একজন বৃদ্ধা ও শয়তান

একজন বৃদ্ধা ও শয়তান

একজন দরিদ্র বৃদ্ধা মহিলা একটি রেডিও স্টেশনে ফোন করে তার অভাবের কথা জানালেন।  রেডিও জকি জানতে চাইলেন, তিনি তার অভাব দূর করার জন্যে কি প্ল্যান করছেন। বৃদ্ধা জানালেন, তার তো বেশী কিছু করার নেই। তিনি শুধু মহান আল্লাহ্‌র কাছে দু’আ করে যাচ্ছেন তার অভাব দূর করে দিতে।

একজন নাস্তিক সে সময় রেডিও শো-টি শুনছিল ।সে বৃদ্ধা মহিলার ঠিকানা সংগ্রহ করে নেয়। অতঃপর তার একান্ত সচিবকে এক ঝুড়ি খাবার কিনে দিয়ে বৃদ্ধা মহিলার কাছে পাঠায়, এবং বলে দেয়, বৃদ্ধাকে খাবার দেওয়ার সময় যেন প্রেরকের পরিচয় না দেয়। বরং বৃদ্ধা জানতে চাইলে যেন বলে, এই খাবার শয়তান তার কাছে পাঠিয়েছে।

নাস্তিক লোকটির সচিব খাবারের ঝুড়ি নিয়ে বৃদ্ধার বাসায় পৌঁছলে বৃদ্ধা খাবারের ঝুড়ি দেখে খুবিই খুশি ও আনন্দিত হন। কোন কথা না বাড়িয়ে বৃদ্ধা খাবারের ঝুড়ি মনোযোগের সাথে বাসার ভিতরে নিয়ে যাচ্ছিলেন, এবং সচিক ভদ্রলোককে কোনো প্রশ্নই করছিলেন না।

বৃদ্ধার পক্ষ থেকে কৌতূহল না দেখে সচিব নিজেই বৃদ্ধাকে প্রশ্ন করলো, ‘আপনার কি জানতে মনে চাচ্ছে না কে আপনাকে এই খাবার পাঠিয়েছে?’ বৃদ্ধা বললেন, ” না, এটি আমার কাছে কোনো গুরুত্বপূর্ণ বিষয় নয়। কারণ আমি জানি, আল্লাহ্‌ কাউকে সাহায্য করতে চাইলে শয়তানকে দিয়েও সে কাজ করিয়ে নিতে পারেন’।

গল্পের বিষয়:
শিক্ষনীয় গল্প
DMCA.com Protection Status
loading...

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত