পবিত্র ভালোবাসা

পবিত্র ভালোবাসা

বিয়ে হলো মাস কয়েক। হঠাৎ করে সামান্য কিছু একটা নিয়ে তার উপর অভিমান করে রইলাম। কারণটা হলো, তাকে বললাম অনেক দিন হলো বাবা মা, ভাই বোনদের দেখছি না, তাদের জন্য মনটা কেমন করে। ২দিন ছুটি নাও তোমার সাথে যাবো আবার তোমার সাথেই চলে আসবো।

সে বলে ২০ বছর তো বাবার বাড়ি ছিলা এবার না হয় আমার কাছেই থেকে যাও। যাওয়া লাগবে না। কথা শুনে রাগে কান্না চলে আসছিল। কিছু না বলেই ঘুমিয়ে পড়লাম। ঘুম থেকে উঠে দুজনেই ফজরের নামাজ, কালাম পড়ে নিলাম। ওনি নিজেই জাগিয়ে তুললেন নামাজের জন্য। জাগিয়ে নিজে মসজিদে চলে গেলেন। সে প্রতিদিন ফজরের নামাজের পর ১ মিনিটের জন্য হলেও তাকাবে।রান্না ঘরে থাকলে সেখানে গিয়ে হলে এ কাজটা করবে,কিছু বললে বলে এতে ভালোবাসা দুজনের মধ্যে আরো মধুর হয়। আসলেই তাই। আজও তাই হলো, কিন্ত আমি নিচের দিকেই তাকিয়ে রইলাম।

— ও আল্লাহ! এত রাগ?
— না ঠিক আছে রাগলে তোমায় বেশ লাগে। এবার হাসি চলে আসছিল তবুও হাসি চেপে রাখছিলাম। কিছু না চুপ হয়ে…
— দেখি হাতটা
— না
—দাও, (বলেই হাতটা নিলো) এবার চোখ বুঝো। হাতে গোলাপ ফুল দিয়ে, তোমার জন্য। তার দিক তাকিয়ে হাসি চলে আসলো আনন্দে।

— গোলাপ ফুল কোথায় পাইছ?
— চুরি করছি, হা হা হা খুশি তো?
— হুমম অনেক, আচ্ছা তুমি রেস্ট নাও আমি চা করে আনি।
— না থাক আজ আমি করি, তুমি কাপড় চোপড় ভাঁজ করে নাও।
–কেন?
— কেন আবার বউটাকে নিয়ে শশুড়বাড়ি যাবো।
—তুমি রাতে বলছো রাতে কি যাওয়া যায়? তাই একটু রাগিয়ে তুললাম আরকি।

আমার যেমন বাবা মায়ের জন্য মায়া হয় তোমার ও তো তাই, তাছাড়া একটা মেয়ে আপনজনদের ছেড়ে, অচেনা মানুষ গুলোকে আপন করে নেয়। আপনজনদের ছেড়ে আসার কষ্টটা কিছু হলেও তো একটু বুঝি। আর তোমার সব কিছু দেখার দ্বায়িত্ব তো আমার, আর দ্বায়িত্ব পালনে যদি আমার ভুল হয় এর জন্য আমায় আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে। আমি স্বামী বলে সব কিছুতেই আমার নিজেরটা দেখবো তা কি হয়।স্ত্রী কোনটায় খুশি,কোনটায় খুশি না, সে কি চায়, পছন্দ অপছন্দ সব কিছুর গুরুত্ব দেওয়া স্বামীর দ্বায়িত্ব।

হাত টা ধরে তোমায় নিয়ে আমি জান্নাতে যেতে চাই। খুশিতে চোখের পানি ধরে রাখা গেল না। আমিও তোমার কাছে এটুকুই চাই। আমি তোমার কাছে টাকা, ধন, সম্পদ, গাড়ী, অলংকার কিছুই চাইনা। বাঁচার জন্য যতটুুকু দরকার ততটুকুই দিয়ো। তুমি আমাকে যা খাওয়াবে, যা পড়াবে, যেভাবেই রাখোনা কেনো আলহামদুলিল্লাহ্ আমি খুশি। শুধু একটা চাওয়া, আমাকে জান্নাতে নিয়ে যাবে।

—-হ্যাঁ আমি এমন কাজ করবো আল্লাহ যেনো তোমাকে নিয়েই জান্নাতে যাওয়ার তৌফিক দান করেন , ইনশাআল্লাহ্।

গল্পের বিষয়:
ভালবাসা
DMCA.com Protection Status
loading...

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত