ভালোবাসি ভালোবাসি

ভালোবাসি ভালোবাসি

এই কে রে কে? কম্বল টানস কেন? ঠান্ডা লাগে তো। হি হি হি (একটি মেয়ে) হাই হাই এইয়া মুই কিতা দেখলাম? এতো সুন্দর একটা হলদে পরী আমার ঘরে কেন? আপনারা আবার মেয়েটার গায়ের রঙ হলুদ ভাইবেন নাহ,,মেয়েটা একটা হলুদ জামা পড়ে আছে তাই ঠিক হলুদ পরীর মতো লাগছে ওকে ওগো সুন্দরী কিডা গো তুমি? এই অবেলায় এই অবলা ছেলেটার রুমে!!! ওই বান্দর আমারে চিনস না? আমি তোর খালাতো বোন সামিয়া। আমিতো এক লাফে উঠে বসে পড়লাম,,,হাইহাই আমার স্বপ্নের পরী তো আমার সামনে!!! ওমা আমার পেত্নী তো অনেক কিউট হয়ে গেল!!! ঠিক যেন ময়ুরী। ওই কুউত্তা তুই কি বললি? খারা তোরে আমি খাইছি ওহ সরি সরি আমার পরিচয় টাই তো দেওয়া হলো না,,,আমি সবুজ এবার অনার্স দ্বিতীয় বর্ষে। আর ওনি হচ্ছে আমার একমাত্র খালাতো বোন। আমার একমাত্র কেরাশ।

ধুর আপনাদের কাছে পরিচয় দিতে গিয়ে সামিয়া আমাকে খেয়ে চলে গেল হি হি আপনারা আবার খারাপ কিছু ভাইবেন না,,কিল-ঘুষি মারছে শুধু অন্য কিছু না যাই হোক আজকের দিনটা মনে হয় ভালোই যাবে,,,,আম্মুর বকবকানি শুনতে হয় নি আজ ওই সবুইজ্জা নাস্তা করতে আয় (সামিয়া) ওই বজ্জাত মাইয়া আমি তোর বড়, এইডা কি ভুইল্লা গেছস নাকি? এহহহ,,,,,বিয়ার পরেও তো তুই করেই বলবো তোমারে চান্দু হুহ,,, তোর জামাই তোরে কেলানি দিবো। বড়দের তুই করে বলা? হি হি,,, জামাই তো তুই ই…আর তুই আমারে মারবি? হা হা হা হাসালি রে হাসালি বলেই হেতি দৌড় দিয়া ভাগলোধুররর!! মাইয়া কি বলে এগুলা? যাই হোক আমার মনের কথা গুলাই বলসে সমইসসা নাইক্কা। ও আম্মুউউউউউ,,,,টেবিলে আইজ্জা এত্তো নাস্তার আইটেম কিল্লাই??? ওই গাধা, তোর আম্মু নাই,,,নানু অসুস্থ তাই সকালেই নানু বাসায় গেছে।

আম্মুউউউ এইয়া তুমি কিতা করলা??? এই দজ্জাল মাইয়ার হাতে আমারে তুইল্লা দিয়া গেলা??? এই এই কি বললি তুই আমি দজ্জাল মাইয়া??? এ্যা এ্যা ( কান্না শুরু করলো) আরে না না, তোরে তো বউ বউ লাগে একদম।যেন আমাদের বাসার ই একটা লক্ষী বউ তুই সত্যিইইইইই কিরে ভাইয়া এখানে কি চলছে হে? (আমার ছোট বোন এই কথাটি বলল,হয়তো প্রাইভেট থেকে আসছে) এখানে জামাই বউ এর রোমান্টিক সিন চলতাছে,,,আয় ফ্রি তে দেখবি….(আমি) কিইইই,,,তুমি সামিয়া আপুকে আবার বিয়ে করলা কোনদিন? আম্মুউউউউ ওই ছাগীর মতো ভ্যা ভ্যা কম কর,,,এই পেত্নী রে আমি বিয়া করমু তুই ভাবলি কেমতে হেহ ওই কি বললি তুই আমি পেত্নী, আর আমারে বিয়া করবি না??? এ্যা এ্যা…. (সামিয়া)ওই তানু হেতিরে থামতে বল তো….(আমার ছোট বোনের নাম তানিয়া) আপুউউউ,, তুমি কান্না করো না তো…তুমিই তো আমার ভাবি হবা,,,হি হি হি.. (তানিয়া) আসলে আজ থেকে দুইবছর আগেই ওর সাথে আমার বিয়ে ঠিক হয়ে আছে,,,,তাই আর প্রেম-ট্রেম আমার কপালে জুটে নি যখন আমার ইন্টার এক্সাম শেষ হয়, তখন আমি, আব্বু,আম্মু, তানিয়া. মানে আমরা ফুল ফ্যামিলি নানু বাড়ী বেড়াতে যাই,,, গিয়ে যখন ছাদে উঠলাম তখন তো আমি রীতিমত অবাক ছাদের এক কোণে একটা হলুদ পরী দাঁড়িয়ে আছে,,,কিন্তু আমার তো কোন মামাতো বোন নেই, তাইলে এইডা কিডা??? এই পরী কে গো তুমি? এখানে কেন? আকাশে যাও ভাগো….(আমি) কেমন আছেন? (মেয়েটার চোখে পানি) ভালো কিন্তু তুমি কিডা?

আমি সামিয়া,,,আর একটা গাধার জন্য সেই সকাল থেকে অপেক্ষা করতেছি,,এতক্ষনে আসার সময় হয়েছে গাধাটার আরে সামিয়া তুইইই আমি তো তোকে চিনতেই পারি নি রে তাছাড়া তুই তো অনেক সুন্দরী হয়ে গেলি তাই বুঝি বান্দর পোলা হুম,,,আমি তো তোর প্রেমে পড়ে গেলাম রে তাই বুঝি…আমি তো সেই কবে থেকে (মিনমিনিয়ে কি যেন বলল) আয় নিচে যাই সন্ধ্যা হয়ে গেল তো আয় দুজন নিচে গেলাম, তারপর দিলাম এক ঘুমএই আমার মুখের কাছে গরম গরম লাগে কেন?… চোখ খুলতেই তু ভুত দেখার মতো ভয় পেলাম…দেখলাম সামিয়া আমার বিছানার পাশে বসে আমার দিকে এক দৃষ্টিতে তাকিয়ে আছে ওই ওই কি দেখছিস রে. (আমি) তোকে অনেক ভালোবাসি রে আমি.. (সামিয়া) হাইহাই কবে থেকে?? (একটু ভাব নিয়ে বললাম, যদিউ আমিও ভালোবাসি) সেই কবে থেকে.. আমি তোকে ছাড়া আর কিছুই ভাবতে পারি না রে আমিও তোকে অনেক ভালোবাসি রে।

এই কি করছিস ছাড় ছাড় বলতাছি…(সামিয়া) আমিতো আমার বউরে জড়াই ধরলাম.. বউ বউ লাগে কেন তোরে হে….(আমি) তারপর আর কি এক মিনিট নীরবতা,, বাকিটা বুইজ্জা নেন,,নয়তো মুড়ি খান,চানাচুর দিতে পারমুনা কিন্তু পাঠক ভাই আমরা কি করলাম তা আননেরা আবার কিছু দেইখেন না কিন্তু কইয়া দিলাম হুহ তারপর আমি আর সামিয়া রাতের খাবার খাইতে গেলাম,,,,এমা একি আমার আব্বু-আম্মু আর সামিয়ার আব্বু-আম্মু এত্তো গুজুর গুজুর করতাছে কেন? মতলব তো ভালা ঠেকতাছে না খাওয়ার পালা শেষ করে আমি রুমে চলে গেলাম।

কিছুক্ষন পর চুপচাপ নানুর রুমে গেলাম,,,আর জিজ্ঞাস করলাম,,কি কথা বলছিলো নানু? নানু বলল আমার নাতি আর নাত্নির বিয়ে ঠিক করলাম আর কি ব্যাপার টা বুঝতে পেরে আমি রুমে চলে আসলাম…এরপর থেকেই সামিয়ার জালানো শুরু আর কি!!! বাকিটা তো আপনারা দেখলেন ই আসেন এবার বাস্তবে যাই আমরা নাস্তার পালা শেষ করলাম। তানিয়া ও স্কুলে চলে গেল..(আমার ছোট বোন) আমি আর সামিয়া একা একা বাসায়…আহা ভাবতেই অন্য রকম লাগছে ওই কলেজে যাবি না? (সামিয়া) নাহ,,, আজ শরীর টা ভালা লাগতাছে না গো হি হি,,, শয়তানের শয়তানি বুঝবার পারছি গো,, থাক বাবু আজ তোমাকে কলেজ যেতে হবে না। হুম,, বলেই আমার রুমে গেলাম ভালো বাসি-ভালো বাসি (একটা গান ধরলাম) এই এই তুই আবার কারে ভালোবাসোস হে? (সামিয়া এসে আমার কলার চেপে ধরে বলল) আমি তো তোরেই ভালোবাসি, কলার ছাড় মরে যাবো তো মেরে ফেলবো, তবু ও অন্য কাউকে ভালোবাসতে পারবি না…(কান্নার ভাব) তুই আমাকে অনেক ভালোবাসিস তাই না? হুম অনেক ভালোবাসি রে এভাবে আড্ডা দিয়েই সারাদিন কাটে আমাদের। বিকালে আম্মু ও চলে আসে বাসায় পরেরদিন,,,,যেহেতু আম্মু বাসায় আছে, তাই কলেজে গেলাম।

বাসায় আসতে আসতে বিকাল তিনটা বেজে যায়। এসে দেখলাম সামিয়া মন মরা হয়ে বসে আছে। আম্মুর কাছে গিয়ে কি হয়েছে জানতে চাইবো অমনি ঠাসস  কি হইছে আম্মু? আর মারলা কেন? ছিঃ তুই আমার ছেলে হয়ে এরকম করবি ভাবতেই পারি নি আম্মু আমি কিন্তু কিছুই বুঝবার পারতাছি না।(আমি) হুম,,,তুমি তো কচি খোকা কিছুই বুঝো না তাই না? আইজ্জা কলেজে কিতা করছোস হ্যা আম্মুউউউউ অনেক কিছুই তো করছি এহন মুই কোনডা কইতাম কলেজের এই মাইয়ার সাথে তোর কি সম্পর্ক??? সত্যি করে বলবি কিন্তু হাইহাই এহন দেহি আমার বোন আর সামিয়া ও আমার দিকে আগাইয়া আসতাছে,,,,আল্লাগো আমার বাচাও ওই সব্বাই থামো কইতাছি,,আমার কিন্তু ভয় লাগতাছে..হার্ট এ্যাটাক হলে কিন্তু তোমাদের দোষ।

ওই মাইয়াটা কেডা? জলদি বল…(আম্মু)  হুম খারাও খাড়াও কইতাছিকি আর করার আমি তো ফাইসা গেছি আপনারা আবার ভাইবেন না..বাসায় হবু বউ রাইখা কলেজে পিরিত করতে গেছি.. আসলে আমি পরিস্থিতি স্বীকার  হুম আম্মু শোন, পাঠক ভাইয়েরা আপনারা ও শুনেন,,,বিচার টা কইরা দিয়েন কিন্তু আজ ক্লাস শেষে বাসায় ফিরছিলাম. তখন ই দেখলাম রাস্তায় ঝালমুড়িওয়ালা, কি আর করার মুড়ি খাইতে গেলাম এই ভাই আমারে মুড়ি দেন তো খাড়ান ভাইয়া,,,দিতাছি (দোকানদার) যেই মাত্র মুড়ি খাওয়া শুরু করলাম, তখন ই দেখলাম আমার ক্লাসমিটার আখি এদিকে আসতেছে,,,,কিরে সবুইজ্জা তুই একাই মুড়ি খাইতে পারোস আমি খাইতে পারি না বুঝি?(আখি) হুম তা তো পারোস ই,,,খাওয়া আর ঝগড়া ছাড়া কি বা পারোস তোরা ভাই হেতিরে ও মুড়ি দেন তো কি আর আমার হয়ে গেলো আমি আর আখি একসাথে মুড়ি খাইতেছি আর হেসে হেসে কথা বলতেছি,,,ওইসময় ই নাকি সামিয়া আর আমার ছোট বোন আমাদের দেখছে ভাই এখন আপনারাইই বলেন আমরা তো শুধু মুড়ি ই খাইসি তাই না?? অন্য কিছু তো খাই নাই

আমার কথা শুনে সবাই চুপ হয়ে গেলো তখন ই  ভালোবাসি বড় ভালোবাসি, এর বেশি ভালোবাসা যায় না,,ও আমার জানপাখি ময়না (আপনারা আবার গান ভাইবেন না,,,এটা আমার ফোন এর রিংটোন..) হাই হাই এইয়া মুই কিতা দেখলাম??? আখি আমার ফোন এ কল দিছে কিল্লাই??? মুড়ি খাইয়া ই এত্তো বড় বাশ দিলো,,, এহন জানি কিতা করে,,আল্লায় জানে কে রে কল দিছে? (আম্মু) আম্মু,, আ আ আখিইই বলার সাথে সাথে আমার হাতে ফোন নাই..মানে সামিয়া আমার ফোন নিয়া গেলো ধপাসসসস হাই হাই,,আমার ২৬ হাজার টাকা দামের মোবাইল ওই সবুইজ্জা আমারে বাসায় রাইখা অন্য কাউকে নিয়া পিরিত করবি তাই না??? (সামিয়া) না,,আমু তো তোরেই বিয়া করমু আম্মা আজকেই আমার আর সবুইজ্জার বিয়ে দিতে হবে নয়তো আমি সুইসাইড করবো বলে দিলাম…(আম্মুকে বললো) হুম,,দেখছি.. (আম্মু) কি আর করার আমি যে মাইংকা চিপায় আটকাই গেছি আজকেই আমাদের শুভ বিবাহের কাজ সম্পন্ন হলো থুক্কু বিবাহ টা শুভ নাকি অশুভ এটা কিন্তু আমি সিউর হয়ে বলতে পারলাম না কি আর করার এখন তো আমাকে বাসর ঘরে যাইতে হবে ভাবতেই লজ্জা লাগে আপনারা কেউ আমারে ধরেন না আমার ভয় লাগে ধাক্কা দিয়া বাসর ঘরে পাঠান না শেষমেষ বাসর ঘরে ঢুকলাম বউ আইসা সালাম করলো মানে সামিয়া এইডা কিতা হইলো??

(আমি) কি আবার বিয়ে হইলো  (সামিয়া) একটা মেয়ের সাথে মুড়ি খাওয়াতে এত্তো বড় ক্ষতি করলা আমার? হুম,,আমারে তো কখন ও মুড়ি খাওয়াও নাই তুমি? হুম খাওয়ামু আজকে অনেক কিছুই খাওয়ামু যা,, শয়তান।।আমারে টাচ করবি তো খবর আছে ওকে,,,তাহলে তুই একাই বাসর কর…আমি গেলাম,টাটা (বলেই রুম থেকে চলে আসছিলাম) এই দাড়া না পিছন থেকে জড়িয়ে ধরে) এই আবার কি হলো হে? আমার একা ভয় লাগে থাক না হুম,,আয় তাইলে ঘুমাই না ছাদে যাবো এখন,,,আয় হুম,,,,ওই আজ থেকে কিন্তু দুজন দুজনকে তুমি করে বলবো ওক্কে বাবুটা হুম বউটা,,,,দুজন ছাদে আসলাম জানো আজকের দিনটার জন্য কতদিন ধরে অপেক্ষা করতেছিলাম হুম জানি,,,আমার গলায় ফাসির দড়ি ঝুলাই দিলো আর কি।।।। ওই কি বললা তুমি? না না,,, কিছু না।।।

জানো আগে কতো ভয় পাইতাম,,তুমি যদি আমার থেকে হারিয়ে যাও হুম,,জানি তাই তো তোমাকে এত্তো ভালবাসি। একটা গান শুনাও না বাবুউউ হুম…(বলেই শুরু করলাম)।  ও ধিকি ধিকি একি আগুন জলে বুকে, বলতে আমি পারিনা যে মুখে।এই মনের যত আছে চাওয়া পাওয়া পাওয়া,হয়ে যায় যেন সবি ঝড়ো হাওয়া। ধরেছি দুটি হাত ছেড়ে যাবো না, তোমাকে একা সুখ পাবো না ধুর মিয়া লজ্জা লাগে বাসর রাত বলে কথা এই রাতে সবাই যা করে আমরাও তাই ই করবো,,,,আপনারা আবার দেইখেন না  টাটা।

সমাপ্ত

গল্পের বিষয়:
ভালবাসা
DMCA.com Protection Status
loading...

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত