বেস্ট গিফ্ট

বেস্ট গিফ্ট

আজকে আমাকে দেখতে আসার কথা।ছেলের নাকি কে কে যেন আসবে।ছেলে আসবে না।কারন সে তার পরিবারকে অনেক ভরসা করে।তাদের পছন্দেই বিয়ে করবে।পরিবারের উপর এমন ভরসা দেখে মনে মনে একটু খুশিই হলাম। যদিও এখনো মনে একজনকেই বসায় রাখছি।তার ছবি টা মুছে যায়নি। তাকে কখনো বলা হয়নি তাকে কতটা ভালোবাসি। তাকে প্রথম দেখি বাসে।বাড়ি যাচ্ছিলাম।সে বাসে ওঠার পর চোখটা তার উপরেই পড়ে গেল। কেন যানি দেখে অনেক ভালো লেগে যায়।দেখতে হয়ত আহামরি কিছু নেই।তবে কিছুতো একটা মায়া আছে।

অনেক ভদ্র একটা ছেলে।কথা বলার ধরন দেখে বুঝে গেলাম। পুরো রাস্তা লুকিয়ে লুকিয়ে তাকে দেখতে দেখতে গেলাম। তাকে লুকিয়ে দেখার মধ্যেও একটা অন্যরকম ভালো লাগা কাজ করেছিল। মনে মনে খুব চাইতাম যেন আরেকবার দেখা হয়।সে জন্যে হয়ত সে আমার জীবনে এসেছিল।তাকে পাঠিয়েছিল। তাকে আমার লাইফের ভালো থাকার উৎস হিসেবে পাঠিয়েছিল আল্লাহ। বেস্ট ফ্রেন্ড হিসেবে।কিন্তু ধীরে ধীরে তার ভালো মানসিকতার প্রেমে পড়ে যাই। যদিও তাকে কখনো বলা হয়নি।সম্ভব ও ছিল না।অজান্তেই আমরা কাউকে ভীষণ ভালোবেসে ফেলি। এটা জানা সত্বেও যে কোনদিন সে আমাদের হবে না। কি অদ্ভুত তাই না।বেরোতে চাইলেও বেরোনো যায় না।

থাকতে চাইলেও পরিস্থিতি সম্ভবনা নিজের ভালোবাসার মানুষকে অন্য কারো পাশে দেখার মত বড় কষ্ট আর হয় না। যখন দেখলাম তার উপর অনেক বেশি ডিপেন্ডেন্ট হয়ে যাচ্ছি ডিসিশন নিলাম তার থেকে দুরে সরে যাব। কেননা সবটা জানার পর যদি সে আমাকে ঘৃনা করে তাহলে হয়ত মরে যেতাম। হঠাৎ করে তার সাথে টোটালি যোগাযোগ অফ করে দিলাম।কিন্তু যাকে পাগলের মত ভালোবাসতাম তার ছবিটা এখনো রয়ে গেছে হৃদয়ে।

লাইফে একটা বেস্ট মানুষ ছিল সে।তারপর বাড়ির লোকদের পছন্দেই বিয়ে করার সিদ্ধান্ত নিলাম।যাকে খুব চেয়েছিলাম তাকে তো জানানোর সাহস টাও হয়নি।তাই চাওয়া পাওয়া সব মরে গেছে। আমাকে সাজানো শেষ।তাদের সামনে যাবার পালা।যদিও জানিনা পছন্দ করবে কিনা এই কালো মেয়েটাকে।আমাকে শাড়ি পড়ানো হয়েছিল।তাদের নাকি মেয়ে এমন লাগবে যে তাদের পরিবারকে সম্মান করবে।একটু ভালোবেসে আগলায় রাখবে।

এসব কথা শুনে তাদের উপর শ্রদ্ধাটা অনেক বেড়ে গেল।জানিনা কিভাবে যেন আমাকে পছন্দ করে চলে গেল।
আমিও বাসায় বলে দিলাম বিয়ে এখানেই করব।যদি ওনারা রাজি থাকে। যে ছেলের মেন্টালিটি এমন সে যে অনেক সুখে রাখবে সেটা বুঝতে বাকি নেই।পুরো পরিবারের প্রেমে পরে গেছি।মনে মনে এমন একটা পরিবার চেয়েছিলাম।যার প্রেমে পড়েছিলাম তার সাথেও অনেকটা মিল খুঁজে পেলাম। কিছুদিনের মধ্যে এংগেজড হয়ে গেল।বাট তাকে দেখার সৌভাগ্য টা হয়নি এখনো। তার সাথে ফোনে কথা অন্তত বলা দরকার।

নাম্বার টা নিয়ে তাকে মেসেজে আগে নক দিলাম।সন্ধ্যার পর ফোন দিয়ে কথা বলবে বলল। অপেক্ষার প্রহর শেষে তার ফোন আসল।হ্যালো বলার সাথে সাথে কেন যেন হৃদয়টা কেপে উঠল। সেই চেনা কন্ঠস্বর।আমার live honestly দিয়ে সেভ করা প্রিয়জন।কথা বলে সেও আমাকে চিনতে পারলো।তবে হ্যাঁ তাকে অনেক প্রশ্নের উত্তর আমাকে দিতে হবে।কেন এভাবে তাকে রেখে চলে গেছিলাম।কেন এমন করলাম।সব প্রশ্নের উত্তর দিব।আর অনেকটা কেদে দিব।

সে কি জানে তাকে ছাড়া আমি ভালো ছিলাম না?তার সাথে কথা না বললে ঘুম হত না।সে আমার অভ্যাসে পরিণত হয়েছিল।তাকে ভালোবাসি কথাটা বলতে পারব না জন্যে দুরে সরে গেছি।যেন অন্তত ঘৃনা না করে।কষ্ট অনেক করছি বাট তার ফিরিয়ে দেয়ার কষ্ট থেকে অন্তত কম। যাই হোক সে আমার ভালো থাকা।সে এখনোো জানেনা কতটা পাগল তার জন্যে আমি।।।।সময় হোক বলব তাকে।সে আমার জীবনের সেরা উপহার।ভালোবাসি।খুব বেশি রে পাগলটা।

গল্পের বিষয়:
ছোট গল্প
DMCA.com Protection Status
loading...

Share This Post

সর্বাধিক পঠিত