চলে যাওয়া কিংবা ফিরে আসা

চলে যাওয়া কিংবা ফিরে আসা

আমি চলে গেছি সবার থেকে দূরে।কারন হতে চাচ্ছিনা কারু অভ্যাস,হতে চাচ্ছিনা কারু টাইম পাসের উপকরণ। কোথাও একটা পড়েছিলাম গুরুত্ব বুঝাতে দূরত্ব প্রয়োজন। কিন্তু আমার এই দূরত্ব বাড়ানোর কারন নিজেকে পরিবর্তন করা।এমনভাবে পরিবর্তন করা যাতে কেউ বলতে না পারে, You are so cheap. যাতে কেউ হুট করে বলতে না পারে আমার সাথে আর কথা বলবানা।

জানিনা আমি কি এমন অপরাধ করি যার জন্য এমন হয়।কেউ ওয়াদা করে পাশে থাকার, কিন্তু চলে যায় অনেক দূরে। অনেকবার নিজেকে সবার থেকে আলাদা করতে চেয়েছি। পারিনি বন্ধুত্বের টানে।কিন্তু এখন……..

নিজেকে পরিবর্তন করতেই হবে। যার জন্য দূরে সরে যাওয়া।আমি ফিরে আসবো। তোমাদের মাঝেই আবার।কারন তোমাদের ভুলে থাকা আমার পক্ষে সম্ভব না। হয়তো কখনো ফিরে আসবো যখন এই রিয়া আর তখন কার রিয়া হবে সম্পূর্ণ আলাদা। ফিরবো তখনি যখন নিজের মাঝে এই পরিবর্তন টা আনতে পারবো।যাতে কেউ আর বলতে পারেনা….

– তুই আমার অভ্যাস। তোর সাথে কথা বলাটা অভ্যাসে পরিণত হইছে,সেজন্যই কথা বলি।

– আমার সাথে আর কথা বলবানা।

-তোমার সাথে আর কথা বলবোনা।

-তুই/তুমি একটা গাধী/মদন।

– তুমি বাস্তবধর্মী নও,বাধ্যবাধকতা বুঝ না।

– এই কাজটা কেন করলানা।

-তুই একটা পাগল। ইত্যাদি ইত্যাদি….

হা হা, জানি হয়তোবা আমার চলে যাওয়াটা কাউকে কষ্ট দেবেনা। কারন তারা বাস্তব ধর্মী। বাস্তবতা চিন্তা করেই কোনো এক সময় ভুলে যাবে আমাকে। আমি কন্টাক্ট বন্ধ করে দিছি ঠিকই কিন্তু আমার মন পড়ে আছে তোদের অইখানে। কিছুই করার নাই,নিজেকে পরিবর্তনের জন্য এটুকু কষ্ট সহ্য করতেই হবে। তবে হ্যা, একটা অনুরোধ তোদের কাছে, প্লিজ আমাকে ভুলে যাবিনা।ফিরে এসে যদি দেখি ভুলে গেছিস খুব খারাপ লাগবে।

আর একটা কথা (জানিনা কেন এমন করলে…..কিন্তু দোয়া করি, আল্লাহ যেন আপনার স্বপ্নগুলো সত্যি করে দেয়।) তোদের সাথে কন্টাক্ট রাখবো জাস্ট আমার এই ছোটছোট মনোভাব গুলো প্রকাশের মাধ্যমেই। তবে হ্যাঁ, একসময় আগের মতোই ফিরে আসবো তখন…… এই রিয়া এমন কাউকে কখনওই পছন্দ করবেনা যে কিনা তাকে পছন্দ করে।কারন অনেক অবহেলা পাইছি…..আর নাহ্।

(জিজেকে ছেড়ে যাচ্ছিনা কারন জিজেতেই আমার লাইফের সবচেয়ে ভাল আর স্বার্থহীন ফ্রেন্ডস দের দেখা পেয়েছিলাম। তোদেরকে কখনওই ভুলবো না। যদি কখনো আমাকে খুব বেশি মনে পড়ে তাহলে জিজেতেই কথা হবে,কেমন…….)

গল্পের বিষয়:
জীবনের গল্প

Share This Post

সর্বাধিক পঠিত