কালো বাঙালি

কালো বাঙালি

আমাদের দেশে অনেক ধরনের মানুষ রয়েছে। কেউ ধনী, কেউ গরিব, এবং কেউ মধ্যবিত্ত। শহরের তুলনায় গ্রামেই অধিংকাংশ মানুষের গ্রামে বসবাস করে। সচারচর দেখা যায় কিছু মানুষ রয়েছে যারা মানুষের সৃষ্টি কর্ম তুচ্ছো মনে করে এবং সেই সৃষ্টি কর্মকে নিয়ে নানা ধরনের গুজব ছড়িয়ে বেরায়।

সেই সব মানুষরা বাঙালি নামে কলঙ্ক। তাদের বাঙালি বললে বাঙালি জাতিকে অপমান করা হবে। তারা কখনোই দেশের বা দেশের মানুষের মঙ্গল চায় না। তারা সবসমায় দেশের ক্ষতি চায়। দেশের মানুষকে মানুষ বলে গ্রহন করে না। সেই সব মানুষরা সমাজে কালো বাঙালি নামে পরিচিত।

কালো বাঙালিরা মানুষকে সবসমায় অবহেলার চোখে দেখে। কেউ মাথা তুলে দারাতে চাইলে তার মাথাই ভেংগে দেয়। আবার কেউ যদি ভালো কোন কাজ করে বা করতে চায়। সেই কাজে তাদের নাগ গলানোর অভ্যাস টা থেকেই যায় যাতে করে সে যেন সেই কাজটা কখনোই করতে না পারে।

এই শ্রেনীর মানুষ গুলোর মুল মন্ত্র একটাই নিজে কিছু করতে পারব না এবং অন্যকেও করতে দিব না। যাতে করে সমাজে কেউ তাদের মত মাথা উচু করে চলতে না পারে। এবং দেশ যেন উন্নতির শিখরে পৌছাতে না পারে।

বাঙালি হলো অলস জাতি। তারা কখনোই তাদের ভিতরের সৃজনশীলতা প্রকাশ করতে চায় না। আর যদিও বা কেউ তার প্রতিভাকে মানুষের সামনে তুলে ধরতে চায় সেই ক্ষেত্রে কালো বাঙালি সেই কাজে বিবাদ সৃষ্টি করে দেয় এবং সে যেন সেই কাজ কখনোই করতে না পারে সেদিকে সবসমায় নজর রাখবে।

আমাদের উচিৎ সেই সব কালো বাঙালিদের সমাজ থেকে বিতারিত করা যাতে তারা কখনোই আমাদের ক্ষতি না করতে পারে। তারা যতদিন আমাদের সমাজে থাকবে ততদিন আমাদের উন্নতি সাধন হবে না।

যে দেশে যত সৃজনশীল কাজ কর্ম বৃদ্ধি পাবে সে দেশ ততো উন্নত হবে। আমাদেরকে সবসমায় সচেতন থাকতে হবে যাতে করে কালো বাঙালিরা কোন কিছু নিয়ে গুজব সৃষ্টি করতে না পারে। এবং প্রতিভাবান মানুষদের সৃজনশীল কাজ কর্মে উৎসাহ দিতে হবে। তাহলে তারা আমাদের দেশের জন্য কিছু করতে পারবে।

একটি দেশকে এগিয়ে নিতে হলে সমাজের সকল মানুষকে দেশের কাজে এগিয়ে আসতে হবে। দেশের মঙ্গল কামনা করতে হবে। সমাজের ধনী গরিবেদের মিলে মিশে থাকতে হবে। তাহলে দেশকে গোটা বিশ্বের কাছে তুলে ধরা সম্ভব। কালো বাঙালিদের দুর করতে পারলে আমরা সুন্দর একটা সমাজ পাবো।

সমাপ্ত…….

গল্পের বিষয়:
শিক্ষনীয় গল্প
DMCA.com Protection Status
loading...

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত