ভালোবাসার মূল্য

ভালোবাসার মূল্য

ভাইয়া ও ভাইয়া শুননা আমাকে একটা ছেলে প্রপোজ করেছে এখন আমি তাকে কি বলবো? চুপ একদম চুপ এই কথা আর একবার মুখেও আনবিনা! ছেলেটিকে না করে দে। ভাইয়া ছেলেটা আমাকে খুব ভালোবাসে। তাহলে শুন আমার ভালোবাসার কাহিনী শুনবি? হু শুনবো, তবে কাহিনী শুনে কাঁদতে পারবিনা! ওকে, কাঁদবোনা। (>>>) সেই দিনের ঘটনা! আঁখি আমাকে ছেড়ে চলে গেল চিরতরে! আঁখি বলল এই এমন করে কি দেখ? আমি বললাম তোমাকে দেখি,

— আমাকে দেখার কি আছে হু, মনে হয় আগে কখনও দেখনি?
— হু দেখেছি তো বটেই তবে চোখ সরে না, তুমি না দিন দিন!
— দিন দিন কি বলবাতো।
— আমাকে পাগল করে ছাড়বে!
— হু, আমি এমন একটা পাগল চাই যে আমাকে পাগলের মত ভালোবাসবে,আমাকে আগলে রাখবে, আমার অনুভুতি বুঝবে, যদি কখনও মরে যাই আমাকে মিস করবে। প্রতি নিষ্সাসে নিষ্সাসে বলবে আঁখি তুমি কই আমি তোমাকে এখনও মিস করি।

— বিশ্বাস রাখতে পারো এই দেহে বিন্দু পরিমাণ রক্ত থাকলে,এই ভালোবাসার মূল্য দিয়ে যাবো।
— অন্ধ বিশ্বাসে হাত বাড়িয়ে দিলাম কখনও আমাকে পেলে দুরে যেওনা!
— এই……..
— কি?
— একটু কাছে আসো?
— হু,আসলাম।
— হয়নি আর একটু কাছে আসো।
–হু, আসলাম।
— তবুও হয়নি আরো কাছে আসো।
— আর কতটুকু আসবো তোমাকে তো জড়িয়ে দরেছি।
— হু ভালো, এখন আমার পাওনা টা দাও।
— uuummmaaahhh.
— হয়নি,
— uuuummmmaaaahhhh. হয়ছে এখন আমি যাই আমার কলেজের লেইট হয়ে যাচ্ছে।

আঁখি চলে গেল কলেজে, ক্লাসে ডুকবে তখন বলল আসতে পারি স্যার। স্যার বলল পত্যেক দিন তুমি ১ঘন্টা লেইট করে আসো কেন? স্যার পথে অনেক জেম ছিল। সব সময় তোমার জন্য জেম লেগে থাকে হু? আর বাকি ছাত্র ছাত্রী গুলো কলেজে আসেনা?? পড়ালিখা করতে আসো নাকি প্রেম ভালোবাসা করতে আসো? স্যার মাথা গরম করে বলল যাও ঐ মাঠের মধ্যে ১০ বার কান দরে উঠ বস করবে।

আঁখি স্যারের কথা অমান্য করতে পারলোনা, চোখের অশ্রু দরে রেখে মাঠের মাঝখানে দাড়াল। চার পাশের লোক জন তাকিয়ে আছে, কানে দরে ১ বার বসলো চোখের পানি পরতেছে খুব কষ্ট হচ্ছে, ২ বার বসলো তখন সে আমার কথা মনে করে। আজকে আদনানের জন্য আমাকে শত শত লোকের ভিড়ে কানে দরতে হচ্ছে। আঁখি বিষণ কান্না করলো অনেক কষ্টে ১০বার কানে দরলো। এই ১০ বার সে আমাকে শুদু মিস করেছিল। কোনো দিকে তাকাতে পারেনা লোকজন তাকিয়ে আছে লজ্জাকর, মাথা নিছু করে বাড়ীতে গেল রুমের দরজা বন্ধ করে কাঁদতেছে, সে ভাবতেছে আজকে আমাকে সান্তনা দেওয়ার মত কেউ নেই।

তখন আঁখির মোবাইলে একটা এসএমএস আসলো। এই এসএমএস তার মৃত্যুর এসএমএস কল্পনা ও করতে পারেনি! দেখে আয়রিন এসএমএস করলো(( আঁখি তুই তারাতারি fbতে ডুক একটা ভিড়িও পাঠিয়েছি))। আঁখি fbতে ডুকলো দেখে তার কান দরার ভিড়িও কে জানি ভাইরাল করেছে ১০ হাজর ভিউ লাইক কমেন্ট পরেছে। এখন আঁখি কি করবে? যেখানে সেখানে তার কান দরার বিষয় নিয়ে গবেষণা চলে। আঁখি আমাকে কল দিল আমি বললাম জান কেমন আছো? আঁখি বলল খুব ভালো আছি আদনান তুমি তারাতারি আমার সাথে দেখা কর।

— আসলে আমি তো একটা কাজে ব্যস্ত আছি কালকে দেখা করবো।

আঁখি কল কেটে দিল মোবাইল ও বন্ধ করে দিল, তখনও আমি জানতাম না এত কিছু হয়ে গেল! আমি তার মোবাইল বন্ধ পেয়ে তার বাসায় গেলাম বাসায় কেউ নেই, বাসার সামনে দুলা ময়লা ঘিরে একটা ডাইরি পরে আছে, আমি ডাইরিটা মুছে দেখি আঁখির লিখা ছিল, যতদিন দেখা হয়েছে যত কথা হয়েছে সব লিখা ছিল, ডাইরির শেষের পাতায় লিখা ছিল।((জানি তুমি আসবে তবে এসে কোন লাভ নেই শুদু মিস করবে।))

পাশের বাসার একটা লোককে বললাম আঁখিরা কোথায় গেল?? লোকটা বলল আঁখি বিষ খেয়েছে মনে হয় বাঁছবেনা! তার কথা শুনে আমার চোখে পানি এসে যায়। খুজতে খুজতে হসপিতাল গেলাম, হসপিতাল ডুকার আগে বিজ্ঞাপন বোটের দিকে তাকালাম তার পাশে ছোট টুকরা কাগজে লিখা ছিল।((আমি জানি তুমি আসবে তবে এসে কোন লাভ নেই শুদু মিস করবে)) লিখার দিকে তাকিয়ে আছি আর চোখের জ্বল পরতেছে। একটা নার্স এসে বলল ভাই এখানে লোক নেওয়া হয়ে গেছে, এখন আর লোক নিবেনা! আমি নার্সের দিকে তাকালাম, নার্স বলল আরে আপনি কাঁদতেছেন কেন??

আমি বললাম ছাকুরী করার জন্য আসিনি, এই টুকরা কাগজটা কে লাগিয়েছে? নার্স বলল একজন অসুস্থ আপু বলল এটা এখানে লাগিয়ে দিতে তাই লাগালাম। সেই আপুটা একটু আগে(?) থাক আর বলতে হবেনা! আমি ডাইরিটা না পড়লে হয়তো তার সাথে একটু কথা বলতে পরতাম। খুব মিস করতেছি, উনি এখন কোথায় আছেন আমাকে নিয়ে চলেন, নার্স আমাকে নিয়ে গিয়ে বলল এই রুমে। রুমে ডুকে দেখি আঁখি আমার দিকে তাকিয়ে আছে, তার চোখ গুলো যেন আমায় বলে একটু কাছে আসো।

আমি চোখ মুছতে মুছতে একটু কাছে গেলাম, হয়নি আর একটু কাছে আসো, আমি আর একটু সামনে গেলাম, তবুও হয়নি আরো কাছে আসো, আর কোথায় আসবে রে পাগলি তোকে তো জড়িয়ে দরলাম, এখন আমার পাওনা টা দাও, uuummmaaahhh. দিলাম। হয়নি! uuuummmmaaaahhhh. ২টা চুমু দিলাম তার চোখে, কেঁদে কেঁদে বললাম এখনও তুই আমাকে ছেড়ে চলে যাবি। তোকে শুদু মিস করে যাবো রে সেই কথাটা আজকে খুব মনে পরে, (( আঁখি আমি তোমাকে খুব মিস করি)) একা থাকি কি করে তুই আয়নারে পিরে, তোর পথও ছেয়ে আছি সেই চেনা স্বপ্ন নিরে। ভাইয়া আমাকে কেউ প্রপোজ করেনি আমি শুদু তোমার গল্প টা শুনার জন্য বায়না দরেছি।

গল্পের বিষয়:
ভালবাসা
DMCA.com Protection Status
loading...

Share This Post

সর্বাধিক পঠিত