এতটা ভালোবাসি হুম এতটা ভালোবাসি

এতটা ভালোবাসি হুম এতটা ভালোবাসি

অফিস শেষে নিহান ভাইয়ের সাথে প্রতিদিনকার মতই কথা হচ্ছিল নিহানভাই বলছিলেন বুঝলি মেঘ আর যাই করিস বিয়ে করিস না আর ভালোবেসে তো একদমন না ভালোবাসা মানেই প্যরা!

—নিহান ভাই আমার সিনিয়র হলেও অনেকটাই ফ্রি আমরা হাসতে হাসতে বললাম ক্যান ভাই ভাবি কি অনেক প্যরা দেয় আপনাকে আরে ভাই মেয়েমানুষ হলো একটা কিউটের ডিব্বা আর ওদের রাগটাও নাকের ডগায় শত রাগের মধ্যে দুম করে বলে বসবেন ভালোবাসি ব্যাস সব ঠান্ডা! হ্যা তুমি তো পিএইচ ডি করেছো মন পড়তে পারো মনে হয় তবে কি জানিস পাগলীটা আমাকে প্রচন্ড ভালোবাসে ভয় হয় বুঝলি যদি মানুষটা আমাকে ছেড়ে যায় আমি তো এতিম ছিলাম পুরো অসহায় হয়ে যাবো রে তা তোর প্রেমের খবর কি? সব ঠিকঠাক তো জানিস তো ভালোবাসার মানুষটার অভাব যে জীবনভর পোড়ায় সিগারেট নিয়ে আয়!

—-হাসতে হাসতে বেনসন জ্বালিয়ে টানতে টানতে বলে উঠলাম নারী তুমি মিশে আছো নিকোটিনের মাঝেতে আর ভালোবাসা তুমি মিশে আছো সিগারেটের টানেতে! ঘাড়ের ওপর নিহান ভাই হাত রেখে বললেন কবি হয়ে গেলি কবে থেকে রে  আমি তো জানতাম না চল আজ তো বৃহস্পতিবার যাই তোর ভাবীর কাছে যাবি নাকি চল!

—না ভাই সারাদিন কাজ করেছি এখন বড্ড ক্লান্ত আপনাকে বাস-কাউন্টারে এগিয়ে দিয়ে আসি তারপর বাসায় যাবো কাল শুক্রবার কাজ আছে! বুঝি বুঝি মেঘবাবু তার ছায়াবতীর কাছে যাবে বিয়েটা করে নিলেই পারিস এখন তো স্যালারীও ভালো পেয়ে যাস ভালোবাসার মানুষের দায়িত্ব পালনে কত যে প্রশান্তি তা বিয়ে না করলে বুঝবি না বোকা অভিমান আর অভিযোগের মুখটা দেখলে নিজেকে কেমন অসহায় মনে হয় তুই বুঝবি কি বোকা!

—-নিহান ভাইকে বিদায় দিয়ে এসেই ক্লান্ত শরীর নিয়ে ঘুমিয়ে পড়লাম ঘুম ভাংলো ভাবীর ফোনে ভাবীর ফোনে বলল নিহান ভাইকে খুঁজে পাওয়া যাচ্ছে না আধোঘুমটা কোথায় হারিয়ে গেল বুঝলাম না কোন রকমে মুখে পানি দিয়ে ঘটনাস্থলে যেয়ে নিহান ভাইকে খুঁজতে লাগলাম!

নাহ নিহান ভাইকে পেলাম না বাসটা এক্সিডেন্ট করে আটজন মারা গিয়েছে কিন্তু নিহান ভাইয়ের খোঁজ পেলাম না ভাবীর সাথে নিহান ভাইয়ের বাসায় আসলাম ভাবীকে রুমে দিয়ে আমি ছাদের ওপর হাটছি আর নিহানভাইয়ের কথাই ভাবছি মিশুক মানুষ কেন যে তাকে আজ আসতে দিলাম আটকে রাখলে হয়ত আজ এই দিন দেখতে হতো না আমাকে! ফেসবুকে স্কল করে নিহান ভাইয়ের আই ডিতে যাওয়া মাত্রই দেখলাম কিছুদিন আগেই এনিভার্সারিতে হলদে শাড়ি পড়া ভাবীর হাতের নীলচুড়ির সাথে তার আঙ্গুল আটকে যাওয়া একটা ছবি ক্যাপশনে লেখা ছিলো তোমার চেয়েও তোমাকে বড্ড ভালোবাসি প্রিয় ভালোবাসা এভাবেই আটকে রেখো আমাকে!

স্কল করে নিচে যেতেই দেখলাম আরেকট া ছবিতে নিহান ভাইয়ের সাথে ভাবীর অবয়নের ছায়া ক্যাপশনে দেওয়া ছিলো ও আমার ভালোবাসা নয় ও আমার অস্তিত্ব! চোখ থেকে টুপ করে মোবাইলের স্কীনের ওপর একফোঁটা জল পড়ে কেমন যেন ঝাপঁসা হয়ে গেল আকাশের দিকে তাকিয়ে চিৎকার করে বলে উঠলাম বিধাতা কি খেলা খেল তুমি এই ক্ষুদ্র জীবন নিয়ে এই মাটির তৈরী মানুষ যে বড্ড অসহায় তোমার কাছে কেন ভালোবাসা দিলে এত কেন একজনের ওপরপ্রচন্ড মায়া দিলে কেন একজনকেই ভালোবেসে স্বপ্ন দেখালে বেঁচে থাকার আবার পরক্ষণেই কেড়ে নিলে!

রাত একটার দিকে ফোন আসলো অপরিচিত নম্বর থেকে.একবার দুবার তিনবার রাগ হয়ে ফোন ধরেই বললাম দেখেন না ধরছি না কেন ফোন করেছেন নিহান ভাই বলে উঠলো স্যার এতরাতে আপনাকে ডিস্টার্ব করার জন্য দুঃখিত নাহ নিহান ভাই মরেন নি নিহান ভাই ওপাশ থেকে বলছেন কিরে মেঘ কি ভেবেছিলে আমি মরে গিয়েছি তোর ভাবী কই ওরে ফোনটা দে পাগলীটা মরে যাবে কথা না বলতে পারলে কথা না বাড়িয়ে ভাবীকে ফোন দিলাম নিচে এসে!

নিহান ভাইয়ের কাছথেকে হসপিটালের ঠিকানা শুনে যেতেই ভাবী হাউমাউ করে কাঁদতে লাগলো আর লোকলজ্জার ভয় হারিয়ে নিহান ভাইকে জড়িয়ে নিজের মুখ লুকিয়ে নিলো নিহান ভাইয়ের বুকে ভাবির চুলগুলো সরিয়ে দিতে দিতে নিহান ভাই বলল পাগলী তোমাকে এতটাই ভালোবাসি মৃত্যুও আজ হার মেনেছে নিহান ভাই হাসপাতালের বেডে বসেই গান ধরলো যখন নিঝুম রাতে সবকিছু চুপ নিঃপ্রাণ নগরীতে ঝিঝিরাও ঘুম আমি চাঁদের আলো হয়ে তোমার কালো ঘরে জেগে রই সারা নিশি এতটা ভালোবাসি হুম এতটা ভালোবাসি মাথা নিচু করে ওখান থেকে সরে আসলাম ভালোবাসা এমনই হয় ফোন বেজে উঠলো ছায়াবতীর ফোন অনেকদিন হয় ছায়াবতীকে বলা হয় নি বাইরে বৃষ্টি হচ্ছে ঝুম বৃষ্টি ফোনটা ধরেই বললাম…

গল্পের বিষয়:
ভালবাসা
DMCA.com Protection Status
loading...

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত