একটি ভয়ঙ্কর রাত

একটি ভয়ঙ্কর রাত

বিকাল বেলায় একটা কাজে পাশের এলাকায় আসলাম । কাজ শেষ করতে করতে রাত বারোটা বেজে যায় । আগে থেকেই একটা সিএনজি ঠিক করে রেখেছিলাম । সেই সিএনজি করে বাসার দিকে রওনা দিলাম । বাসার কাছে আসতে আসতে রাত তখন দেড়টা বাজে ।

আমাদের বাড়ির কাছের রাস্তা টার বেহাল অবস্থা । পুরো রাস্তায় বড় বড় গর্ত হয়ে আছে । হঠাৎ সেই গর্তে সিএনজির একটা চাকা পড়ে বন্ধ হয়ে যায় । ড্রাইভার অনেকক্ষণ চেষ্টা করে স্টার্ট করার জন্য , কিন্তু সে ব্যর্থ হন । পরে সে আমাকে বলে- ভাইজান সিএনজি চালু হচ্ছে না। এখান থেকে এই সামান্য পথটুকু আপনাকে হেঁটে যেতে হবে ।

আমি আর তেমন কিছু বললাম না। এখান থেকে বাসা বেশি দূরত্ব নয় । মাত্র সাত মিনিটের পথ । তাই ওনাকে ভাড়ার টাকা দিয়ে , আমি বাসার দিকে হেঁটে রওনা দিতে যাবো , হঠাৎ করে একটা কালো বিড়াল আমার সামনে দিয়ে রাস্তার এপাশ থেকে ওপাশে দৌড় দেড় ।

আমি কিন্তু তেমন ভীতু না কিন্তু হঠাৎ করে বিড়ালটা সামনে আসার কারণে খুব ভয় পেয়ে যাই । আমি বুকের মধ্যে থুতু দিয়ে হাটা শুরু করলাম । পকেট থেকে মোবাইল বের করে কানে ইয়ারফোন লাগিয়ে হাই সাউন্ড দিয়ে গান শুনতে লাগলাম । কিন্তু কিছুক্ষণ পরে হঠাৎ মোবাইলটা বন্ধ হয়ে যায় । মোবাইলে চার্জ শেষ তাই । আমি কান থেকে ইয়ারফোন খুলে হাতের মধ্যে নিলাম । আমি লক্ষ করলাম এই পথে যাওয়ার সময় একটা কবরস্থান পরে ।আর এখন আমি সে কবরস্থানের পাশে দাঁড়িয়ে । হঠাৎ কবরস্থান দেখে কেনো জানি গায়ের লোমগুলো দাঁড়িয়ে গেলো। আমি মনে মনে দোয়া দুরুদ পড়ে আবার হাঁটা শুরু করতে গেলাম । যখনই আমি পা বাড়ালাম ঝুন ঝুন আওয়াজ শুনতে পেলাম । মনে হচ্ছে কেউ নূপুর পড়ে আমার পিছন পিছন আসছে । আমি আবার পা বাড়ালাম আবার সে শব্দ ।

আমি যখন থমকে দাঁড়ালাম , আবার সেই শব্দ বন্ধ হয়ে যায় । আমি ভয়ে পিছনে তাকালাম না , কারণ অনেকের কাছে শুনছিলাম এরকম মনে হলে পিছনের দিকে না তাকানো ভালো । আমি খুব দ্রুত করে হেঁটে কবরস্থান পার করলাম । কবরস্থান থেকে একটু দূরে গিয়ে আমি পিছন ফিরে তাকালাম । কিন্তু কাউকে দেখতে পেলাম না । মনে মনে ভাবলাম হয়তো নিজের মনের ভুল ‌ । আমি কোন শব্দ শুনতে পাইনি ।হয়তো নিজেই মনে মনে ভেবে নিয়েছিলাম একটা শব্দ হচ্ছে ।

পিছন ফিরে কাউকে না দেখে আমি আবার হাঁটা শুরু করতে যাব । হঠাৎ আমি পরিষ্কার দেখতে পাচ্ছি কেউ একজন চার রাস্তার মোড়ে দাঁড়িয়ে আছে। ( জায়গাটার নাম চার রাস্তার মোড় রাখা হয়েছে কারণ এখানে চারটা রাস্তা এসে একত্রিত হয়েছে ) দূর থেকে দেখে ঠিক বুঝতে পারছিলাম না ।আমি ধীরে ধীরে একটু কাছে গেলাম । কাছে গিয়ে বুঝতে পারলাম একটা মেয়ে দাঁড়িয়ে , আমি জোরে জোরে বললাম কে ওখানে দাঁড়িয়ে ? কিন্তু তার কোন সাড়া শব্দ পেলাম না । হঠাৎ আমি লক্ষ করলাম সে শূন্যের উপরে দাঁড়িয়ে । এবং কি পায় আট দশ ফুট লম্বা । তার হাত-পা বিশাল বিশাল লম্বা ।এত লম্বা তো কোন মেয়ে মানুষ হওয়ার কথা নয় ।

আমি খুব ভয় পেয়ে যাই, এতটাই ভয় পেয়ে যাই যে । আমার হাত পা ভয়ে কাঁপছে আমি সামনে এগোতে পারছি না , পিছনের দিকে যেতে পারছি না । হঠাৎ করে একটা ঠান্ডা হাওয়া অনুভব করি । আর তখনই মনে হচ্ছে যে সামনে দাঁড়িয়ে আছে , সে হাত-পা নাড়িয়ে আমাকে তার কাছে ডাকছে । ভয়ে আমার সারা শরীর ঘামতে শুরু করে , আমার নি:শ্বাস বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয় । এরপর হঠাৎই আমি অজ্ঞান হয়ে সেখানে পড়ে যাই । এরপর যখন আমার জ্ঞান ফিরে তখন প্রায় সকাল । চারপাশে ভোরের আলোয় আলোকিত হয়ে উঠতে লাগলো । আমি রাস্তার এক পাশে পড়ে আছি । তারপর ধীরে ধীরে উঠে দাঁড়ালাম। উঠে দাঁড়িয়ে সেই চার রাস্তার মোড়ে দিকে আবার তাকালাম ।

তাকিয়ে দেখি সে এখনো শূন্যের উপরে দাঁড়িয়ে এখনো আমার দিকে তাকিয়ে আছে । আমি সেই দৃশ্য দেখে নিজেকে আর কন্ট্রোল করে রাখতে পারলাম না । আমার এত রাগ হয়েছিল । আমি দৌড়ে গিয়ে ,তার হাত টেনে ছিড়ে ফেললাম। তার পা টেনে ছিড়ে ফেললাম তারপর তার দেহ থেকে মাথা আলাদা করে ফেললাম । এখন মনে শান্তি লাগছে । তারপর বাসার দিকে রওনা দিলাম ।

আসলে আমি রাতে যা দেখে ভয় পেয়েছিলাম । তা হচ্ছে আমাদের এলাকার মহিলা চেয়ারম্যানের পোস্টার । গতকাল সকালে এই চার রাস্তার মোড়ে এই বিশাল পোস্টারটি লাগানো হয় । আর আমি তা দেখে ভয় পেয়ে অজ্ঞান হয়ে পড়ি । গতকাল সকালে অবশ্য আমি পোস্টার দেখেছি। কিন্তু রাতের বেলায় ভয়ে মাথা কাজ করছিল না । আর ঝুন ঝুন যে শব্দ হচ্ছিল সে শব্দ টা হচ্ছিল আমার পকেট থেকেই । গতকাল সন্ধ্যায় এক জায়গায় নাস্তা করছিলাম সে দোকানদারের কাছে ভাংতি ছিল না বলেই সে আমাকে অনেকগুলো কয়েন ধরিয়ে দিয়েছিল ‌ । আর হাটার সময় সেই কয়েনগুলি ঝুন ঝুন আওয়াজ করছিল ।

সকাল থেকে চারদিকে হইচই পড়ে গেল । কে এত বড় একটা জঘন্য কাজ করেছে । কার এত বড় সাহস হলো যে এলাকার চেয়ারম্যানের পোস্টার ছিঁড়ে ফেলার । আমিও চুপচাপ থাকলাম কাউকে কিছু বললাম না । আমিও সবার সাথে একত্রিত হয়ে বলতে লাগলাম , কার এত বড় সাহস হয়েছে কে এমন কাজ করেছে খুঁজে বের করা দরকার । কারন সাধারণ একটা পোস্টার দেখে আমার জান যায় যায় অবস্থা এমন একটা লজ্জিত ঘটনা কিভাবে বলি ।।

গল্পের বিষয়:
ভৌতিক
DMCA.com Protection Status
loading...

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত