নির্জন রাত

নির্জন রাত

মাঝরাতে ঘুম ভেঙ্গে মোবাইলের লক বাটন টা টিপলেই স্ক্রিনে ভেসে উঠে ৪৬ টা মিসডকল।কিছুটা অবাক হয়ে যাই।এতো রাতে কে নক করল। ফোনের লক খুলে দেখলাম আদিবা।কয়েকদিন থেকে ওর সাথে কথা হয়নি।একটা কাজে গ্রামে যেতে হয়েছিল।সেখানে নেটওয়ার্কের প্রচুর প্রবলেম।আর কাজের চাপে একবারো কথা হয়নি আদিবার সাথে।এমনকি বাসায় ফেরার পরেও এতোই ব্যস্ত ছিলাম যে কথা বলতে পারেনি।এ কয়দিন আদিবাও কল করেনি।কিন্তু এত রাতে হঠাৎ কি মনে করে””! কল লগ চেক করে দেখলাম সবগুলো কলই ১২ টার পরে করা।অদ্ভুদ ব্যাপার হলো মোবাইলটা সাইলেন্টে ছিল না।আর কল এসেছে ৪৬ বার,তাহলে তো আরও আগেই ঘুম ভাঙ্গার কথা। এখন বাজে ১:৩০। তারাতারি কল বেক করলাম।রিং বাজছে,,,,অবশেষে কলটা রিসিভ করল….

___হ্যালো,আদিবা? এতো রাতে কল দিয়েছ কেন?কোনো সমস্যা হয়েছে কি??

___হাবিব,আমি তোমার বাসার কাছেই দাড়িয়ে আছি।কোনো গাড়ি পাচ্ছি না বাসায় ফেরার জন্য,তুমি কি আমায় বাসা পর্যন্ত একটু ড্রোপ করতে পারবে?

___ একরাশ বিস্ময় নিয়ে জিজ্ঞাসা করলাম,,,, এতো রাতে তুমি বাহিরে কি করছো?

___সেটা পরে জানলে হবেনা??আমি এখনো রাস্তায় একা দাড়িয়ে আছি।

___ঠিকাছে,একটু ওয়েট করো,আমি এখনি আসছি।

এতো রাতে আদিবা আমার বাসার এদিকে কি করছে,যে মেয়ে সন্ধ্যা হলে আর বাড়ি থেকে বের হয় না সে এতো রাতে!”””!!!এখন আর কোনো কিছু ভাবার সময় নেই,আগে আদিবাকে বাসায় পৌছে দিতে হবে।তারাতারি বিছানা থেকে উঠে শার্ট টা পড়ে গাড়ির চাবিটা নিয়ে বেরিয়ে পড়লাম।বাড়ির গেট থেকে বেরতেই মনে পরে আদিবা ঠিক কোন জায়গায় আছে সেটা জানা হয়নি।আরেকবার ফোন দিয়ে জেনে নিতে হবে।ফোন দিতে গিয়ে দেখি মোবাইলটা আমার কাছে নেই।তড়িঘড়ি করে বের হতে গিয়ে মোবাইলটা বাসায় ফেলে এসেছি।এখন আবার বাসায় যেতে হবে।গাড়ি থেকে নেমে গেটে ঢুকতেই খেয়াল করলাম কিছু দূরে দাড়িয়ে আছে একটা মেয়ে।দেখেই বুঝলাম আদিবা।আর ফোন আনতে বাসায় না গিয়ে গাড়িটা নিয়ে আদিবার সামনে এসে গাড়ি থামালাম।আদিবা গাড়িতে উঠে বসল।তার চোখে মুখে কেমন যেন অস্থিরতা।মনে মনে ভাবলাম এখন তাকে আর কিছু জিজ্ঞাসা করবো না।কালকে ধিরেসুস্থে সব শুনবো যে এতো রাতে বাহিরে কেন!

গাড়িতে ওঠার পর আদিবাও কিছুই বলেনি।চুপচাপ বসে আছে।আমি নিজের মতো গাড়ি চালাচ্ছি।হঠাৎ আদিবা বলল…

___হাবিব,ঐ রাস্তা টা দিয়ে চলো..

___কিন্তু তোমার বাড়িতে যেতে হলে তো এই রাস্তা দিয়েই যেতে হবে।

___ওইটা সর্টকার্ট রাস্তা,তাড়াতাড়ি যাওয়া যাবে।

রাস্তাটা কিছুটা আউটসাইডে।গাড়িঘোড়া খুব একটা চলাচল করে বলে মনে হয় না।সর্টকার্ট যাওয়া যাবে ভেবেই গাড়িটা নিয়ে ওই রাস্তায় ঢুকলাম। হঠাৎ দেখি,মধ্যবয়সী দুজন হুজুর ধরনের ব্যক্তি গাড়ি থামানোর জন্য অনুরোধ করছে।আমার থামার ইচ্ছা ছিল না,কিন্তু আদিবার কোথায় গাড়িটা থামালাম।একজন হুজুর বলল…
___ভাই,আমরা খুব বিপদে পড়েছি।
___আপনাদের কি হয়েছে জানতে পারি?
__সামনে আমাদের এক বন্ধু একটি লাশ নিয়ে দাড়িয়ে আছে।ঐ লাশটা নিয়ে আমাদের একটু সামনে যেতে হবে।তুমি কি আমাদের একটু সাহায্য করতে পারবে?

আদিবা আমার পাশের সিটে বসে ছিল।গাড়ির পিছনের সিটগুলো খালি ছিল।তাই লোক দুটোকে উঠতে বললাম।তারা আমাকে ধন্যবাদ দিয়ে গাড়িতে উঠে বসলো।
কিছুদূর যেতেই দেখলাম আরেকটা হুজুর একটি লাশ নিয়ে দাড়িয়ে আছে।লাশ টি কাপড় দিয়ে পেঁচানো।আমি তার সামনে গিয়ে গাড়ি থামালাম।দুজন হুজুর গাড়ি থেকে নেমে লাশ টাকে গাড়িতে উঠিয়ে নিজেরাও উঠে বসল।তারপর গাড়ি চালাতে বলল।আর একজন হুজুর বলল…

__তুমি পেছনের দিকে তাকাবে না,লাশের অবস্থা বেশি ভালো না।দেখলে ভয় পেতে পারো।

__আচ্ছা,ঠিকাছে।

আমি গাড়ি চালাতে থাকলাম। লাশ টা দেখার আকর্ষন অনুভব করলাম।কিন্তু দেখার সাহস পেলাম না।এর ঠিক পাঁচ থেকে ছয় মিনিট পর এক অদ্ভুদ বাজে শব্দ শুনতে পেলাম।এক অজানা ভয় গ্রাস করল।মনের ভয় দূর করার জন্য সামনে লুকিং গ্লাস দিয়ে পেছনের দিকে তাকালাম।যা দেখলাম তা অবিশ্বাস্য।দেখলাম ওই তিনজন হুজুর লাশ টিকে ছিঁড়ে ছিঁড়ে শকুনের মতো খাচ্ছে।কেও কলিজা,কেও বুকের রক্ত।তা দেখে চিৎকার দিয়ে অজ্ঞান হয়ে গিয়েছিলাম।যখন জ্ঞান ফিরলো নিজেকে হসপিটারের বেডে আবিষ্কার করি।সারা শরীরে ব্যান্ডেজ।আমাকে নাকি রাস্তার পাশে একটি খাল থেকে উদ্ধার করা হয়েছে।হঠাৎ আদিবার কথা মনে পড়ল।সে ঠিকাছে তো,নাকি ঐ হুজুর তিনজন তাকেও,,,,।নার্স কে জিজ্ঞাসা করলাম…
___আদিবা কোথায়,ও ঠিকাছে?
___কোন আদিবা?
___আমার সাথে যে মেয়ে টা ছিল।
___সরি,আপনার সাথে কোন মেয়ে ছিলনা। এক্সিডেন্টে আপনার গাড়িটা রাস্তার পাশে আর আপনাকে একটি খালে পাওয়া গিয়েছিল।

___আপনার ফোন টা একটু পেতে পারি,একটু কল করার ছিল।

নার্স টি তা মোবাইলটা আমার হাতে দিল।মোবাইল নিয়েই আদিবার বাড়িতে ফোন দিলাম।ফোন দিয়ে আদিবার খোঁজ করে আমি নিজেই অবাক হয়ে যাই।আদিবা নাকি তিনদিন আগে একটা এক্সিডেন্টে মারা যায়।তাহলে আমাকে গত রাতে ফোন করে ডেকেছিল কে!!!আর গাড়িতে আমার পাশে বসা সেই আদিবা!!!উফফ,,,আর ভাব পারছি না।সুস্থ হয়ে মোবাইল টা হাতে নিয়ে দেখি সে রাতে আদিবার কোনো কল আসেনি আমার ফোনে।তাহলে সে রাতে কি আমি ভুল দেখেছিলাম!

গল্পের বিষয়:
ছোট গল্প
DMCA.com Protection Status
loading...

Share This Post

সর্বাধিক পঠিত