রাগ অভিমান

রাগ অভিমান

আমার স্বামী যখন আমার সাথে রাগ করে অথবা কোনো কারণে জোরে বা কঠিনভাবে কথা বলে আমি কখনো এর সাথে উল্টো রাগ করি না। তার সাথে চিল্লাচিল্লি করি না!! কারণ আমি জানি উল্টো রাগ অভিমান সম্পর্কে বিশাল ফারাক তৈরী করে!

উনি রাগ করার সময় আমি খুব শান্ত হয়ে সব শুনে যায়! অনেক কষ্ট দিয়ে কথা বললে ও সেটা মনে রাখি,, ঠান্ডা হলে পরে তা বুঝিয়ে বলি! আমি জানি উনি যায় বলুক সে পরবর্তীতে একদম সব ভুলে আগের মতোই হয়ে যাবে! কিন্তু যদি সাথে সাথে আমি রাগ দেখাতে থাকি তাইলে বিষয় টা বিশাল হয়ে যাবে! আর যদি কিছু না বলি একটু পর থেমে যাবে! আমার দোষ একদম না থাকলে ও সে যদি শুধু শুধু রাগ করে,আমি ওর রাগের সাথে উল্টো রাগ প্রকাশ করি না,, কারণ তখন যে সেটা গলা ফাটিয়ে বললে ও বুঝবে না,,কিন্তু পরে ভালো করে বললে বুঝবে! তাই সুযোগ দেয় বলুক! এমন তো আর না যে সেটা বলার সুযোগ আমি আর পাবো না!

একদিন রাতে অফিস থেকে এসে আমাকে ডাকতে লাগলো আমি তখন রান্না করছিলাম,,, এসে দেখে রান্না এখনো হয় নি,,সে তো সেই রকম রাগ করে ফেলেছে! কারণ সেদিন অন্য কাজে ব্যস্ত ছিলাম,,পরে বিশ্রাম নিতে গিয়ে ঘুমিয়ে গেলাম!!তাকে ফোন ও দেওয়া হয় নি,,রাগ করার আসল কারণ হলো খোঁজ না নেওয়া,, আমাকে ফোন দিয়েছিলো কিন্তু কাজের চাপে সেটা রিসিভ করা হয় নি! খোঁজ ও নেওয়া হয় নি,,আমার রান্না করতে ও দেরি হয়ে গেছে! ওর খুব খিদে পাইছে বুঝতে পারছিলাম! আমি ও রান্না তারাতাড়ি করার চেষ্টা করলাম,,পরে খেতে ডাকলাম,,কিন্তু নাহ সে যে রাগ করে ফেলেছে!! খাবে নাহ!

আমি গিয়ে কাধে হাত রেখে বললাম চলো,, খাবে! কিন্তু সে আমার হাতটা এক ঝাটকায় সরিয়ে দিলো আর বললো,,আমার কেউ নাই খোঁজ নেওয়ার মতো! আমি একা! আমাকে ডেকো না। আর একা ই থাকতে চাই! আমি চুপ করে ওর পাশে বসে রইলাম! কারো মুখে কোনো শব্দ নাই! অনেক্ষন পর নিরবতা কাটিয়ে আমি ওর হাত টা ধরে বললাম! একাকিত্বতার মাঝে কতক্ষন নিজেকে রাখতে পারবে?? যা আদৌ ও সম্ভব নয় তা অযথা না চাওয়াই ভালো!! একজনের সাথে রাগ অভিমান অভিযোগ সবকিছু নিয়ে বেঁচে থাকাটাই জীবনের মূল আস্বাস! আর সেটা ধারণ করা হলো এক রাশি ভালোবাসার রূপায়ণ! আসলে আমি সেটা চাই নাই,,কিন্তু একটু ভুল হয়ে গেছে!! আর রাগ করে থাকবে না প্লিজ!আসো খেয়ে নেয় দুজন,, নাহলে আমার ও খাওয়া হবে না!! সে কোনো কথা বললো না,,

আমি একটু পর আবার বললাম চলো খেয়ে আসি!! এবারো কথা নাই,,তখন আবারও বলতে যাবো,, তখন ই সে আমার দিকে তাকিয়ে একটা মুচকি হাসি দিলো! যে হাসি আমাকে স্বর্গ ছুয়ে দেয়! মানে রাগ অভিমান শেষ! আমি বললাম আসো তাহলে এখন,, জানি অনেক খিদা পেয়েছে তোমার!! আমার হাতের উপর হাত রেখে তখন বললো,, জানো আমার খুব ভালো লাগে তোমার এই আচরণ টা,,আমি রাগ করলে তুমি খুব ধৈর্যের সঙ্গে সেটা ভাঙাও! অন্যদের মতো উল্টো চেচামেচি করো না! এই কারণে আমি বেশিক্ষণ রাগ করে থাকতে পারি না।।তোমার মুখের দিকে তাকালে সব ভুলে যায়! যদি এমন টা না হতো সারাক্ষণ ঝামেলা লেগেই থাকতো আমাদের!

আমি হাসলাম! তারপর দুজন খেতে গেলাম,,খাওয়ার পর আমি আমার খোঁজ না নেওয়ার কারণ বললাম!! সে আমার দিকে তাকিয়ে অভিমানের সুরে বললো,, আর যেন এমন না হয়! দিনে যায় করো কাজ বা ঘুমানো, এর আগে অল্প হলে ও খোঁজ নিতে হবে ! কারণ আমার যে তোমার সাথে কথা না বললে একদম কিচ্ছু ভালো লাগে না,, চিন্তা হয়! আমি হেসে বললাম বুঝতে পারছি জনাব,,আর এমন হবে না এই যে প্রমিস করছি! তারপর আমি ও অভিমান নিয়ে বললাম তুমি একটু আগে যেন কি বলেছিলে? তোমার কেউ নেই,,তুমি একা,, তাইলে আমি কে হুম?

সে আমার চোখে তাকিয়ে বললো আরে তুমি ই আমার সব! কেউ নেই মানে ও তুমি,,কেউ আছে মানে ও তুমি!
থাক বলতে হবে না,, তোমার সাথে কথা নাই! মুখ ঘুরিয়ে রাগী সুরে বললাম! সে তখন আমাকে ওর দিকে ঘুরিয়ে বললো,, বউটা দেখি আমার রাগ ভাঙিয়ে এখন আমার সাথে অভিমান করেছে। আচ্ছা যাও আর এইসব আর কথা বলবো না !কারণ আমার যে একটা মিষ্টি বউ আছে!

গল্পের বিষয়:
ভালবাসা
DMCA.com Protection Status
loading...

Share This Post

সর্বাধিক পঠিত