ভুতের বিয়ে

ভুতের বিয়ে

মাছ শিকারে ব্যস্ত আমি। হঠাত্ কারো উপস্থিতি টের পেলাম। নাহ! কেউ তো নেই। হয়তো মনের ভুল।

আবার মাছ শিকারে মন দিলাম। কিছুক্ষণ পর ফুঁপানোর আওয়াজ শুনতে পারলাম। আমি চেচিয়ে উঠলাম, কে? কে এখানে? সামনে এসো। একটা অবয়ব সামনে আসলো। আমিতো বেশ ভয় পেয়ে গেছি। লালচে দাঁত, লম্বা নখ, লম্বা চুল আর চেহারার কি ধরণ! যেন কয়েকশো বছর কাঁদার মধ্যে ছিল।

বললঃ আমি বেলুন। আমতলার ভুত।

নাম শুনেতো আমি হাসতে হাসতে শেষ! ভয় আর কেমনে থাকে? দেখলাম আমার হাঁসি দেখে বেচারা বেলুন কেঁদে দিচ্ছে।

আমিঃ আচ্ছা বেলুন! মাছ কয়টা লাগবে নাও। নিয়ে পগার পাড় হও। সে অসম্মতি জানিয়ে কেঁদেই দিল।

আমিঃ আরে! এতো বড় ভুত আবার বাচ্চাদের মত কাঁদছো কেন?

বেলুনঃ আমি এক পেত্নীরে বিয়ার কথা কইছি। সে কইছে যদি মানুষের মত ইসটাইল করি তাইলে বিয়া করবো। এহন আপনেই কন আমি ভুত হইয়া কেমনে মানুষের মত ইসটাইল করুম। আর আমি যেই পার্লারে গেছি সবাই ভয়ে পলাইছে। কেউ কেউ হার্ট এটাক ও করছে।

আমিঃ ওহ। তাহলেতো বিরাট সমস্যা। কিন্তু আমি সাহায্য করতে পারি। যদি আমার ক্ষতি না কর?

বেলুনঃ বাবা ভুতনাথের দিব্যি আপনের ক্ষতি করুমনা।

আমিঃ তাহলে এখানে বসো। আমি আসছি।

বেলুনঃ না। আপনে যদি পলাইয়া যান?

আমিঃ আচ্ছা! তাহলে অদৃশ্য হয়ে আমার সাথে আসো।

শপিং মলে গিয়ে একটা চায়না ব্ৰাস, ১ বোতল হারপিক, ১ প্যাকেট হুইল পাওডার, ১টা ফেসওয়াস, ১টা মাউথ ওয়াস, ১টা কাটিং প্লাস আর ১টা সাবান লইলাম। ফিরে আসলাম যায়গামত। এরপর কাটিং প্লাস দিয়ে বেলুনের নখ গুলো কাটতে চাইলাম। বেলুন কাটতে দিবে না।

আমিঃ আমার কথা না শুনলে পেত্নীকে পাবানা। তারপর সব নখ কেটে দিলাম। এরপর হারপিক আর ব্ৰাস দিয়ে বললাম দাতে হারপিক মাখিয়ে ব্ৰাস দিয়ে ঘসতে। তাই করলো। এরপর পানিতে নামতে বললাম। সে রাজি না।

জোর করেই নামালাম। বললাম শরীর ভিজিয়ে সাবান দিয়ে ভালভাবে ঘসতে। তাই করলো। মাথায় হুইল পাওডার ঢেলে দিলাম। আর অল্প পানি নিয়ে ডলতে বললাম। তাই করলো। ফেসওয়াস দিয়ে মুখ ধুয়ালাম। মাউথওয়াস দিয়ে কুলি করালাম। যাক এবার মানুষের মত দেখা যাচ্ছে।

আমার বাড়ী থেকে কিছু কাপড় নিয়ে পড়িয়ে সেলুন থেকে চুল কাটিয়ে আনলাম। এরপর চুল স্টাইল করে দিয়ে পাঠিয়ে দিলাম। সে ফিরে এসেছে। বিয়ে ঠিক হয়ে গেছে। আমাকে আমন্ত্ৰন জানিয়েছে। আমি বিয়েতে ১০টা পদ্মার ইলিশ নিয়ে গেলাম।

আমাকে সব ভুতের সাথে পরিচয় করিয়ে দিল। সবাই আমার ফ্যান হয়ে গেছে। আর বেলুনের স্ত্ৰী ফনীলাতো আরো বেশি। ওরা প্ৰথম কোন মানুষের সাথে এভাবে মিশছে।

গাছের উপরে ওদের বিয়ের আয়োজন দেখেতো খুবই ভাল লাগছে। মাছের কাটা দিয়ে বানানো মালা পরিয়ে সম্পন্য হল ভুতের বিয়ে।

গল্পের বিষয়:
ভৌতিক
DMCA.com Protection Status
loading...

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত