প্রিয় মানুষ

প্রিয় মানুষ

মধ্যবিত্ত পরিবারে বড়ছেলে আবির সে ব্যবসায়ী একজন দোকানদার।পরিবারের সবার পছন্দমত সে বিয়ে করে মাশাআল্লাহ্ তার বউ যেমন সুন্দর তেমন চালাক ও তার বউয়ের নাম জেরিন।জেরিন অল্পদিনে সবাইকে আপণ করে নিছে।কখনো আবির এর মা,বাবা,ভাইদের কষ্ট দেয় নাই সবসময় সুন্দর করে হাসিমুখে জেরিন কথা বলে।তাই আবির তার স্ত্রীকে খুব ভালোবাসে।জেরিন এর সব আবদার সে পূরণ করে জেরিন এর আবদার গুলো তেমন বড় না যেমন? মাঝরাতে রিমঝিম বৃষ্টি হলে তার স্বামীর হাত ধরে বৃষ্টিতে ভিজা বাহিরে কোথাও তার স্বামীর হাত ধরে ঘুরাপেরা করা। নীল আকাশে চাঁদ দেখা আর স্বামীকে নিয়ে তারা গণণা করা। এগুলো জেরিন আবদার আবির ও সে আবদার পূরণ করে।

আবির রাতে তাড়াতাড়ি করে বাসায় ফিরে কারণ সে মা,বাবা,স্ত্রী সাথে একসাথে রাতের খাবার খাবে। কোনোদিন জেরিন তার স্বামীর জন্য রাতে অপেক্ষা করা লাগে না সময়মতো আবির চলে আসে।জেরিন খুব খুশি তার প্রিয় মানুষ তার স্বামীকে নিয়ে।একদিন পাশের বাসায় সুলতানা স্বামীর সাথে খুব ঝগড়া করতেছে আর বলতেছে?এতো টাকা দিয়ে কি করবা তুমি আমাকে সময় দাও না, যখন ফোন করি তখন বলো তুমি ব্যস্ত। আমার এতো টাকা চাই না শুধু ডাল_ভাত হলেও আমার চলবে প্লিজ তুমি আমাকে সময়দাও।রাতে তাড়াতাড়ি এসো আমরা সবাই মিলে ডিনার করবো।

এগুলো শুনে জেরিন নিজেকে খুব ভাগ্যবতী মনে করলো।তার স্বামী কখনো এমন কাজ করে নাই সবসময় জেরিনকে তার স্বামী সময় দিছে। কিন্তু একটা পরীক্ষা বাকি রয়ে গেলো জেরিন এর।সেটা হলো স্বামীকে ফোন করে সে পরীক্ষা করবে ব্যস্ত থাকার সময় কি বলে আবির এটা জেরিন পরীক্ষা করতে চায়।পরেরদিন সকালে আবির দোকানে চলে গেছে।জেরিন তার শাশুড়ি মা,কে বলে?? আম্মা আমি একটু বাজারে ডাক্তার এর কাছে যেতে চাই।  তাহলে রিমণ কে সাথে করে নিয়ে যাও। জ্বি আচ্ছা। রিমণ হলো আবির এর ছোট ভাই।এদিকে জেরিন সবকিছু তার দেবর কে খুলে বলছে।রিমণ তার ভাবী জেরিনকে বলে?  আচ্ছা ভাবী যদি ভাইয়া ফোনে রাগ করে যদি বলে? আমি ব্যস্ত তুমি এখন কেনো ফোন করছো তুমি ভাবী রাগ করবা নাকি তখন? না রিমণ রাগ করবো কেন সে আমার প্রিয় মানুষ আমার স্বামী তার উপরে কেনো রাগ করবো।

সত্যি বলতেছো নাকি না পরে রাগ করে কান্না করবা। না একদম না, কেন রাগ করবো তুমি চলো তোমার ভাইয়ার দোকানে। আচ্ছা ঠিক আছে চলো। এ বলতে বলতে চলে আসলো দোকানের সামনে জেরিন হিজাব পড়ে দোকানের কিছু দূর থেকে দেখতেছে দোকানে প্রচণ্ড ভিড় কাস্টমার এর।জেরিন ফোন দিলো তার স্বামীকে? আসসালামু-আলাইকুম কি করেন আপনি হুম। আবির মুচকি হাসি দিয়ে বলে ওয়ালাইকুমসালাম তেমন কিছু না এই বসে বসে তোমার কথা চিন্তা করতেছি। সত্যি নাকি? হ্যাঁ সত্যি তোমার কথা চিন্তা করতেছে এই সময়ে তুমি ফোন করছো। দোকানে কাস্টমার এর ঝামেলা নাই? আছে তবে সমস্যা নাই তুমি কি বলবা বলো আমি শুনতেছি জেরিন? জেরিন স্বামীর কথা শুনে আনন্দ দুই চোখে পানি এসে গেছে।রিমণ দেখতেছে জেরিন কান্না করতেছে রিমণ বলে? কে ব্যাপার ভাবী কান্না করতেছো কেনো ভাইয়া তোমাকে কি বলছে।

রিমণ দৌড় দিয়ে গেলো বড় ভাইয়ের কাছে আর রিমণ আবিরকে বলে? ভাইয়া তুমি ভাবীকে কি বলছো সে ওখানে দাঁড়াইয় দাঁড়াইয় কান্না করতেছে। কোথায় জেরিন আর আমিতো তেমন কিছু বলি নাই। এ বলে আবির দৌড় দিয়ে গেলো বউয়ের কাছে আর বলে? বুঝতে পারছি তুমি আমাকে পরীক্ষা করতেছো। হ্যাঁ তবে আর কখনো করবো না সরি। আরে জেরিন আমি শত ব্যস্ত থাকার পরেও আমি ফোনে তোমার সাথে কথা বলতে পারবো। কখনো রাগ করে ফোনে কথা বলবো না হুম। জেরিন কান্না মুখে আবার বলে সরি। হইছে আর ঢং করে কান্না করতে হবে না চলো একটু ঘুরে আসি। দোকানে কে বসবে তাহলে? আবির চিৎকার দিয়ে বলে? ছোট ভাই তুই দোকানে বসে থাক আমি তোর ভাবীকে নিয়ে রঙধুনু দেখবো আর বসে বসে বাদাম খাবো।

যাও বড়ভাই আমি আছি টেনশন করবা না। আচ্ছা ঠিক আছে। বড়ভাই ঘুরে ঘুরে তোমার বউয়ের মতো একটা মেয়ে খুঁজে নিও যার প্রিয় মানুষটা আমি রিমণ হতে পারি। এরই ছোট ভাই আমি তোর বড়ভাইরে বলদা তুই আমাকে না বলে আমার বউকে বল যার প্রিয় মানুষ আমি। ভাবী ঠিক তোমার মতো মেয়ে চাই বলে দিলাম কিন্তু। জেরিন মুচকি হাসি দিয়ে বলে?হ্যাঁ রিমণ অব্যশই খুঁজে দিবো ইনশাআল্লাহ্। আচ্ছা ভাইয়া ঠিক অাছে এখন যাও ভাবীকে নিয়ে ঘুরে আসো আর দেখে আসো সাতরঙ এর মেলা।

কাল্পনিক গল্প এটা তবে বাস্তবে জেরিন এর মতো বউরা তার প্রিয়মানুষটার কাছে কোটিটাকা চায় না।চায় না প্রতিদিন ইলিশ মাছ দিয়ে ভাত খেতে। জেরিন মতো মেয়ে গুলো চায় তার স্বামীর কাছ থেকে অল্পকিছু সময়।আপনে দূরে কোথাও কাজ করেন সারাদিন কাজর্কম করে সন্ধ্যা টাইম হলে পরিবারের সবার সাথে কথা বলেন। কথা বলেন আপনার মা,বাবা,ছোটভাই বোনদের সাথে সবার সাথে কথা বলার পর অাধাঘন্টা আপনার বউটার সাথে কথা বলেন চেলেঞ্জ দিয়ে দিলাম আপনার সারাদিনের কষ্টের কথা ভুলে যাবেন যখন কথা বলবেন পরিবারের সবার সাথে আর মিষ্টি বউটার সাথে। মিষ্টি বউটার কথা কে না শুনতে চায়। সুখে থাকুক এমন প্রিয়মানুষ গুলোর প্রিয়জন।

সমাপ্ত

গল্পের বিষয়:
ভালবাসা
DMCA.com Protection Status
loading...

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত