ভালবাসার পিছুটান

ভালবাসার পিছুটান

অনুঃতোমাকে কতবার বলেছি আমাকে ধমক দিয়ে কথা বলবানা।আমি তোমার চাকরানি না।(চেছিয়ে বললো)

রাজিবঃতো কিভাবে বলবো মহারানি? তোমার নেকামি আর আমার ভাল লাগে না।তোমার পেনপেনানি আর শুনতে মন চায়না।

অনুঃকি? আমি পেনপেনানি করি? ঠিক আছে আর আমার পেনপেনানি শুনতে হবে না।তোমাকেও আমার ভাল লাগে না।একদম অসজ্জকর লাগে।

রাজিবঃতাতো লাগবেই। নতুন কাওকে পেয়ে গেছো হয়তো তাই এখন আর আকে ভাল লাগে না।

অনুঃমুখ সামলে কথা বল।আমি তোমার মত বজ্জাত না।আর যাও এখান থেকে তোমার সাথে আমার সম্পর্ক এখানেই শেষ। আমার সামনে আর আসবানা।

রাজিবঃতুমি কি শেষ করবা।আমি শেষ করে গেলাম।এবং আমি ভুলেও তোমার সামনে আসবনা।তোমার সাথে কথা বলতে আর ভাল লাগছে না।আল্লাহ হাফেজ। অনু চুপ করে রাগে গজ গজ করছে।

(তার পর দুইজন উলটো দিকে হাটা শুরু।রিলেশন শেষ।কিন্তু এখানেই শেষ না।) চলুন এই দুই জনের গল্পটা বলি।প্রথমে পরিচয় দিয়ে গল্প শুরু করি— নাম গুলো হয়তো যেনেই গেছেন। একজন রাজিব।এবং আরেকজন অনু।২জনের রাগ যেনো একটু বেশি।কিন্তু একজন আরেকজনকে ভালও বাসে অনেক। দুজনের প্রথম পরিচয় কলেজে।ক্লাসের বেষ্ট ছাত্রদের মধ্যে দুইজন ওরা।তাই নিয়মিত দেখা হত। অনু মেয়েটা দেখতে অনেক সুন্দর। তাই যে দেখে সেই ফিদা হয়ে যেতো।কিন্তু রাজিব একটু মেয়েদের থেকে দুরেই থাকতো। আর অনু সারাক্ষন রাজিবকে রাগাতো।রাজিবও অনেক রেগে গিয়ে ঝগরা করতো।একদিন– রাজিব ক্লাসে বসে একা একা বই পড়ছে।অনু সেটা দেখে রাজিবের কাছে এসে-

অনুঃএইজে রাজিব সাহেব । সারাদিন শুধু বই আর বই।একটু ঘুরাঘুরি করতে পারেন না?

রাজিবঃআমি ঘুরি বা পড়ি তাদিয়ে আপনার কোনো কাজ নেই।আপনি আপনার কাজ করুন।

অনুঃএত ভাব দেখান কেনো? ভাল কথা বললাম তাও উলটা উত্তর দিচ্ছে।

রাজিবঃভালোদের সাথে ভালো ব্যবহার করতে হয়।

অনুঃকী? আমি খারাপ?

রাজিবঃআমিতো আপনাকে বলিনি।

অনুঃতাহলে কাকে বলেছেন? ধুর আপনার সাথে কথা বলাটাই ভুল।

(বলেই অনু পিছন ফিরে হাটা শুরু করলো। রাজিব অনুর যাওয়ার দিকে তাকিয়ে আছে এবং হাসছে।(মনে মনে ভাবছে মেয়েটাকে কত সুন্দর লাগে রাগলে)

-কি ভাবছেন রাজিবের কেনো ভালো লাগে?? হ্যা রাজিব অনুকে ভালোবাসে।প্রতিদিনের ঝগরা এখন রাজিবের জন্য ভাল বাসার একটা পদ্ধতি।

এভাবেই দিন চলে যাচ্ছে।দুজনের ঝগরাও ভালই চলছে।দুজন এখন দেখা হলেই ঝগড়া করে।(কিন্তু বলেনা ঝগড়া থেকেই প্রেম বাড়ে)তাই এদেরো তাই হলো- কিছুদিন পর অনুও রাজিবকে ভালোবাসতে শুরু করে।কিন্তু ওইযে ভয়।যদি মেনে না নেয়।২জনি ভালোবাসে কিন্তু বলতে পারে না। কিন্তু তাদের একজন কলন ফ্রেন্ড ছিল।নাম হাসান।ও সব জানতো।তাই একদিন ২টাকে একটা পার্কে দেখা করায়।তার পর হাসান বলে তোদের মত মগা মানুষ আমি আগে দেখিনি। ভালবাসিস কিন্তু বলতে পারিস না।নে এখন২ জন নিজেদের মনের কথা বল। প্রথমে মানতেই রাজি না একজনও ভালবাসে।কিন্তু হাসানের কথায় একসময় সব মেনে নেয়। এবং আরকি হয়ে যায় ২জনের। অনুর চেহারাটা সেদিন দেখার মত ছিল।যখন হাসান ওদের একা রেখে যায় তখন অনু অনেক লজ্জা পায়।কিন্তু তার থেকেও বেশি পায় রাজিব,একতো প্রথম প্রেম আবার এর আগে কোনো মেয়ের সাথে অতটা কথাও বলতো না।।(অনুর থেকে বেশি লজ্জা যেনো রাজিব পাচ্ছে) এভাবেই কেটে যায় কিছু মাস।ভালই চলছিল ওদের দিনকাল।

কিন্তু ওইযে বলেনা রিলেশনের আগে শত বকাও ভালোলাগে।কিন্তু রিলেশনের পরে তা করলার থেকেও তেতো লাগে।২জনের রাগটা একটু বেশি তাই খুব সহযেই রাগারাগি হয়ে যায়।এইবার একটু বেশি হয় ঝগড়াটাএবং আর কি ব্রেকয়াপ। কিন্তু ভালবাসার মানুষটার উপরকি বেশিক্ষন রাগ করে থাকা যায়? এরাও পারছে না– ২দিন যেতে না যেতেই রাজিব এবং অনু আর পারছে না।দুজন চাচ্ছে দেখা করতে,কথা বলতে কিন্তু পারছে না।কারন ওইযে ইগো। ২জনি ভেবে রেখেছে। আর হয়তো তাদের কথা হবে না।নিজেও কোনোদিন ফিরে যাবে না।যদিনা অন্যজন নিজে এসে sorry বলে। কিন্তু মনকি তা মানে বলেন।

অনুঃপ্রতিদন ফোনটা নিয়ে বসে থাকে এই বুঝি ফোন আসলো।পরক্ষনেই আবার ভাবে ধুর ওর জন্য অপেক্ষা করছি কেনো? বলেই হাসতে হাসতে আবার ফোনটা রেখে অন্য কাজ করে।(কিন্তু মনটা ফোনের মধ্যেই আটকে আছে)
অপরদিকে রাজিবঃনিজেকে যতই বুঝায় আরো বলে যেনো কষ্ট হয়।ধুর বলে নিজের মাথায় বই দিয়ে বারি মেরে বইটা সামনে নেয় কিন্তু পরতেও ভালো লাগে না।(মনটাকে অনুর থেকে সরাতেই পারছে না) এভাবে ১সপ্তাহ চলে যায়।এখন আর পারছে না।দুজন তাই।নিজেকে আর সামলে না রাখতে পেরে। কইনছিডেনছলি একসাথেই কল করে একজন আরেকজনকে। ২জনের ফোনেই বলে যে ব্যস্ত আছে।(২জন রাগে শেষ।) কিছুক্ষন পর আবার কল। আবার এক কথা।

অনু+রাজঃকার সাথে কথা বলে এত? মনে হয় নতুন কাওকে পেয়েছে। একটু পর অনু কল দিতে যাবে ঠিক তখনি রাজিব কল করে–

রাজিবঃএই কার সাথে কথা বলছিলে?

অনুঃআমি না তুমি কথা বলছিলে।এখন দোস আমার গলায় দিচ্ছ।

রাজিবঃমিত্থ্যা বইলো না।আমি কখন থেকে কল দিতেছি ব্যস্ত বলছে। অনু বুঝতে পেরে হেসে দেয়।

রাজিবঃহাসছো কেনো?

অনুঃআসলে আমিও কিছু সময় ধরে কল দিচ্ছিলাম তাই হয়তো।রাজিবও সাথে সাথে হেসে দেয়,,,,

অনুঃআমরাকি দেখা করতে পারি?

রাজিবঃআমিও একি কথা বলতে কল দিয়েছি। তারপর বিকেলে সেই একি পার্কে দেখা হল–

রাজিবঃঅনু আমাকে মাফ করে দাও আমি একটু বেশি বলে ফেলেছি।

অনুঃনা না তোমার দোষ নেই।আমি নিজেই একটু বেশি বলে ফেলেছি.sorry

রাজিবঃনা আমি ভুল করেছি।

অনুঃনা আমি করেছি। (আবার ২জনের মাথা গরম হয়ে যায়)

রাজিবঃবলেছিনা আমার ভুলছিল।মানছোনা কেনো?(রাগি কন্ঠে বললো)

অনুঃআমিওতো বলেছি আমার ভুল। তুমি মানছোনা কেনো?

এভাবেই কিছুক্ষন চলতে থাকে ঝগরা।একটু পর আবার দুজন বুঝতে পেরে একদম চুপ হয়ে গেলো ১মিনিটের জন্য।

=>একটু পর ২জন একসাথে হাসতে থাকে। তারপর তারা কিছু না বলে একজন আরেজনের হাত ধরে হাটতে থাকে। ((আসলেই ভালবাসার পিছুটান এমনি।যতই চেষ্টা করা হোকনা কেনো, ফিরে আসতে হবেই।কারন এই বন্ধন এক অদভুত অনুভুতির বন্ধন।এই বন্ধন এক অদভুত মায়ার জাল।যা থেকে নিজেকে ছারানো যায় না।))

[সমাপ্ত]

গল্পের বিষয়:
ভালবাসা
DMCA.com Protection Status
loading...

Share This Post

সর্বাধিক পঠিত