একটি অন্ধ মানুষের ভালবাসার গল্প

এক ব্যক্তি একটি সুন্দরী মেয়েকে বিয়ে করেছেন। সে তাকে খুব ভালবাসত। এক সময়ে তার মুখে একটি ত্বকের রোগের জন্ম নেয়। আস্তে আস্তে সে তার সৌন্দর্য হারাতে শুরু করল। এই রোগ চলা কালীন সময়ে তার স্বামী কাজের জন্য বাহিরে উদ্দেশ্যে রওনা হতে হল।

ফিরে আসার সময় তিনি একটি দুর্ঘটনার মুখোমুখি হয়ে চোখের দৃষ্টি হারিয়ে ফেলেন। তবে তাদের বিবাহিত জীবন যথারীতি চলতে থাকে। কিন্তু দিন যত গড়াচ্ছে ধীরে ধীরে সে তার সৌন্দর্য হারিয়ে ফেলল। অন্ধ স্বামী এটি জানত না এবং তাদের বিবাহিত জীবনে কোনও সমস্যাও হল না।

মেয়েটি তার স্বামীকে ভালবাসতে থাকে আগের মত এবং ছেলেটিও তার স্ত্রীকে খুব ভালবাসতেন। একদিন মেয়েটি মারা গেল। তার মৃত্যু ছেলেটির জীবনে একটি বড় দুঃখ এনেছিল। তিনি তার স্ত্রীর সমস্ত শেষকৃত্য শেষ করেছিলেন এবং সেই শহরটি ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নিলেন।

পেছন থেকে একজন লোক ডেকে বলল, “এখন আপনি কীভাবে একা একা চলতে পারবেন? এই সমস্ত দিন আপনার স্ত্রী আপনাকে সাহায্য করতেন।” উত্তরে তিনি বললেন, “আমি অন্ধ নই।”

আমি অভিনয় করছিলাম কারণ তিনি যদি জানতেন যে কোনও রোগের কারণে আমি তার এই ত্বকের অবস্থা দেখতে পাচ্ছি তবে এটি তার রোগের চেয়ে বেশি বেদনা পেত এইটা জেনে আমি তাকে দেখতে পাচ্ছি।

আমি তার সৌন্দর্যের জন্য তাকে ভালবাসিনি, কিন্তু আমি তার যত্নশীল এবং প্রেমময় প্রকৃতির প্রেমে পড়েছিলাম। তাই আমি অন্ধ হওয়ার ভান করেছিলাম। আমি কেবল তাকে খুশি রাখতে চেয়েছিলাম।”

নৈতিক: আপনি যখন কাউকে সত্যই ভালোবাসেন, আপনি আপনার প্রিয়জনকে খুশি রাখতে যে কোনও পরিমাণে কিছু করতে পিছুপা হবেন না। আর কখনও কখনও তার খুশীর হওয়ার জন্য অন্ধ হয়ে কাজ করা এবং একে অপরের ছোট ছোট মন্তব্যকে উপেক্ষা করা ভাল। সৌন্দর্য সময়ের সাথে ম্লান হয়ে যাবে তবে হৃদয় এবং প্রাণ সবসময় একই থাকবে। যাকে ভালোবাসেন তাকে ভিতরে থেকে নয়, বাইরে থেকে নয় তার জন্য তাকে ভালবাসুন।

গল্পের বিষয়:
শিক্ষনীয় গল্প
DMCA.com Protection Status
loading...

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত