একমুঠো সুখ

একমুঠো সুখ

স্বামী রাতের খাবার খেয়ে খাটে শুয়ে ছিলো একটু পর স্ত্রী এসে স্বামীর বুকের উপর মাথা রেখে বলতে লাগল!! জানো পাশের বাড়ির ভাবির স্বামী তাকে একটা নীল শাড়ি কিনে দিয়েছে শাড়িটি অনেক সুন্দর!! তুমি আমাকে একটা নীল শাড়ি কিনে দিবে!!আমার অনেক দিনের ইচ্ছে নীল শাড়ি এর সাথে ম্যাচিং ব্লাউজ,নীল চুড়ি পড়ে তোমার সাথে ঘুরতে যাবো!!স্বামী চুপ হয়ে আছে কিছু বলছে না কারন সে যে টাকা ইনকাম সব স্ত্রীকে দিয়ে দেয় আর তা দিয়েই তাদের সংসার অনেক কস্টে চলে!!স্বামী চুপ হয়ে শুয়ে আছে!!

স্ত্রী স্বামীর আরেক্টু কাছে গিয়ে বলল বলো না আমাকে একটা শাড়ি কিনে দিবে!!স্বামী স্ত্রীর এর আদর মাখা আবদার ফেলতে পারল না!! আর সে তো বেশি কিছু চায় নি শুধু একটা শাড়ি চেয়েছে!!পরদিন সকালে স্বামী নাস্তা করে অফিসে চলে যায়!! যাওয়ার সময় স্ত্রী মনে করিয়ে দেয় আসার সময় শাড়ি নিয়ে আসতে!!স্বামী স্ত্রী কপালে একটা চুমু দিয়ে অফিসের জন্য বের হয়ে যায়!!স্বামী অফিসে গিয়ে এই কথাটা ভাবছে তার কাছে তো তেমন টাকা নেই শাড়ি কিনবে কিভাবে!!ভাবলো কোনো কলিগ এর কাছে ধার চেয়ে দেখি!! কিন্তু কাজ হলো না সবাই দুখ্য প্রকাশ করে বলল টাকা দিতে পারবে না!!অফিসে শেষে স্বামী রাস্তা দিয়ে হাটছে আর ভাবছে শাড়িটি না নিয়ে গেলে আমার পাগলি বউটা অনেক কস্ট পাবে!!

পাগলিটা আমার কাছে কখনো আবদার করে না বিয়ের পর প্রথম কোনো কিছুর জন্য আবদার করছে আমি যদি না পুরন করতে পারি!!পরে স্বামীর চোখ পড়লো তার ঘড়িটার দিকে ঘড়িটা বেশ দামি আর তাছাড়া তার খুব পছন্দের!! অবশেষে কোনো উপায় না পেয়ে হাতের ঘড়িটা ২০০০ টাকায় বিক্রি করে দিলো!!তারপর মার্কেট এ গিয়ে স্ত্রীর জন্য ১৫০০ টাকা দিয়ে একটা শাড়ি কিনল আর কসমেটিক এর দোকান থেকে নীল চুড়ি কিনল!!তারপর খুশি মনে বাড়ির দিকে যেতে লাগল আর এইদিকে স্ত্রী অনেক চিন্তা করছে!! কারন ফোন দিয়ে ছিলো কয়েকবার কিন্তু কল ঢুকছে না!! মোবাইলে চাজ না থাকার কারনে বন্ধ হয়ে গেছে!!আজ তার আসতে এতো দেরি হচ্ছে কেন, রাস্তায় কোনো বিপদ হলো না তো!!স্ত্রী নামাজে দাড়িয়ে গেলো, নামাজ শেষ করে মোনাজাতে আল্লাহর কাছে বারবার বলছো আমার কিছু লাগবে না আমার স্বামী সুস্থ ভাবে বাসায় আসলেই হবে!!

স্ত্রী মোনাজাত শেষ করতে না করতেই কলিং বেল বেজে উঠল দোড়ে গিয়ে দরজা খুলে দেখল তার স্বামী এসেছে আর কিছু না ভেবেই স্বামীকে জড়িয়ে ধরে কান্না করতে লাগল!!স্বামী স্ত্রীর চোখের পানি মুছে দিয়ে ভিতরে নিয়ে গিয়ে শাড়ির প্যাকেটা হাতে দিয়ে বলল এই যে তোমার শাড়ি!!স্ত্রী শাড়ি পেয়ে খুশি হলো!! কিন্তু ভেবে পাচ্ছে না এতো টাকা কোথায় পেলো!!স্ত্রী স্বামীকে জিজ্ঞেস করতে যাবে তখন লক্ষ্য করল স্বামীর হাতে ঘড়িটি নেই!!তার আর বুঝতে বাকি রইল না তার শাড়ির জন্য ঘড়িটা বিক্রি করে দিছে!!স্ত্রী স্বামীকে পিছন থেকে জড়িয়ে ধরে কান্না করতে লাগল!!স্বামী স্ত্রীকে ঘুড়িয়ে সামনে এনে জিজ্ঞেস করল এই পাগলি কান্না করছো কেন!!স্ত্রী স্বামীকে বলল তুমি আমার শাড়ির জন্য ঘড়িটা বিক্রি করে দিছো কেন অইটা তো তোমার অনেক পছন্দের ছিলো!!স্বামী স্ত্রীর মাথায় হাত ভুলিয়ে দিয়ে বলল তোমার মুখের এক চিলতে হাসি তো আমার অইটার থেকেও পছন্দের!!

অইটার বিনিময়ে না হয় এক মুঠো সুখ কিনলাম!!স্ত্রী স্বামী জড়িয়ে ধরে বলতে লাগল এতো ভালোবাসো কেন আমায়!!স্বামী আস্তে বললো তুমি আমায় এর থেকেও বেশি ভালো বাসো!!তারপর স্বামী স্ত্রীকে বলল যাও শাড়িটি পড়ে আসো!!তারপর দুইজন এ ছাদে যাবো!!তারপর স্ত্রী শাড়ি পড়ে আসলো স্বামী স্ত্রী দিকে এক দৃষ্টিতে তাকিয়ে আছে স্ত্রী লজ্জায় চোখ নামিয়ে নিলো!!স্বামী স্ত্রী কাছে এনে কপালে ভালোবাসার পরশ একে দিলো!!এখন দুইজন একসাথে বসে চন্দ্র বিলাশ করছে!!একটু পর স্ত্রী স্বামীর কাদে মাথা রাখলো!!

গল্পের বিষয়:
ভালবাসা
DMCA.com Protection Status
loading...

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত