গোলাপ কাহিনী

গোলাপ কাহিনী

ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহের শুরু থেকে বিশ্বব্যাপী মানুষের হৃদয়ে প্রেমের আভাস অনুভূত হতে শুরু হয়। ভ্যালেন্টাইন সপ্তাহের এই ৭ দিন প্রতিটি মানুষ তার প্রিয়জনকে কাছে পাওয়ার বিভিন্ন উপায় অবলম্বন করে। ভ্যালেনটাইনের সপ্তাহ ৭ই ফেব্রুয়ারি রোজ ডে’র সঙ্গে শুরু হয়, এরপর প্রপোজ ডে, চকলেট ডে, টেডি ডে, প্রমিস ডে, হাগ্ ডে, কিস ডে এবং শেষের দিন ভ্যালেন্টাইন্স ডে নামে পরিচিত। আর এই বিশেষ দিন গুলিতে অনুভূতি প্রকাশ করার সবচেয়ে সহজ উপায় হয়ে ওঠে প্রিয়জনের হাতে দেওয়া আপনার বিশেষ এক একটি গোলাপ। আর প্রতিটি গোলাপের রং বহন করে ভিন্ন অর্থ।

রং অনুযায়ী বিভিন্ন ধরনের গোলাপের না বলা কিছু কথাঃ লাল গোলাপ- লাল গোলাপ হল প্রেম এবং ইচ্ছার স্পষ্ট অভিব্যক্তি। আপনার যদি কারো প্রতি আকাঙ্ক্ষা থাকে এবং আপনি তাকে ভালোবাসার কথা বলতে চান তবে তাকে লাল গোলাপ দিন। সাদা গোলাপ-

সাদা গোলাপ বিশুদ্ধতা, সততা প্রতীক। বিবাহে বা শেষকৃত্যে সাদা গোলাপ ব্যবহার করা হয়। হলুদ গোলাপ- হলুদ গোলাপ বন্ধুত্ব নির্দেশ করে আপনার ঘনিষ্ঠ বন্ধুকে শুভেচ্ছা জানানোর জন্য দিন। গোলাপি গোলাপ– গোলাপি, প্রশংসা এবং করুণার প্রতীক। আপনি আপনার বন্ধুদের এবং আপনার বিশেষ আত্মীয়কে এই গোলাপ দিতে পারেন।

কমলা গোলাপ- কমলা গোলাপ আবেগ এবং শক্তিকে বর্ণনা করে। যদি আপনি কারো প্রতি তীব্র বাসনা অনুভব করেন তাঁকে কমলা গোলাপ উপহার দিতে পারেন।

গল্পের বিষয়:
ছোট গল্প

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত