সেই মেয়েটি

সেই মেয়েটি

ভাইবা বোর্ডে যে সুন্দরী স্মার্ট মেয়েটি আমাকে একের পর এক প্রশ্ন বিদ্যুৎ গতিতে করেই যাচ্ছে সে আর কেও নয় আমারই প্রাক্তন প্রেমিকা! তারই কোম্পানি তে জব এর জন্য এসেছি যদিও না জেনে এসেছি কিন্তু চাকরী টা আমার ভীষণ প্রয়োজন, ৩ বছর ধরে বেকার ঘুরে বেড়াচ্ছি কিন্তু কিছুতেই কোনো চাকরীর ব্যবস্থা করতে পারছিনা এদিকে ঘরে অসুস্থ মা, প্রেগনেন্ট বউ, মাথায় পাহাড় সমান ঋণের বোঝা ভেবেছিলাম এইবার হয়তো চাকরীটা আমার হয়েই যাবে কিন্তু ভিতরে গিয়ে তানিয়াকে দেখে গলা শুকিয়ে গেলো কারণ ও আমাকে কখনোই জবটা দিবে না, অবশ্য ওর জায়গায় আমি হলেও সেম কাজ করতাম  ভাইবা শেষে বের হয়ে হেটে বাসায় ফিরছি আর ভাবছি বিধাতার লীলা খেলা বুঝা সত্যিই দায়।

তানিয়া আর আমি একই ভার্সিটিতে একই ইয়ারে ভিন্ন ডিপার্টমেন্ট পরতাম, কিভাবে কখন তার সাথে রিলেশনের শুরু হয়েছিলো মনে নেই , গ্রাম থেকে আসা সহজ সরল সেই তানিয়া খালার বাসায় থেকে পরতো, টিউশনি করে খরচ জোগাড় করতো।

তার সাথে আমার সম্পর্ক ছিলো ৩ বছর আমি তার কাছ থেকে হাত খরচ নিতাম নিজের সব কাজ তাকে দিয়ে করিয়ে নিতাম ক্লাসের কাজও তাকে দিয়ে করিয়ে নিতাম বন্ধু মহলে কখনই তাকে পরিচয় করিয়ে দিতাম না কারন সে আনস্মাট আর ব্যাক ডেটেড একটা মেয়ে ! তাকে নিয়ে বন্ধু মহলে গেলে আমার মান সম্মান কিছুই থাকবে না। অন্য বন্ধু দের গফ রা কতো সুন্দর এর মাঝে তানিয়া একদমই বেমানান!

৩ বছরের রিলেশনের ইতি টানি শুধুমাত্র এই উছিলায়, আসলে তাকে কখনো মন থেকে ভালোবেসেছিলাম কিনা জানিনা কখনো ভালোবেসে হাতটা ধরে ছিলাম কিনা মনে নেই শুধুমাত্র এটাই মনে পড়ে তাকে সুযোগে ব্যবহার করেছি মাত্র মেয়েটার মন কখনোই বুঝিনি আমি শেষদিন আমাকে জড়িয়ে খুব কেদেছিলে যেনো তাকে ছেড়ে না যাই কিন্তু তার কান্না আমার মনকে ছুতে পারেনি কলেজ জীবন শেষে তার সাথে আমার আর কোনো কথা হয়নি কখনো জানার চেস্টাও করিনি মেয়েটি কেমন আছে তাকে হারানোর ২ বছর পর কেনো যেনো তার কথা খুব মনে পরতো তার হাসিটা খুব মিস করতাম।

জীবনে অনেক মেয়ের সাথে টাইম পাস করেছি কারো জন্য বিন্দু মাত্রখারাপ লাগেনি কারো কথা দ্বিতীয় বার মনে পরেনি। তানিয়ার একটা কথা আজো কানে বাজে আবির আমাকে কখনো ছেড়ে যেও না তোমাকে আমার চেয়ে বেশি ভালো হয়তো কেউ বাসতে পারবে না তার কথাগুলি আজো কানে বাজে। সেই গ্রামের মেয়েটি আজ এতো বড় কোম্পানীর শেয়ার হোল্ডার ভাবতেই অবাক লাগছে ।

ভেবেছিলাম আমার চাকরীটা হয়তো হবে না কিন্তু আমাকে ভুল প্রমান করে আবারো জিতে গেলো তানিয়া সে আমাকে জবটা দিয়েছে তবে অন্য জেলায় পোস্টিং করে দিয়েছে যেনো তার সামনে আমাকে না দেখে! আজ বুঝেছি মানুষের সৌন্দর্য তার মনে পোশাকে না বাহ্যিক সৌন্দর্য দেখে মানুষ বিচার করা আসলেই বোকামি।

গল্পের বিষয়:
ছোট গল্প
DMCA.com Protection Status
loading...

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত