পরী ও রাজকন্যা

পরী ও রাজকন্যা

পরী ও রাজকন্যা! আপনি যদি কোনদিন পরী বা রাজকন্যা না দেখে থাকেন? তবে, ফেস বুকে একটা আইডি খুলুন দেখবেন! এখানে শুধু পরী আর পরী। আর কত রাজকন্যা!

এ যেনো পরী স্থান। সাদা পরী, কালো পরী, নীল পরী লাল গোলাপি হলুদ আরও কত ধরনের পরীদের বাস এই ফেসবুকে! সত্যি বলতে কি এই ফেসবুক মাতিয়ে রেখেছে এই পরীরা। আর রাজকন্যারা কারও কারও ছবি দেওয়া আছে ! দেখতে সত্যিই যেনো ডানাকাটা পরী!আর যাদের নেই তারা না জানি কত সুন্দরী? আবার কারও নেই! মোটকথা পরী দলের সাক্ষাৎ পেতে হলে আপনাকে ফেসবুকের একটা আইডি খুলতেই হবে!

আবার এইসব পরীদের খুব একটা অংকার নেই বললেই চলে! অনায়াসে আপনার রিকুয়েষ্ট একসেপ্ট করে নিবে! আপনি যেমন তেমন চেহারার হলেও! তারা রাতে দিনে সবসময় ফেসবুকে উড়াউড়ি করে!! আমি এই পরীদের কাছে ঋণী তারা অনেকেই আমার লেখার ভক্ত! ভাবি এতো পরী এই ফেসবুকে অথচ আমি একটার নাগালও পেলাম না!

আমার সামনে দিয়ে ওড়াউড়ি করে অথচ আমি নিশ্চুপ! কারণ যখন আমি ফেসবুকে এলাম তখন পরী রেখে তার আগেই এক শাঁকচুন্নি আমার কাঁধে ভর করেছে!এসে পড়েছে আমার ভাঙা ইটের রাজ প্রাসাদে!
সুখের সংসারে আগুন জ্বালিয়ে দিতে! হায়রে পরীর দল তোমরা কোথায় ছিলে যখন আমার রঙিন দিনগুলি ছিলো? তখন আমি পরী খুঁজে মরেছি!কিন্তু তোমাদের দেখা পায়নি। তোমরা কি তখন এই দেশে ছিলে না? হয়তো ছিলে আমি খুঁজে পায়নি?

তখন তোমাদের মধ্যে থেকে কেউ এসে বললে না কেন? আই লাভ ইউ, জান! তাহলে কি শাঁকচুন্নি আমার ঘাড় ভাঙতে পারে? তখন আমি গেয়ে উঠতাম আনন্দে আমাদের দেশটা স্বপ্ন পুরী সাথী মোদের নীল পরী, লাল পরী! নীল পরী। সবার সাথে ভাব করি, সবার সাথে ভাব করি! কিন্তু পোড়া কপাল আমার একটাও পরীর দেখাও পায়নি! এখন তোমাদের দেখলে মনে বড় সাধ হয় ইশ্ কি সুন্দরী পরীগুলি কার কপালে গিয়ে নাকি জুটে? আবার চিন্তা হয় এরা যদি ভুল করে ডানা ভেঙে পড়ে যায়? ভাবি তা যেন নাহয়!

তোমাদের উদ্দেশ্য করে বলি হে, পরীর দল তোমরা যাই করনা কেন? এই ফেসবুকে কারও ঘাড়ে চড়ে বসোনা! তোমরা তোমাদের বাবা মায়ের পছন্দ মতো কারও কাছে নিজেকে সমর্পণ করে দিও! আর যদি নিজের পছন্দ থাকে তবে পরিক্ষা করে নিও সে কি সত্যিই তোমাকেই চায়? তোমরা একেক জন সত্যি একটা পরীর চাইতে কম না! তবে নিজের সুন্দর পরিপাটি জীবন কারও পাল্লায় পড়ে নষ্ট করোনা! কারণ তোমার জীবন সত্যি অমূল্য!

আমি লক্ষ্য করে দেখেছি অনেক ছেলেপেলে ফেসবুকে প্রেমের অফার দিয়ে যায়। সত্যি কি সে প্রেমিক না ভ্রমর তা তুমি পরিক্ষা করে নিও? ও আমি তো ভুলেই গেছি রাজকন্যাদের কথা। তারাও তো কম যায়না। কত রাজকন্যার বাস যে এই ফেসবুকে তার কোন ইয়ত্তা নেই! ভাবি দেশ একটা আর এতো রাজকন্যা কোথা হতে এলো? তখন মনে হয় ও জুকারবার্গ তো আর ফেসবুক শুধু বাঙালিদের জন্য তৈরি করেনি?

সারা পৃথিবীতে এর বিস্তার তাই একেক দেশের রাজকন্যা এরা! তাই হয়তো দেখতে পাই! নয়তো আমার মতো নগন্য মানুষ রাজকন্যাদের বন্ধু! সত্যি বলতে কি রাজকন্যা গুলো যেন ঠিক রুপকথার রাজকন্যার মতো সুন্দরী! আক্ষেপ করে ভাবি, ইশ্ আমি যদি রাজকুমার হতাম তবে ছিনিয়ে নিয়ে আসতাম কোন রাজকন্যা কে আমার ভাঙা প্রাসাদে!

কিন্তু আফসোস সেই সুযোগ নেই! কপাল মন্দ! জুটেছে কাঠুরিয়ার মেয়ে! কুড়োল নিয়ে বসে থাকে সুযোগ পেলেই দিবে বসিয়ে! আমিও কম না, মাথায় হেলমেট পড়ে থাকি যাতে আঘাত কম লাগে! ও রাজকন্যারা যেহেতু তোমাদের কোন একজনের রাজকুমার আমি হতে পারলাম না! তাই বলতে পারলাম না! এসো এসো আমার ঘরে এসো, আমার ঘরে,,,,,,,,,, তাই সাবধানে থাকতে হবে কোন ভন্ড রাজকুমার সেজে যেনো কেউ তোমাকে নিয়ে পক্ষিরাজে করে উড়াল দিতে না পারে?

অবশেষে আমার প্রিয় পরী ও রাজকন্যাদের প্রতি রইলো শুভকামনা! তারা যেনো নামের সাথে তাল মিলেয়ে চলতে পারে! তবে, একটা রাজকন্যা বা পরী যদি আমার কানে, কানে বলতো আই লাভ ইউ! তবে, আনন্দে গেয়ে উঠতাম, এই তো প্রথম একটি পরী আমার প্রেমে পড়েছে। আর রাজকন্যা যদি বলতো আই লাভ ইউ। হা! হা! হা! হা! রাজ্য আর রাজকন্যা দুটোই আমার!

গল্পের বিষয়:
গল্প
DMCA.com Protection Status
loading...

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত