আধুনিক জেস্সি

আধুনিক জেস্সি

বড় লোক বাবা-মায়ের একমাত্র আদরের মেয়ে জেস্সি।নামের মতো সেও অতি আধুনিক। অতি আধুনিক পোষাক পরে বাড়ি থেকে বেড় হয়েছে।যে পোষাক পরেছে তাতে শরীরের বেশির ভাগ অংশই অনাবৃত। রাস্তায় আসতেই চোখে পরলো কিছু ছেলে দাঁড়িয়ে আছে।দেখে জেস্সি মনে মনে খুশিই হলো।তাদের সামনে দিয়ে যাওয়ার সময় বুকটা একটু ফুলিয়ে হাঁটতে লাগলো।

ছেলে গুলোর সামনে নিজের শরীর প্রদর্শন করতে লাগলো কিন্তু কোনো ছেলেই তার দিকে কামুক দৃষ্টিতে তাকালো না।মনে ভাবলো জেস্সি ছেলেদের ইয়েতে দম নেই নাকি..??হঠাৎ ওই ছেলে গুলোর মধ্যে থেকে একজন বলে উঠলো আমার ঘরে বোনের কিছু পুরনো বোরকা আছে চাইলে দিতে পারি।

কথাটা শুনে জেস্সির গাঁ জ্বলে গেলো।ছেলেটির সাহস কত তাকে বোরকার মতো একটা খ্যাত জিনিস পরতে বলে।তাড়া তাড়ি সেখান থেকে বাস স্ট্যান্ডে চলে আসলো।বাসে ওঠার সময় দেখলো বাসের হেলপার একটা অল্প বয়সি ছেলে।ওঠার সময় হালকা করে তার সাথে ধাক্কা খেলো জেস্সি।

হেলপার ছেলেটা বলে উঠলো, মাপ কইরা দেন আফা আমি ইচ্চা কইরা লাগি নাই।বোরকা পিনলে আমার গাও থেকে আপনের গায় ময়লা লাগতো না।তখন জেস্সির মনে হচ্ছিলো একথা শোনের চেয়ে তার মৃত্যু হলো না কেন…??রাগে মনে হচ্ছি ছেলেটাকে গিয়ে একটা চড় মারতে।

কোনো ভাবে রাগ সামলে সিটে গিয়ে বসলো।একটু পর তার সাথে এতটা বোরকা পরা মেয়ে এসে বসলো।মেয়েটাকে দেখে তার নিজের কাছে বিরক্ত লাগছিলো।কিন্তু একটু পরেই খেয়াল করলো বাসের অনেকেই বোরকা পরা মেয়েটার দিকে একবার তার দিকে একবার তাকাচ্ছে।কিন্তু তার দিকে কেমন বিরক্ত ভাবে রাগ রাগ চোখে তাকাচ্ছে।

তার মনে হলো কি আছে বোরকায়..??যেখানে সবার বোরকা পরা মেয়েটার দিকে যেভাবে তাকানো উচিত সেভাবে তার দিকে তাকাচ্ছে।পরের দিন বাড়িতে জেস্সি বোরকা পরে ড্রেসিং টেবিলের আয়নার সামনে দাঁড়িয়ে অবাক দৃষ্টিতে তাকিয়ে আছে।নিজের চোখ দুটোর দিকে তাকিয়ে নিজেই মুগ্ধ।নিজের রুম থেকে বেড় হতেই তার পাঁচ বছরের ভাইটা এসে মিষ্টি হেসে বললো আপু আজ তোমাকে অনেক সুন্দর লাগছ।

তার বাবা দেখে তৃপ্তি হাসি হেসে বললো জেস্সি মা তুই তো ডানা কাটা পরি।এতো দিন খেয়ালই করি নি।জেস্সির নিজের কাছেই অবাক লাগছিলো।যে তার আপুর দিকে ঠিক মতো তাকাতো না সে আজ তাকে প্রশংসা।করছে।তার বাবা তাকে অনেক বার সুন্দর বলেছে কিন্তু মুখে সেই তৃপ্তির হাসি ছিলো না।তার মা তাকে কাছে ডেকে দোয়া করে দিলো খারাপ লোক দের থেকে আল্লাহ যেন তাকে রক্ষা করে।জেস্সি তার মাকে বললো চিন্তা করোও না মা আমি রক্ষা কবচ পরেছি।আল্লাহ অবশ্যই রক্ষা করবে।বেড় হওয়ার সময় দেখলো তার মা আঁচল দিয়ে চোখ মুচছে।

আজ তার অনেক আনন্দ লাগছে।তার মা তো প্রায় ভুলেই গিয়েছিলো তার একটা মেয়ে আছে।রাস্তার সেই ছেলে গুলো কে দেখে দুর দিয়ে যাওয়া শুরু করলো।সেই ছেলেটাই বলে উঠলো তার বন্ধুদের দেখ দেখ বোরকা পরলে আমার বোন কেও ওই মেয়েটার মতো লাগে।আগে যেই যেই জেস্সি অপরিচিত কারোও কাছে বোন ডাক শুনলে ক্ষেপে যেত আজ কেন জানি মনে হচ্ছে বোন ডাকটা অনেক মধুর….!!

গল্পের বিষয়:
ছোট গল্প
DMCA.com Protection Status
loading...

Share This Post

সর্বাধিক পঠিত