ভালবাসা এক অমূল্য সম্পদ

ভালবাসা এক অমূল্য সম্পদ

ইরফান সাহেব একজন ব্যবসায়ী। সারাদিন অফিসে কাজের প্রেশার থাকে তার।তাই সে তার পরিবারকে খুব বেশি সময় দিতে পারে না। প্রতিদিন কাজের চাপ বেশি থাকায় সে অনেক রাত করে বাড়ি ফেরে।নিজের ছেলের সাথে সারাদিনে একটুও কথা হয়না কর্মব্যাস্ত তার কারণে।কিন্তু সে জানেনা যে তার ছেলে অনেক রাত জেগে শুধু তার জন্য অপেক্ষা করে।

সারাক্ষন তার মাকে প্রশ্ন করে যে তার বাবা কখন আসবে। সে খাবার টেবিলে তার বাবার জন্য প্রতিদিন অপেক্ষা করে। সারাদিন বাবার কথা ভেবে কস্ট পায়।কিন্তু তার বাবা শুধু ব্যাবসা নিয়ে থাকে। ছেলেটার কস্টের কথা ভাবেনা।একদিন ইরফান সাহেব অফিস থেকে তাড়াতাড়ি বাসায় ফিরলেন এবং দেখলেন তার ছেলে, তার জন্য রাত জেগে বসে আছে।

ছেলেটি তক্ষণ তাকে বললেন” আচ্ছা বাবা তুমি ১ ঘণ্টায় কত টাকা আয় কর”? ইরফান সাহেব তার ছেলেকে ধমক দিয়ে বললেন ” এসব শুনে তুমি কি করবে “? তখন ছেলেটি বল্ল ” বাবা, প্লিজ বল “।

ইরফান সাহেব বললেন” ১০০ টাকা আয় করি”

ছেলেটি বলল” বাবা আমাকে ৫০টাকা দিবে? ”

বাবা : কেন টাকা দিয়ে তুমি কি করবে?

ছেলে: ” বাবা দাও দরকার আছে.”

বাবা: “বেশি কথা বলছ কেন? যাও আমি টাকা দিতে পারব না”। ছেলে নিজের ঘরে গিয়ে চুপচাপ বসে থাকল। ইরফান সাহেব চিন্তা করতে থাকল যে তার ছেলেটা তো কোনদিন তার কাছে কিচ্ছু চায়নি আজ যেহেতু চেয়েছ এ নিশ্চয় দরকারে চেয়েছে।

ইরফান সাহেব ছেলের রুমে গিয়ে ছেলেকে বললেন” বাবা তখন আমার মাথা ঠিক ছিলনা। এই নাও তোমার ৫০টাকা।” ছেলে তখন তার ব্যাংক এ জমানো ৫০ টাকা বের করল।তার বাবার দেওয়া আরও ৫০ টাকা মিলিয়ে মোট ১০০ টাকা তার বাবার হাতে দিয়ে বলল যে, “বাবা, “এই নাও তোমার ১ ঘন্টার রোজগারের টাকা।

কালকে আমাকে ১ ঘন্টা সময়টুকু দিতে পারবে বাবা? বেশি না শুধু ১ ঘন্টা সময় চাই তোমার কাছে।বাবা কালকে কি তুমি আমার সাথে একসাথে খাবার খেতে বসবে? আমার মাথায় একটু হাত বুলিয়ে দিবে বাবা? শুধু ১ টা ঘন্টাই আমার কাছে তখন হবে স্বর্গীয় সুখের চেয়েও বেশি।বাবা দিবে সে সময়টুকু?

শুধু একবার বাবা আর কোনোদিনও বলব না প্লিজ প্লিজ!!! রাখবে কথাটা??” সত্যিই আমরা যদি নিজের ব্যাস্ত সময়ের ফাকে একটু সময় নিজের প্রিয়জনদের সাথে কাটাই তাহলে কারো মনেই এমন আক্ষেপ থাকবে না!!

গল্পের বিষয়:
শিক্ষনীয় গল্প

Share This Post

সর্বাধিক পঠিত