অবহেলা

অবহেলা
ইফতিকে সরাসরি জানিয়ে দিলাম ওর সাথে সম্পর্ক রাখা আর কোনো ভাবেই সম্ভব না।ম্যাসেজের পর ম্যাসেজ এসে আমার ইনবক্স ফুল হয়ে আছে।ম্যাসেজ গুলো না পরেই ইফতিকে ব্লক করে দিলাম।ফোন থেকেও ওর নাম্বার ব্লাকলিস্টে ফেলে দিয়েছি।যদিও ওর কোনো দোষ নেই।আমি আমার নিজের ইচ্ছেতেই ব্রেকআপ করেছি।আমি আমার মর্জি মতোই সব সময় চলতে পছন্দ করি।তাই যখন ইচ্ছে হয়েছিলো সম্পর্কে জড়িয়েছিলাম আবার ইচ্ছে হয়েছে সম্পর্ক রাখবো না তাই ব্রেকআপ করে দিয়েছি। প্রায় এক সপ্তাহ যাবত ইফতি আমার সাথে যোগাযোগ করার অনেক চেষ্টা করেছে।কিন্তু পারে নি।আমিই পাত্তা দেই নি।নিজেকে নিয়ে খুব ভালোই আছি।দিন কেটে যাচ্ছে বন্ধু- বান্ধব,ফ্যামিলি নিয়ে।
হঠাৎ দেখলাম ভাইয়ার মধ্যে কিছু পরিবর্তন এসেছে।ঠিক মতো খাওয়া দাওয়া করছে না।সব সময় ঘর বন্দী হয়ে থাকছে।কেউ কিছু বললেই রেগে যাচ্ছে।এরপর থেকে খাওয়া দাওয়া ও বন্ধ করে দিয়েছে।জিজ্ঞেস করলে উল্টো মেজাজ দেখিয়ে ঘর থেকে বেরিয়ে যাচ্ছে।সেদিন রাতে তো ভাইয়া বাসায়ই ফিরে নি।সবাই ভাইয়ার বন্ধুদের বাসায় খোঁজ নিয়েও কোনো খবর পাচ্ছে না।চিন্তায় সবার রাতের ঘুম শেষ।আমি ভাইয়ার রুমে গিয়ে দেখি ভাইয়ার ফোনটা বিছানায় পরে আছে।ফোনটা ধরতেই দেখি স্ক্রিনে একটা সুন্দরী মেয়ের ছবি।কল লিস্ট চেক করে দেখলাম একটা নাম্বারে ভাইয়া অজস্র বার ফোন করেছে।কিন্তু কোনো রেসপন্স পায় নি।ম্যাসেঞ্জারে ঢুকে দেখলাম এক মেয়ের ইনবক্সে ভাইয়ার অজস্র ম্যাসেজ।কিন্তু কোনো রিপ্লাই নেই।লাস্ট ম্যাসেজ দেখে আমার হাত পা রীতিমতো কাপতে শুরু করে দিলো।
ভাইয়া লাস্ট ম্যাসেজে লিখেছে এতো বছরের সম্পর্ক এক নিমিষেই শেষ করে দিলে! তুমি নতুন করে জীবন গুছিয়ে নিয়েছো কিন্তু আমার পক্ষে তোমাকে ছাড়া থাকা সম্ভব না তাই চলে যাচ্ছি চিরদিনের মতো তোমাদের সবার জীবন থেকে। ম্যাসেজটা পরা মাত্রই আমার ইফতির কথা মনে পড়লো।ভাইয়াকে খুঁজতে খুঁজতে ভেবে যাচ্ছি যদি ইফতিও এরকম উল্টাপাল্টা কিছু করে বসে! এটা আমি কি করলাম! অনেক খুঁজাখুঁজির পরে ভাইয়ার এক বন্ধু ভাইয়াকে বাসায় নিয়ে আসে।ভাইয়ার অবস্থা ভীষন খারাপ।সুইসাইড করার চেষ্টা করেছিলো কিন্তু সময় মতো বন্ধুরা ভাইয়াকে খুঁজে উদ্ধার করে নিয়ে এসেছে।
সেদিনের পর ইফতির সাথে আবার যোগাযোগ করলাম।নিজের ভুলের জন্য ক্ষমা চাইলাম।কিন্তু ইফতি আর সেই আগের ইফতি নেই।সে একদম পাল্টে গেছে।যার চোখে আমার প্রতি ভালোবাসা ছিলো আজ শুধু আমি সেই চোখে আমার প্রতি ঘৃনা দেখতে পাচ্ছি।ইফতি আমাকে সেদিন ফিরিয়ে দিয়েছিলো।সেদিনের পর থেকে আজ পর্যন্ত শুধু একটা কথাই আমার মনে হয়, “ঠিক কতটুকু ভালোবাসা পেলে আমরা আমাদের ভালোবাসার মানুষকে অবহেলা করবো না!” সম্পর্ক ভেঙ্গে ফেলা যতটা সহজ, জোড়া লাগানো তার চেয়ে হাজার গুন কঠিন। অবহেলা নামক যন্ত্রণা আর কোনো সম্পর্কে না থাকুক।প্রিয়জন গুলো ভালো থাকুক,কাছে থাকুক সারাজীবনের জন্য।
গল্পের বিষয়:
দু:খদায়ক
DMCA.com Protection Status
loading...

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত