরে ৩.৩০ এর দিকে ফোন নিয়ে বসলাম আবার।ওর একাউন্টটায় ঢুকতেই আমার চোখ চড়কগাছ। একি???? এর মধ্যে ৪০০+ ফ্রেন্ডরিকুয়েস্ট বি.দ্র-তার মধ্যে ৩৯৯ জনই ছেলে।.আমি আগে কখনো কোন মেয়ের আইডি চালাইনি।গফ ও নাই যে তার আইডি চালাব,তাই এই এক্সপেরিয়েন্স প্রথম।মাথায় দুষ্টু বুদ্ধি ঘুরপাক খেতে লাগল শুরু হয়ে গেল আমার এক্সপেরিমেন্ট।

৪০০ থেকে বেছে বেছে ২৭৮ জনকে একসেপ্ট করলাম।এরপর একটু টাইম নিয়ে মেসেঞ্জারে আইডিটা লগইন করালাম।এবার ও আমার চোখ কপালে।১০০+ মেসেজ আনরিড।চলছে কি এসব?? আমিতো পুরো মাসে ৫ টা ফ্রেন্ডরিকু পাইনা।কেউ মেসেজ ও দেয় না।কিন্তু আইডি ফিমেল হলেই কেস একদম উল্টো ?? এ কেমন বিচার???মনের ভেতর থেকে কে যেন চিৎকার করে বলে উঠতে চাইছিল, আল্লাহ তোমার কাছে বিচার দিলাম কিন্তু বাবা মা এর ভয়ে চিৎকারটা আর বাইরে বের হলা না।

যাই হোক, এবার আসল খেলা,মেসেজ পড়ার পালা আর রিপ্লাই দেয়ার পালা। মেসেজ পড়তে শুরু করলাম।সব শুধু ওয়েভ আর ছোট্ট করে একটা “hi”। আর সব মেসেজ ছেলে দের।তারপর আস্তে আস্তে রিপলাই দেয়া শুরু করলাম।সবাইকেই মোটামুটি রিপ্লাই দিলাম।আমিও hi এর বদলে একটা hlw পাঠিয়ে দিলাম।দু একজন বাদে।এরপরপরই আমার মেসেঞ্জারে সার্কাস দেখার সুজোগ হল।ওপাশ থেকে সবার মেসেজ আসা শুরু।এর পরের মেজেজ গুলো অনেকটা এমন ছিল।

*“ কেমন আছেন?”
* “কি করেন?”
*”আপনি কি স্টুডেন্ট” এ পর্জন্ত ঠিক ছিল,কিন্তু তারপরই একটা মেসেজ দেখলাম,
“ লান্স করেছ??”

মানে?? এটা কি ছিল?? এটা কেমন মেসেজ ছিল?? কাউকে হাই রিপ্লাই দেয়ার পরের মেসেজেই লান্স করেছ??এরকমও মানুষ আছে?? এখানেই শেষ না।কয়েকজনতো জিজ্ঞেস করছে, “আপু আপনার বিএফ আছে??”তারপর যাদের রিপ্লাই দেই নাই তারা মেসেজ করেছে,

“আপু রিপ্লাই দিচ্ছেন না কেন?”
“কথা বলছেন না কেন?”
“ প্লিজ একটু রিপ্লাই দিন”

আমি জাস্ট মেসেজগুলো পড়ছি আর রাগে বিরক্তিতে আমার মাথার চুল টেনে ছিঁড়ে ফেলার বৃথা চেষ্টা করছি,এত hi, এত এরকম উদ্ভট মেসেজ!!!!! আমার মাথা ঘুরছে আর আমি ভাবছি, আমিওতো এটাই করেছি একটু আগে।আমার এরকম অবস্থা হলে মেয়েটার কি অবস্থা হয় এত “ hi” এর চাপ মেয়েরা সহ্য করে কিভাবে???আমি আর কাউকে মেসেজ দেব না।মেসেজ দিলেও hi তো দেবই না।অন্য কিছু ট্রাই করব। সাথে সাথে আইডিটা ডিএক্টিভেট করে দিলাম।আরো কিছুক্ষণ এরকম চললে আমাকে পাবনার কোন একটা সিটে পড়ে থাকতে দেখা যেত।

বোন এসে জিজ্ঞেস করল,দাদা আমার আইডি খোলা হইসে?বোনকে বুঝিয়ে বললাম, “বোন আমার,তোকে এত তাড়াতাড়ি পাগলাগারদে দেখতে চাই না।ভার্চুয়াল জগতে তোর যাবার দরকার নাই।তুই যেমন আছিস তেমনি থাক।”
সব শেষে, আমি মার্ক জুকারবার্গ ভাইয়ের কাছে বিচার রাখলাম।ভাই একটু দেইখেন ব্যাপারটা।

গল্পের বিষয়:
গল্প
DMCA.com Protection Status
loading...

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত