কিছু ভুল হয়তো এমনি হয়

কিছু ভুল হয়তো এমনি হয়

একদিন একটা ছেলে তার বাবার কাছে গিয়ে বলল:” বাবা সামনের মাসে আমার ফাইনাল পরীক্ষা।যদি আমি পরীক্ষায় এ+ পাই তাহলে আমাকে বাইক কিনে দিবে”।

তখন তার বাবা বলল “ঠিক আছে, তুমি যা চাও তাই হবে”। কিছুদিন পর ছেলেটার ফাইনাল পরীক্ষা শেষ হল। ছেলেটা যখন তার বাবার কাছে গেল,তখন তার বাবা বলল: তোমার গিফট তোমার টেবিলে রাখা আছে।

তারপর ছেলেটি তার রুমে গিয়ে দেখল তার টেবিলে একটা বাক্স। সে ভাবল হয়ত এখান এ তার নতুন বাইক এর চাবি থাকবে। কিন্তু সে যখন বাক্স খুলল তখন সে দেখতে পেল সেখানে শুধু একটা বই। সে তার বাবার উপর অনেক রাগ করল। এমনকি সে বইটি ধরেও দেখলনা। রাগে সে তার বাবার সাথে কথা বলা বন্ধ করে দিল।

কয়েকদিন পর সে বিদেশ এ চলে গেল পড়াশোনা করার জন্য। সে অনেক দিন ধরে বাবার খোজ পর্যন্ত নেয়নি।একবার তার কাছে খবর এল তার বাবা ভিষন অসুস্থ। কিন্তু তবু ও সে তার বাবাকে দেখতে যায়নি।

হঠাৎ একদিন সে জানল তার বাবা মারা গেছে। বাবার সম্পত্তি ছেলেটি পাবে সে জন্য ছেলেটি তার বাবার বাড়ি তে গেল। বাবার দুঃখ মাখানো মরা মুখটা দেখে সে শিউরে উঠল। হঠাত করেই সে তার নিজের ঘরে গেল। এবং দেখল এখনো সেই বাক্স এর ভিতর সেই বইটা আছে। সে বইটা খুলল।

হঠাৎ বই এর ভিতর থেকে একটা চাবি নিচে পরে গেল। বই এর ভিতর থেকে সে তার বাবার লেখা একটা চিঠি পেল।সেখানে তার বাবা লিখেছে, “বাবা আমি চাই তুমি স্কুল এর পরীক্ষার পাশাপাশি জীবনের পরীক্ষায় ও এ+ পাও। গ্যারেজ এ তোমার বাইক রাখা আছে”। ছেলেটি গ্যারেজ এ গিয়ে দেখল সত্যিই তার চাওয়া বাইক সেখানে রাখা।ছেলেটি সেদিন প্রচুর কাদল। আর বারবার ভাবল যদি সে একবার তার বাবার কাছে ক্ষমা চাওয়ার সুযোগ পেতো!!!!!

গল্পের বিষয়:
শিক্ষনীয় গল্প
DMCA.com Protection Status
loading...

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত