ডিভোর্স

ডিভোর্স

বাবা ও মা দুইজন বিছানার দুই পাশে বসে আছে মুখ ঘুড়িয়ে আর আমি দরজার সাথে হেলান দিয়ে দাড়িয়ে আছি। দুইজন একসাথে বলে উঠলো।

__ মিমি তুমি কার সাথে থাকতে চাও বাবার কাছে না মায়ের কাছে। হঠাৎ এই প্রশ্ন করলে যে বাবা?
__ যা বলছি তার উওর দাও। বাবা আমি তোমার আর মায়ের সাথেই থাকতে চাই।
__ তা হবে না যে কেনো একজনের সাথে থাকতে হবে তোমাকে.

এটা কেনো কথা হলো বলো বাবা। তোমার মায়ের সাথে আর পেরে উঠছি না আমি প্রতি দিন ঝগড়ার চেয়ে আলাদা হয়ে যাওয়া ভালো অনেক বুঝলে মিমি।

__ জ্বী বাবা? বুঝতে পারছি তবে আমার কিছু কথা ছিলো তোমার আর মায়ের সাথে।

হা বলো কি বলবে তুমি? বাবা আর মা আমি একটা ছেলেকে পছন্দ করি তাহলে ওর সাথে পালিয়ে যাই বিয়ে করে নিবো, আর যদি ও বিয়ের কিছু বছর পর তোমাদের মতো আলাদা হয়ে যায় নতুন কাউকে খুঁজে নিবো কি বলো ঠিক আছে না। মাথা ঠিক আছে তোমার মিমি। এই শিক্ষা তো তোমাকে কখনও দেইনি আমি তোমার মা, তাহলে এই সব ফালতু চিন্তা ভাবনা মাথায় আসে কি করে তোমার। বাবা তুমি আর মা শান্তি খুঁজতে চেষ্টা করছো। কিছু ছোট খাটো সমস্যার জন্য, আচ্ছা বাবা কখনও কি আমার কথা ভেবে দেখেছো আমার কি হবে প্রতিবেশী মানুষ কি বলবে কলেজের বন্ধু বান্ধবী রা মজা নিবে। এতে আমি খুব একা হয়ে যাবো আর তোমরা আলাদা হয়ে যাবে যার যার মতো অফিস নিয়ে ব্যস্ত হয়ে পড়বে আর আমি এইসব চিন্তা করে ডিপ্রেশনে চলে যাবো।

ডিভোর্স দুইটা মানুষকে যদি শান্তি এনে দিতে পারতো তাহলে খুব কম মানুষ জীবনে এক সাথে থাকতো।
কখনও কলেজের অনুষ্ঠানে বা বন্ধের দিনে ঘুড়তে নিয়ে গেছো তোমার ব্যস্ত অফিসের কাজ গুলো বাসায় এনে করো তোমরা তো নিজেরা নিজেদের মতো ব্যস্ত তাই তোমাদের ঝগড়া হয়, তাহলে আমি কেনো তোমাদের জন্য আলাদা থাকবো বলো আর এতো সমস্যা হলে এতীম খানাতে দিয়ে এসো। শুনো বাবা আর মা টাকা দিয়ে সব কিছু পাওয়া যায় না বুঝলে, মাস শেষে ১০.০০০টাকা দিয়ে কি করবো বলো তো যদি তোমাদের সাথে আমি না বাহিরে যেতে পারি, মজা না করতে পারি। আর তোমাদের জীবন তোমরা কি করে ভালো থাকবে তোমরা ভালো জানো কথা গুলো বলে চলে আসলাম নিজের রুমে। ঘন্টা খানেক পর বাবা মা এক সাথে এসে বলে জামা কাপড় গুছিয়ে নাও কালকে আমরা ৩জন ৭ দিনের জন্য কক্সবাজার যাচ্ছি। আমি চোখ মুছে বলছি বাবা তোমরা আলাদা হবে না তো সত্যি।

__ নারে পাগলী মেয়ে, তুই আজকে আমাদের নতুন করে বুঝিয়ে দিলি টাকা পয়সা সব না।

বাবা মাকে একসাথে জড়িয়ে ধরে কেঁদে দিলাম। একটা ডিভোর্স কখনও দুইটা পুরোপুরি শান্তি এনে দিতে পারে না, প্রতিটা সম্পর্কে কেয়ার ভালবাসা দুই জনের জন্য ঠিকে থাকে।

গল্পের বিষয়:
ছোট গল্প
DMCA.com Protection Status
loading...

Share This Post

সর্বাধিক পঠিত