ভালোবাসি

ভালোবাসি

ফারিয়া:-রাশেদ একটা কথা জিজ্ঞেস করব?

রাশেদ:-হুম বল (আমি)

:-আমাকে কতটুকু ভালবাসো?
:-(কোন রিপ্লাই নাই) খুব চিন্তা হচ্ছে কি বলব কতটা ভালবাসি ও কি বুঝে না? নাকি বুঝেও না বুঝার মত করে
:-কিছু মনে কর না,, এমনি জানতে চাইলাম খুব জানতে ইচ্ছে করছে
:-এবার রিপ্লাই দিলাম না আমি ওকে

কতটা ভালবাসি, অনেকবার বিভিন্নভাবে বুঝিয়েছি, আর বলেছি যে,তুমি ই আমার সবকিছু তুমি আমার কাছে সবথেকে প্রিয়,বাচতে হলে তোমাকে নিয়ে বাঁঁচব,মরতে হলেও একসাথে এত কিছু বলার পর ও যদি কেউ জিজ্ঞেস করে আমাকে কতটা ভালবাস?তখন কি আর নিজেকে ঠিক রাখা যায়

:-কি হল কিছু বলছ না কেন?
:-তোমার কতটুকু প্রয়োজন?
:-আমি সব সময় কামনা করেছি,

আমি এমন কাউকে চাই যে আমাকে অনেক ভালবাসবে,,সবাই ত এটা চায় যে, তার জীবনে এমন কেউ আসুক যে তাকে অসম্ভব পরিমানে ভালবাসবে, তাই না? (মন খারাপ করে)

:-হুম বুঝেছি
:-ঘোড়ার ডিম বুঝছ আমি কি জানতে চাইছি
:-তোমার নাক টা কিছুক্ষনের জন্য চেপে ধর,, অন্তত ১ মিনিট।
:-কেন?
:-ধরই না
:-হুম ধরেছি, কিন্তু খুব কষ্ট হচ্ছে। বেশিক্ষন এভাবে থাকলে ত মারা যাব
:-,হুম ছেড়ে দাও এখন
:-কিন্তু কেন এমন করতে বললে? সেটাই ত বললে না
:-হুম বলছি, শোনো
:-শোনতেছি বল
:- তুমি জানতে চেয়েছ না? কতটা তোমাকে ভালবাসি?
:-হুম
:-মনে রেখো ভালবাসার যেমন কোনো কারণ থাকে না,,

যেটা থাকে সেটা অজানা, অনুরুপ ভালবাসার ও কোন পরিমাণ থাকে না যেটা থাকে সেটা সীমাহীন তাই তোমাকে কতটা ভালবাসি বলে বুঝাতে পারব না। কিন্তু এটা বলতে পারি তুমি নাক চেপে ধরায় শ্বাস ফেলতে না পারায়,তোমার যতটুকু কষ্ট অনুভুত হয়েছিল, তোমার অনুপস্থিতিতে আমার বুকের বামপাশটায় ও ঠিক সেই রকম ব্যাথা কষ্ট অনুভুত হয়

:-এত ভালবাসো আমায়?
:-বল্লাম ত ভালবাসার কোনো পরিমাণ হয় না,, ভালবাসার মানুষের বুঝে নিতে হয় ভালবাসি

:-হুম রাশেদ আমিও তোমাকে অনেক  ভালবাসি যাক ফারিয়ার প্রশ্নটা অনেকটা বিব্রতকর হলেও, ওকে ত বুঝাতে পেরেছি ওকেভালবাসি,, তাতেই অনেক হ্যাপি রাশেদ কিন্তু, ও ত প্রায় ই এই প্রশ্ন করে,, আর আমাকে কে তার যথাযথ উত্তর দিতে হয়। আর নয় ত মনে করে আগের মত ভালবাসি না। ও চায় আমি ওকে অনেক বুঝি, কিন্তু আমিও যে চাই ফারিয়া আমাকে একটু বুঝুক এটা কি ফারিয়া বুঝে না? একদিনের ঘটনা,,,,

ফারিয়াঃ- রাশেদ আমার কেন জানি মনে হচ্ছে,, আমি তোমাকে আগের মত, ভালবাসতে পারছি না

আমি:-কি বলছ এসব? (ফারিয়ার এসব কথা  শোনলে নিজেকে ঠিক রাখতে পারি না,, তবুও অরে অনেক বুঝাই।যেন আমাকে আগলে রাখে সারাজীবন। কিন্তু ও প্রায় ই এসব বলে থাকে)

:-রাশেদ কেন আমার এমন মনে হয় যে, তুমি আমাকে আগের মত ভালবাসো না?
:-(চুপ)
:-কেন জানি মনে হয় তোমাকে আমি কখনোই পাব না
:-ফারিয়া প্লিজ এমন কথা বল না,, আমি তোমাকে ছাড়া কিভাবে থাকব বল (কান্নার সুরে) তুমার কথা গতকাল শোনি নি তাই এমন করছ না?
:-রাশেদ তুমি আমাকে একটুও বুঝ না, বুঝার চেষ্টাও কর না (প্রিয় মানুষটার মুখে যখন এসব কথা শোনে কেউ নিজেকে নিয়ন্ত্রণ করতে পারবে না,,, কিন্তু দুনিয়া টা অদ্ভুত একটু কথা না শোনার কারণে আমি তাক বুঝি না, আমি তাকে নাকি ভালবাসি না?)

:-রাশেদ আমাকে ভুলে যাও

(রাশেদ নির্বাক কি বলছে ফারিয়া এসব। এক সময় যে ফারিয়া, ভালবাসি তোমাকে অনেক ভালবাসি কথা টা শোনার জন্য অধীর আগ্রহ নিয়ে বসে থাকত,, না বললে রাগ করে বসে থাকত,সে কি না রাশেদ কে ভুলে যেতে বলছে। নিজের চোখ,/কান কে বিশ্বাস হচ্চে না )

:-ফারিয়া প্লিজ, চুপ কর। কি বলছ এসব
:-আমি একা হয়ে যাব রাশেদ, আমি একাই থাকতে পারব, কাউকে আমাত প্রয়োজন পরবে না
:-প্লিজ ফারিয়া বুঝার চেষ্টা কর,

আমি তোমাকে ছাড়া বাঁঁচব না কিন্তু না আমার কান্নার আওয়াজ ফারিয়ার কানে পৌছল না, বুঝতে চাইল না কতটা ভালবাসি, শুধু এতটুকুই বলল যে আমি তাকে কখনোই বুঝি নি রাশেদ নির্বাক অঝর ধারায় কেদে কেদে বলল, আমি তোমার জন্য সারাজীবন অপেক্ষা করব,, যদি পারো ফিরে এসো। এই রাশেদ তোমার ছিল, তোমার ই আছে, আর তোমার ই থাকবে যেই বুকে তোমাকে ঠাই দিয়েছি,, সেই জায়গা টা পরিপুর্ণ হয়ে আছে, তুমি নামক শব্দটা দিয়ে।সেখানে তুমি ছাড়া আর কারো জায়গা হবে না এই বলে রাশেদ হাউমাউ করে কাদতে লাগল কিন্তু ফারিয়া মেসেজ গুলো পরেও তার মত পাল্টালো না আর এ দিকে,রাশেদ কাদে আর ভাবে আমি কি আদৌ ফারিয়া কে ভালবেসেছি।

যদি বেসেই থাকি তাহলে আমার ভালবাসার কি শক্তি নেই যে আবার আমার ফারিয়া কে আমার কাছে ফিরিয়ে দিব রাশেদ তার বিশ্বাসে অটুট রইল, যদি সে ফারিয়া কে সত্যিকারে ভালবেসে থাকে তাহলে,, একদিন না একদিন ফারিয়া তার ভুল বুঝতে পারবে, আবার রাশেদের কাছে ফিরে আসবে রাশেদ অপেক্ষার প্রহর গুনতে থাকল কখন সেই দিনটা আসবে, আবার ফারিয়ার সাথে ভালবেসে কথা বলবে, ভালবাসি না বললে রাগারাগি করবে, একজন আরেকজনের সাথে রাশেদ চাইলেই ফারিয়া কে ভুলতে পারতো, কারণ তার কোনো অপরাধ না থাকা সত্ত্ব্বেও তার সাথে এমনটা হয়েছে।

কিন্তু সে ভলে যেতে ভালবাসেনি, তাই আজও অপেক্ষায় আছে ফারিয়া কখন আসবে আবার রাশেদ কে ভালবাসি অনেক ভালবাসি বলতে (((সত্যিকারের ভালবাসা এমন ই হয়,, একজন দূরে ঠেলে দিলেও অন্যজন জোর করে আগলে রাখতে চায়। শত কষ্ট হলে অপেক্ষায় থাকে একবার “””ভালোবাসি “”কথা টা শোনার জন্য))

সমাপ্ত

গল্পের বিষয়:
ভালবাসা
DMCA.com Protection Status
loading...

Share This Post

সর্বাধিক পঠিত