প্রেমিকার রেজাল্ট

প্রেমিকার রেজাল্ট

মোখলেস এই মুহূর্তে ডিপ্রেশনের প্রথম ধাপ পার করছে৷ আগামীকাল রেসাল্ট দিবে। রাতে তাহাজ্জুত পড়বে বলে আগেই মনস্থির করেছে। দুটি চোঁখে ঘুম থেকেও যেনো আসছেনা। কি করি, কি করবো এমন একটা অস্থিরতা তার মধ্যে কাজ করছে।

সারা রাত জেগে থেকেও মোবাইলে ১০ মিনিট অন্তর চার ধাপে এলার্ম দেয়া। খুব সতর্ক, ফজরের নামাজ মিস করা যাবেনা। ঘুম থেকে উঠে নামাজ পড়ে দোয়া করলো মোখলেস। দোয়াতে আকুতির ছাঁপ স্পষ্ট। ভোর হলো। ৮ ঘন্টা পর রেসাল্ট আসবে। মোবাইল হাতে নিয়ে ইউটিউবে মোটিভেশান স্পিচ গুলা এক ঝলকে দেখে নিলো। রেসাল্ট খারাপ হলে এগুলাই সহায়। রেজাল্ট শুনার আগে বাসায় মিলাদের আয়োজন করা হয়। মিলাদে তাবারুক হিসেবে সুপার বিস্কুট দেয়া হলো!

এত সব কিছু কার জন্য? তার নিজের জন্য? না। বলছিলাম মোখলেসের জিএফ বিলকিসের কথা। তার জন্যই মোখলেসের এত ডিপ্রেশন,দোয়া, মোটিভেশান, মিলাদের আয়োজন। রেসাল্টের জন্য রোল নম্বর আগেই মোখলেসের কাছে সঁপে দিয়েছে বিলকিস। রেসাল্ট দেওয়ার পর জানা গেলো বিলকিস ২ সাবজেক্ট ফেইল করে। মোখলেস রেসাল্ট দেখে চিন্তায় অস্থির হয়ে পরে, কিভাবে জানাবে তাকে এই রেসাল্ট। আবার একটু খুশী ও হয়৷ কারন তার সময়ে সে ১ সাবজেক্ট ফেইল করে। জিএফ তার চেয়ে ১ সাবজেক্ট ফেইল করা মানে সে বিলকিসের চেয়ে এগিয়ে আছে। সে যে ভালো স্টুডেন্ট জিএফের চেয়ে তা প্রমান হয়ে যায়। এতে করে রিলেশনটাতে পারফেকশন আসে। মোখলেস অনেক ইতস্তত বোধ করে রেসাল্ট জানায় তাকে। ২ বিষয় ফেল করছে শুনেই বিলকিস বললো, মোখলেস আব্বা আমায় রিকশাওয়ালার সাথে বিয়ে দিয়ে দিবে। মোখলেস মোটিভেশন দিলোঃ

– ২ বিষয় ফেইল করেছো তাকে কি হয়েছে? ৩ বিষয়ে তো ফেইল করোনি।আর তোমার জন্য আমি রিকশা চালকহতেও রাজী আছি।
– চুপ করো তুমি মোকলেস।আসছে আমার রিকসাওয়ালা মামা। আমার কান্না পাচ্ছে। আত্নহত্যা করবো আমি।
– তুমি কাঁদলে আমিও কেঁদে দিবো বিলকিস। আত্নহত্যা কেন করবে?
– কি করবো এখন? আমার আশেপাশের লোকজন জানতে চাইলে কি বলবো?
– বলবে তুমি আগামী বছর ইমপ্রুভ দিবে।পরীক্ষার সময় অসুস্থ ছিলে। বুঝেছো?
– হ্যাঁ। কত্ত বুদ্ধি গো তোমার। বাঁচলে বাবু আমাকে।
– খেয়েছো কিছু?
– নাহ। তুমি?
– তুমি না খেলে আমি খেতে পারি?
– আহারে কত ভালবাসে আমার বাবুটা।
– এখন রেসাল্টের চিন্তা বাদ দিয়ে চলো বিলের ধারে দুজনে কাঁচা আমের স্বাদে মিঃ ম্যাংগো চকলেট খাবো। 

গল্পের বিষয়:
ভালবাসা
DMCA.com Protection Status
loading...

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত