ভালোবাসা

ভালোবাসা

কিরে তোর বয়ফ্রেন্ড তোকে স্পেশাল ডে গুলোতে কি কি গিফট দিলো! বান্ধবী তানিশার মুখে গিফটের কথা শুনে অবাক হয়ে তাকিয়ে রইলাম।যার বিশ্বাস ভালোবাসা মানেই স্পেশাল দিনক্ষন গুনেগুনে সেলিব্রেট করা। ম্যাথ করতে করতে বললাম,কিছুই নারে।

কি বলিস! এতোগুলো স্পেশাল ডে গেলো কিছুই দিলো না! আর আজকে! তোর জন্য গোলাপ নিয়ে আসে নি? অবাক হয়ে বললাম,আজকে গোলাপ কেনো দিবে? কি হয়েছে আজকে! আজকে তো ভালোবাসা দিবস।দেখ কি সুন্দর গোলাপ নিয়ে এসেছে ও আমার জন্য।দাড়া তোকে আরো গিফট গুলো দেখাই। তানিশা এক এক করে ব্যাগ থেকে দামী দামী সব গিফট বের করে আমাকে দেখাতে শুরু করলো।

দেখেছিস! সব এক্সপেন্সিভ গিফট।আমাকে অনেক অনেক ভালোবাসে।একটা ডে ও মিস হয় নি আমাদের।কিন্তু তোরা এমন শুকনো পাতার মতো ভ্যাচকানো কেনো রে! তোদের কি কোনো ফিলিংস নেই! মনে হয় তোকে ভালোবাসে না নয়তো তোর জন্য দামী গিফট নিয়ে দেখা করতে চলে আসতো।দেখ গিয়ে অন্য কারো সাথে ঘুরছে হয়তো। তানিশার কথা শুনে আমার কলম থেমে গেলো।ওর দিকে তাকিয়ে বললাম,দেখ ভালোবাসার জন্য এসব দামী গিফটের প্রয়োজন হয় না।ভালোবাসা অনুভব করলেই বুঝা যায়।এসব ন্যাকামী আমাদের দুজনের কারোই পছন্দ না।

তানিশা কাপাল কুচকে বলল,আসলে তোর হিংসে হয় আমি বুঝেছি।আমার গিফট গুলো দেখে তোর হিংসে হচ্ছে তাই এসব ডায়লগ ছাড়ছিস।তোর মতো হিংসুটের সাথে ফ্রেন্ডশিপ রাখাই ঠিক না। এরপর থেকে তানিশা আর আমি আলাদা হয়ে গেলাম।এক্সামের পর আলাদা কলেজে এডমিশন নিয়েছি তাই তানিশার সাথে দেখাও হয় না।

তিন বছর পর আজও ভালোবাসা দিবস।আমি আর আমার বর হাসপাতাল থেকে ফিরছিলাম।হঠাৎই রাস্তায় তানিশার সাথে দেখা হয়ে গেলো।আমি তানিশার দিকে তাকিয়ে রইলাম।ভেবেছি কথা বলবে না কিন্তু আমাকে দেখে একটা হাসি দিয়ে এগিয়ে এলো তানিশা।

কিরে কি খবর! কতো গুলো বছর বাদে দেখা আবার তা কেমন আছিস? তোর পাশের এই তো তোর বয়ফ্রেন্ড ছিলো না!! এখনো একসাথে আছিস!বিয়ে করেছিস তোরা? মুচকি হাসি দিয়ে বললাম,হ্যা রে এক বছর হলো।তোর কি খবর? বিয়ে ঠিয়ে করিস নি! তোর সেই হিরো কই?

তানিশা মুখ কালো করে বলল,তুই সেদিন ঠিকই বলেছিলি ভালোবাসার জন্য কোনো দামী গিফটের প্রয়োজন হয় না।দিনক্ষন গুনেও ভালোবাসার প্রকাশ করা যায় না।ভালোবাসা শুধুই অনুভব করতে হয়।তোর কথা গুলো আমি সেদিন বুঝতে পেরেছিলাম যেদিন ওকে দেখেছিলাম আমাকে রেখে অন্য আরেকটা মেয়ের সাথে ঘুরতে।ও আমাকে ছেড়ে চলে গেছে।সেদিন তোকে অনেক কথা শুনিয়েছিলাম কিন্তু দেখ সেই তোরাই আজও একসাথে আছিস।তোদের বিশ্বাস গুলোই তোদেরকে এক করেছে।ভালো থাকিস যাই রে। ভালোবাসার কোনো স্পেশাল দিন হয় না।ভালোবাসলে প্রতিটা দিনই ভালোবাসাময়।

গল্পের বিষয়:
ভালবাসা
DMCA.com Protection Status
loading...

Share This Post

সর্বাধিক পঠিত