মন ফড়িঙের গল্প

মন ফড়িঙের গল্প

এই চুপ! একদম চুপ! মুর্খের মতো এভাবে তুইতোকারি করছিস কেন? কেন! আপনার সাথে বুঝি আমার আপনি আপনি করে কথা বলতে হবে! তা নয়তো কি, আশেপাশের মানুষ কিভাবে স্বামীর সাথে কথা বলে দেখিসনা! হুম দেখিতো, কিন্তু আমিতো আশেপাশের বউদের মতো তোকে ভালবাসিনা! আমি তাদের চাইতে অনেক বেশি ভালবাসি, তাই যা মন চাইবো তাই বলবো! ভাল লাগলে শুনবি, না লাগলে সোঁজা দরজা দিয়ে বেড়িয়ে যাবি! এহে! বাড়িটা বুঝি তোর বাবজান আমাকে যৌতুক দিছিলো তাইনারে!

আগেই জানতাম তোর বাবার কাছে থেকে কিছু আনলে সেটা পাশের বাসার রুনা ভাবি যেভাবে তার স্বামীর কাছে থেকে বাইকের চাবি কেঁড়ে নিয়ে যায় তুইও সেভাবে নিবি! হা হা হা, হো হো হো, খালি পারে হাঁসতে! নাস্তা বানানো হয়েছে? না হচ্ছে, তুই আর একটু ঘুমা! ঐ তোকে না বলতেছি তুই আমাকে তুইতোকারি করবিনা! নওশিন দৌড়ে এসে বিছানার উপরে উঠে ইমুর গলা চেপে ধরলো। আর বলতে লাগলো এখন তোকে কে বাঁচাবে শুনি! আমি তোকে তুই তুই করেই বলবো! আজ থেকে তুই আমাকে আপনি করে বলবি! এই মেয়ের কান্ডকারখনা দেখে ইমু শীতের সকালেও ঘেমে গেছে। কি গুন্ডি বউ মাইরি। সালা এভাবে কবে যেন মেরেই ফেলবে। ইমু হাত দুটো ছাড়িয়ে নওশিন-কে পাশে টেনে ফেলে দিলো। এইবার নওশিন ধরেছে ইমুর গলা জড়িয়ে।

নওশিন ইমুর গলা জড়িয়ে বললো আমি না ছাড়লে তুই ছুটতে পারবি! ইমু কোন কথা না বলে নওশিনের দিকে গভীর দৃষ্টিতে তাকালো। নওশিন ইমুর চোখের দিকে তাকিয়ে মিটিমিটি হাঁসছে। ভেজা চুলের স্নিগ্ধতা অনেক বেশিই মাতাল করে ছেলেদের। ইমুকে আরও কাছে টেনে উষ্ণ ঠোঁটের ছোঁয়ায় স্পর্শ করে দিলো। ইমু নওশিন-কে অপলোক চোখে দেখেই যাচ্ছে। কখনো কখনো নওশিন-কে ঘাসের ডগার শিশিরের মতো লাগে। কখনো গোধূলী বিকেলের নীলপদ্মের মতো লাগে। কেমন যেন এক শুভ্রতা লুকিয়ে থাকে ওর মাঝে, সবটা সময় যেন মন ফড়িং হয়ে হাটতে থাকে মনের উঠান জুড়ে। ইমু আস্তে করে কানের কাছে বললো মাছ পোড়া গন্ধ আসছে! নওশিন ইমুকে ছেড়ে দিয়ে দৌড়ে রান্নাঘরে চলে গেল। গিয়ে দেখলো সত্যিই মাছ গুলো কড়াইয়ের সাথে লেগে গেছে। সবগুলো মাছ উল্টিয়ে দিয়ে নওশিন আবার ইমুর কাছে এসে পাশে বসলো। ইমু উপর হয়ে গাপ্পি মেরে শুয়ে আছে। নওশিন পাশে বসে ইমুর চুলে হাত বুলিয়ে দিতে দিতে বললো আমি একটা গান শিখেছে শুনবে?

ইমু কোন কথা না বলে সেভাবেই চুপ করে রইলো। ইমু কিছু বলছেনা বলে নওশিন ইমুর চুল জোড়ে টেনে বললো কি বললাম শুনো পাউনি? পেয়েছি পেয়েছি, কি গান শুনাও? গাইবো? হ্যা গাও, না থাক আমার লজ্জা লাগে! ন্যাকামি বাদদিয়ে গান শোনাও, তাহলে একটু পানি খেয়ে আসি? যেভাবে প্রস্তুতি নিচ্ছিস তাতে মনে হচ্ছে তুই প্যারিসের হিলহল হোটালে পার্টিসিপেট করবি! ইডিয়েট একটা! তুই ইডিয়েট! তোর চৌদ্দগোষ্টি ইডিয়েট! তোর মা বাবা ছোটভাই নানা-নানি দাদা-দাদি, বৌ সবাই ইডিয়েট। কথাগুলো বলতে বলতে চুলে জোড়ে টান মেরে আবার রান্নাঘরে চলে গেল নওশিন। রান্নাঘরে গিয়ে মাছ ভাজতে ভাজতে গান গাইছে যেই গানটা ইমুকে শুনাতে চেয়েছিল।

“রঙ্গিলা, রঙ্গিলা, ও রঙ্গিলারে বলতে বড় ইচ্ছে হয় ভালবাসি তোরে, ভালবাসি কথাটা মন নাহি পরে তোর ভালবাসা আমায় নাহি ছাড়ে” ইমু গান শুনে বালিসে মুখ চেপে মিটিমিটি হাঁসছে। ভাবছে, পাগলী একটা! যা মন চায় তাই করে বসে। নাস্তা বানানো শেষ করে নওশিন এসে ইমুকে বললো গোসল খানায় সব দেওয়া হয়েছে, গোসল করে আসো। নওশিন খুবভাল করেই জানে মুখের বলায় কোন কাজ হবেনা। তাই ইমুকে টেনে তুলে গোসলখানায় দিয়ে আসলো। ইমু গিয়ে দেখলো গরম পানি করে দেয়নি। তাই গলা করে বলতে লাগলো কি ব্যাপার আমার গরমপানি কই? গরমপানি করে দাওনি?

ইমু গোসলখানা থেকে বেড় হওয়ার জন্য দরজা টানলো। দেখলো, বাহির থেকে নওশিন দরজা লাগিয়ে দিছে। কয়েকমিনিট পর নওশিন আওয়াজ দিলো আজ এভাবেই গোসল করো, আমি এভাবে গোসল করবোনা, না করলে ঐখানেই সারাদিন দাঁড়িয়ে থাকতে হবে! ইমু আর কিছু না বলে ঠান্ডাপানি দিয়েই গোসল করতে লাগলো। মনেমনে ইমু বলতে লাগলো, “আজই হারামিকে বাবার দিয়ে আসবো”। নওশিন ভাল করেই অনুভব করে ইমু এতক্ষণ নিশ্চয় রেগেমেগে কিছু বলছে। নওশিন কোনকিছু না শুনতে পেয়েও বললো মনেমনে কি বলছো সব শোনা যাচ্ছে কিন্তু,ইমু গোসলখানা থেকে প্রতিউত্তর দিলো হ্যা তুমিতো শুনবেই, মনের ভিতরে ঢুকে থাকলে তুমি শুনবেনা তো কি অন্য কেউ শুনবে! হা হা হা, বুঝার জন্য ধন্যবাদ- ঐ মনে আমি ঢুকে আছি।

তাহলে ব্যাগ গোছানো শুরু করো, আমি বাবার বাড়িতে সামনে মাসে যাবো! না আজই দিয়ে আসি চলো, বেশি কথা বলিসনা, নাস্তা রেডি করে বসে আছি তাড়াতাড়ি আয়! ইমু নিজেই আপনি করে বলতে শুরু করলো হ্যা আপনি অপেক্ষা করেন, আমি আসছি! ইমুর আপনি বলা শুনে নওশিন অট্টহাঁসিতে রুম মুখরিত করে দিলো। ইমু গোসল শেষ করে খাবারের টেবিলে আসলো। খাওয়াদাওয়া শেষ করে অফিসে যাওয়া উদ্দেশ্যে ইমু রওনা দিলো। নওশিন ইমুকে রেডি করে দিয়ে বললো পৌছে একটা ফোন দিও,ইমু হ্যা না কিছুই বললোনা। নওশিন ইমুর কাছে এসে দাঁড়ালো। কিসের জন্যে প্রতিদিন এভাবে ইমুর সামনে এসে দাঁড়ায় সেটা ইমুর ভালো করেই জানা। ইমু নওশিনের কপালে আদরের সবচেয়ে বড় পাপ্পিটা দিয়ে বললো আজ কি রেখে দিয়েছিলে?

নওশিন মুচকি হেঁসে পিছন থেকে চাবির রিং বেড় করে এনে বললো এইটা! ইমু যেন কখনো পাপ্পি না দিয়ে যেতে পারে তার জন্য নওশিন এই ব্যবস্থা নেয়। যদিও কখনো চলেও যায়, মাঝপথ থেকে আবার- এইটা রেখে গিয়েছো! ঐটা রেখে গিয়েছো! বলে একটা ফোন আসে। আসলে ইমুতো সবকিছু ঠিকঠাক আছে বলেই ভেবে বেড়িয়ে যায়। কিন্তু পাগলীটা প্রতিদিন কিভাবে যেন কিছু একটা লুকিয়ে রাখে শুধু পাপ্পির জন্য। এর আগেও অনেকবার পাপ্পি না-দেওয়াতে মাঝপথে থেকে আবার ঘুরে আসতে হয়েছে।

নওশিন বললো তোমার অফিসে একটা কাজ দেওয়া যাবে আমাকে? কেন? সারাদিন তোমার সাথে থাকতে পারবো, কেন সিরিয়াল বুঝি এখন ভাল লাগেনা! খবরদার তুই কিন্তু সিরিয়াল নিয়ে একটা বাজে কথা বলবিনা! ইমু হাঁসতে হাঁসতে অফিসে চলে গেল। আর নওশিন ইমু দিকে তাকিয়ে ইমুকে যতদূর দেখা যায়।

গল্পের বিষয়:
রোমান্টিক
DMCA.com Protection Status
loading...

Share This Post

সর্বাধিক পঠিত