ভৌতিক কোয়াটার

ভৌতিক কোয়াটার

আমার মেসোমশাই রেলে কাজকরতেন বোকারোতে আর সেখানেই উনার কোয়াটার , আমি যাই সেখানে বেড়াতে একদিন উনার কাছে।আজ থেকে ৯ বৎসর আগে,আমি সেখানে পৌছায় দুপুর ১২ টার সময় ।মেসো বললেন এলি বাবা ৫ দিন থাকবি তো ,আমি সে ভেবেই গেছিলাম যে ৪ দিন তো থাকবোই।দুপুরের খাবার খেয়ে ঘুরতে বারহলাম ,ফিরলাম রাএি ৭ টার সময়। তার পর ডিনার করার পর আমি ঘুমোতে জাবার আগে বাথরুম যাই, তখন আমার গা ছম ছম করে।

আমার ভয় পাই এমনি ভয় এর অনুভোব কোনোদিন পাই নি,কোয়াটার টির ৪ টি রুম ২ টি বেডরুম আর ১ টি রান্না ঘর আর একটি বাথরুম। আমাকে শুতে বলাহয় একটি রুমে আর একটি রুমে মেসো আর মাসী,আমার এমনিতেই বাইরে কোথাও ঘুম হইতে চাইনা।তাই শুয়ে শুয়ে ভাবছি যে কালকে কি করবো কথাই বেড়াবো কি খাবো, এই সব ভাবছি বাড়ির কোথাও মনে পড়ছে এইসব ভাবতে ভাবতে কখন যে ঘুমিয়ে পড়েছি জানি না।হঠাৎ এক আওয়াজে ঘুম গেলো ভেঙে তখন ছিল শীতকাল ঘর এ Night Balb টা জলছিল রুম হালকা আলোতে আলকিত।আমি সবকিছু দেখছি ঘরে কেউ নেই সময় দেখছি রাত ১১ঃ৩৫ । আমার ঘরে ২ টি জানালা ১ টি পায়ের তলার দিকে আর ১ টি বা দিকে।জানালা গুলি বন্ধো।

আমি ভাবছিলাম কিসের আওয়াজে ঘুম ভাঙলো, মনে হয় মেসো বাথরুমে গিয়েছিলেন বাথরুমের দরজার আওয়াজে ঘুম ভাঙলো । এই চিন্তা মাথাই আসতেই জানালা তে জোরে জোরে টোকার আওয়াজ এতরাতে আবার কে, আমার ভয়ে গোটা শরীর ঠান্ডা হয়ে গেল ।আমার সাহস হলো না উঠে মেসোর রুমে যাওয়ার ,আমি মোটা চাদর টি মুখের উপর উড়ে নিলাম। তারপর যা হলো সেই চিনতা মাথায় এলে এখনও আমার শরীরের লোম খাড়া হয়ে যায়,এখন লিখছি এখনও হয়ে গেছে ।তার পর অনুভব করছি যে কে যেন আমার চাদর টানছে পা একটু গুটালাম গুটাতেই খপ করে আমার কে যেন চেপে ধরেছে, কি ঠানডা হাত খুবচেপে ধরা।

এবার আমি জোরে আ,আ বাচাও মা বলে পা ঝাড়ছি ছটফট করছি পা ছাড়াবার জন্য কিন্তু না ,কোনো তেই পা আমার ছাড়ছে না। পা বেথা করছে ঠিক সেই সময় মেসো ঘরের বড় Light জালালো অমনি আমার পা ছেড়ে দিল যানি না কে মনে হয় ভূত। মেসো বললো কি হলো রে তোর এতো চেচ্চাছি কেন ,কি হয়েছে আমি ভাবলাল যে যেটা হলো সেটা বললে কি ভাববে মেসো যে আমি ভিতু। আসলে আমি ঘুমোতে জাবার সময় মাসী বলেছিল যে আমি খাটে শুয়েপড়ছি তুই মেসোর সাথে তকতা তে শুয়ে পড়। ওই ঘর এ একা ঘুমোস না ভয় পাবি , আমি বলেছিলাম আমি ভীতু নয় আমি একা ঘুমাবো ভুল করে ছিলাম বলে মনে মনে ভাবছি ।

আমি গিয়ে মেসোর সাথে শুয়েপড়লাম ঘুম আর আসছে না মনে হচ্ছে যে এই আমার পা ধরবে ,আর এই আমার পা ধরবে এই ভাবে পুরো রাত কাটালাম | সকাল বেলাই আমি বাড়ি যাব মাসী কে বলাই মাসী জোর করলো যে এই একবার এলি বললি থাকব ৪ দিন আর আজকেই বাড়ি যাব বলছিস,অনেক থাকার চাপ দিল মন না চাইলেও থাকতে হলো | কাল রাতের কথা দিনের বেলাই ঘুরতে বাইরে গিয়ে কিছুটা ভুলে গেছিলাম বিকেল বেলাই বাড়ি ফিরতেই আবার ভয় চলে এল যে আজকে কি হবে রাতে ডিনার করে আমি মেসো এর সাথে শুয়ে পড়লাম কিন্তু ঘুম আর আসে না। এ পাস আর ওপাস দিচ্ছি অনেক সময় পার হবার পর ,মনে সাহস আসতে শুরু হলো যে কাল রাতে এই ঘব়ে আসার পর আর কিছু হইনি। এই ভেবে আসতে আসতে ঘুম আসছে ঠিক সেই সময় রান্না ঘরের থেকে বাসন পড়ার আওয়াজ দড়াম ঘুম ভেঙে গেল।

আবার ভয় হলো তার পর ভাবলাম যে রাতে মাছ তরকারি হয়েছিল তাই বিড়াল এসেছে ।কিন্তু না আমার ধারনা ভুল এর পর শুনতে পেলাম যেন কেউ বাসন তুলে নীচে জোরে জোরে ছুড়ে মারছে ।আমি শুনছি আর মেসো মাসী কি শুনতে পাচ্ছে না আর যদি শুনছে তো উঠছে না কেন ।তাহলে কি আমি একা শুনছি, কিছুখন পর সব চুপচাপ আছি আমি ভাবলাম আর কিছু হবে না। অনেক সময় পার হবার পর সোজা হয়ে মাথার উপর ফেন টা তাকালাম, কোয়াটার এর ফেন পুরানো কি জানি ঘোরে কি না। সকাল বেলাই মেসো কে জিজ্ঞেস করবো যে এই ফেন ঘুরে কি না। মনে একটু হাসি পেলো,তার পর বেশ কিছুখন পার হবার পর চোঁক বুজে আছি ।তারপর কচ কচ আওয়ােজ চোঁক খুলতেই যা দেখলাম তা বলে কি বলে বোঝাবে, চোঁক খুলতেই দেখি ফেনে একজন হাফ সাদা গেঞ্জি আর হাফ পেন্ট পরে গলাই দড়ি নিয়ে ঝুলে আছে।

লোকটা মরে গেছে মনে হচ্ছে, লাস টা ফেনের সাথে দড়িতে ফাঁস লাগা গলা দোল খাচ্ছে ,আর তার চোঁক বার হয়ে গেছে, জীভ অনেক টা বার হয়ে গেছে। এই দেখছি তার পর লাস জোরে জোরে হাসতে শুরু করলো ও কি হাসি,হাসি শুনে আমার বুকটা কেঁপে উঠলে। তারপর লাস হাসতে দুহাত মেলে আমাকে ডাকছে ইসারায়, আমার পুরো শরীর ঘামে ভিজে গেলো,শরীর ভয়ে কাঁপতে লাগলে। যা দেখছি তা দেখে চিৎকার করার অনেক চেস্টা করলাম কিন্তু না মুখ দিয়ে কোন আওয়াজ বেরোচ্ছে না দেখে, অনেক কষ্টে মেসো কে এক কিল বসিয়ে দিলাম।মেসো ভয়ে উঠে বড় Light জালালো Night lamp জালানো ছিল ।তার পর কি হলো ভয় পেলি Light জালিয়ে রাখছি ঘুমা আমি বল্লাম আপনারা জেগে থাকুন আমি আর ঘুমাবো না কাল সকাল এ আমি বাড়ী চলে যাব।

মেসো বললো তুই সানতো হ বাপ সকালে সব খুলে বলবো সেই সময় পাসের রুম থেকে হাসি আর কান্নার আওয়াজ আসতে শুরু হলো আমরা সবাই চুপচাপ রাত শেষ হওয়ার আসরা দেখতে লাগলাম। কোন রকমে রাত পার হলো সকালে জানতে পারলাম যে আগে যারা এই কোয়াটারে ছিল তার ছেলে গলাই দড়ি নিয়ে মারা যায়। তার পর যে এই কোয়াটারে এসেছিল তারা ২ দিন পর পালিয়ে যায়।মেসো বললো আমার ১০ দিন হলো, আমরা কখনও কাটা হাত আবার কখনও লাস ঝুলতে দেখতে পাই।আমি আর ২ দিন পর এই কোয়াটার ছেড়ে দেবো, আমি চলে আসি বাড়ী তার ২ দিন পর মেসো মাসী কোয়াটার ছেড়ে চলে যায়।আরো লোক আসে সেই কোয়াটারে থাকতে কিন্তু কেউ থাকতে পারেনি সেই “ভৌতিক কোয়াটারে” |

গল্পের বিষয়:
ভৌতিক
DMCA.com Protection Status
loading...

Share This Post

সর্বাধিক পঠিত