প্রথম দিনের কথা

প্রথম দিনের কথা

সে দিনটা ছিল অন্যরকম একটা অসাধারণ দিন। আমরা কয়েকজন বন্ধু মিলে হঠাৎ একটা ট্রেনিং এ যাই। কোন প্লান ছিল না। ১০ দিনের একটা ট্রেনিং ছিলো।

সবাই একটা হল রুমে জরো হলাম। একটা পাশে ছেলেরা আর একটা পাশে মেয়েরা। অনেক ছেলে মেয়ে। যা হাউক। আমরা নিজেদের মধ্যে মজা করছিলাম। হাসাহাসি করছিলাম কি একটা যেন বিষয় নিয়ে। আমার তো আগে থেকেই মেয়েদের উপর এলার্জি। তাই আমি মেয়েদের দিকে গেলাম না। একটা পাশে বসে রইলাম নিজের মত করে।

হঠাৎ কি যেন হল। কেমন যেন একটা মিষ্ট আবহাওয়া ভরে উঠলো চারিদিক। অসাধারণ লাগলো আমার। যে কোন কারণেই হউক আমি একটু মনোযোগ দিয়ে ক্লাশ এর সবাইকে দেখতে লাগলাম। তখন কিছু বুঝলাম না। সে যে তখন আমাদের ক্লাশে আসলো। বুঝতে পারিনি আমি। আমি আমার মত হয়ে রইলাম।

একটা হাসির শব্দ কানে আসলো। এতো হাসাহাসির মাঝে কেন যেন এই হাসিটা কানে আসলো সেটাই বুঝতে পারছি না। খুজতে লাগলাম সে হাসির উৎস। খুজতে খুজতে একটা সময় পেয়ে গেলাম হাসির মালিকটাকে।

একটা উজ্জল শ্যামলা মেয়ে। বোরকা পরে আছে। কিন্তু মুখটা খোলা। অসাধারণ চেহারাটা। চোখ দু’টো বড়বড়। আর হাসিতে চাঞ্চল্য। কেন যেন তাকে তখনি ভালো লেগে গেলো। সবাই সবার মত করে আছে। আর আমি মুগ্ধ চোখে তাকে দেখছি। যত দেখছি তত যেন আরো তার প্রতি আসক্ত হয়ে যাচ্ছি। কেমন যেন একটা ভালো লাগার অনুভুতি কাজ করছে। যা আগে কখোন হয়নি।

যখন বিরতি হল। সবাই ঘুরতে বের হল সে জাগাটা। আমি আমার জায়গায়ই বসে আছি। কারণ ও এখানে অন্য মেয়েদের সাথে কথা বলছে। আর যে কি হাসি। হাসিটা একেবারে পাগল করা। খিল খিল করে হাসির শব্দ এই বয়সি মেয়েদের মুখে কম ই শোনা যায়। জানি না তার এ হাসির মাঝে কি ছিল। কিন্তু সত্যি কথা বলতে আমি তার হাসিতে ক্রাশ খাইলাম। এই প্রথম আমার বুকের বাম পাশে একটা সুখের ব্যাথা অনুভব হলো।

ও মহিলা হোস্টেলে ঢুকল। আমাদের ছেলেদের হোস্টেলটা তাদের পাশেই একটু দুরে। আমিও আমাদের হোস্টেল-এ। যেদিক দিয়ে তার রুমটা দেখা যায় সে খানে একটি রুম বেছে নিলাম। শুধু ওকে দেখার জন্য।

যখন দুপুর বেলা খেতে বসলাম। তখন দেখি যে সে পাশের টেবিলে। মাথা নষ্ট হয়ে গেলো আমার। তার সাথে আরো কয়েকটা মেয়ে। তার পাগল করা হাসিটা আমাকে ভুলিয়ে দিল আমি কোথায়। তাকে যত দেখছি তত দেখার ইচ্ছেটা প্রবল হচ্ছে। খুব পাগল হয়ে যাচ্ছি আমি। আমি কি করবো আর কি বলবো কিছুই বুঝতে পারছি না।

ভালোবাসা কাকে বলে তা জানি না। কিন্তু মনে হয় ভালোবাসার অথই সাগরে পড়েছি। আর চারিপাশে শুধু মাত্র এই মেয়েটা। পাগল করে দিল আমায়।

এই মনে হয় আমার দিকে তাকালো। একটা খুব সুন্দর আর মৃদ হাউয়া ভরে দিল আমাকে। এতো ভালোলাগা কখনো কাজ করেনি আমার। এটতুকু যেন আমার বেশি পাউয়া হয়ে গেছে…..
— চলব

লিখেছেনঃ ফাহাদ মাহমুদ

গল্পের বিষয়:
গল্প
DMCA.com Protection Status
loading...

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত