কার্লোস বিয়ানচিঃ ফ্রান্সের পাঁচবারের সর্বোচ্চ স্কোরধারী যিনি পি.এস.জি-র প্রথম আইকনদের একজন।

কার্লোস বিয়ানচিঃ ফ্রান্সের পাঁচবারের সর্বোচ্চ স্কোরধারী যিনি পি.এস.জি-র প্রথম আইকনদের একজন।

প্রতিকূলতার মুখোমুখি হয়ে বিরাজ করতে হয় প্রতিটি ফুটবলারকে। কার্লোস বিয়ানচির যাত্রাটা ও ঠিক একই রকম ছিল। অন্য ফুটবলারদের ক্ষেত্রে শীর্ষ হয়ে ওঠায় বাধা হয়ে দাঁড়ায় তাদের দীর্ঘমেয়াদী ইনজুরি, কিন্তু বিয়ানচির বাধা  ছিল ঠিক অন্যরকম বিশেষত তার দৃষ্টিশক্তি।

অদম্য প্রকৃতি পুরো ক্যারিয়ারজুড়ে ভূমিকা রেখেছেই, সাথে গোল করার যে অতিরিক্ত ক্ষুধা ও বল স্ট্রাইকের নানান রকম কৌশল তাকে ফরাসি ফুটবলের ইতিহাসের অংশ করে দেয়। খুব দ্রুত তিনি জনপ্রিয়তা পেয়ে ওঠেন তাঁর অসাধারণ গোল করার গুণাবলীর কারণে, যদিও খেলোয়াড় হিসেবে তিনি কেবল মাত্র Solitary League এর খেতাব জিতেন।

বিয়ানচি তার ক্যারিয়ারকে পরবর্তী স্তরে উন্নীত করার অভিপ্রায় নিয়ে ফরাসি ফুটবলের শীর্ষে পৌঁছেছিলেন যদিও তিনি এমন ভাবে পরাস্ত হয়েছিলেন যে তিনি ভেবেছিলেন আর কখনও আর্জেন্টিনার কুখ্যাত নীল এবং সাদা জার্সি পরে খেলতে পারবেন না । ২৪ বছর বয়সের মধ্যে, চিরকালের বিকাশকারী স্ট্রাইকার তাঁর আন্তর্জাতিক ক্যারিয়ার রিমসে তার বড় পদক্ষেপের নিশ্চয়তার পরে অকালীন সিদ্ধান্তে পৌঁছেছিল।

তবুও, লা অ্যালবাইসলেস্তে তিনি নিজে সাতটি গোলে সহায়তা করেছেন, তাঁর দ্রুতগতির এসময় সম্মানের চেয়ে আরও বেশি কিছু নিশ্চিত করে। তাছাড়া, একটি উত্তেজনাপূর্ণ নতুন অধ্যায়ের অপেক্ষায়  তিনি ডুবে গিয়েছিলেন এবং ফ্রান্সের সেরা দলগুলির বিরুদ্ধে নিজেকে পরীক্ষা করতে ঘরের মাটি ছেড়েছিলেন।

বার্সেলোনার বিপক্ষে পার্ক ডেস প্রিন্সেসে ব্যঙ্গাত্মকভাবে হোস্ট করা মাতৃভাষায় টিবিয়া-ফাইবুলা ফ্র্যাকচার টিকিয়ে রাখার পরে বিয়ানচি ১৯৭৪/৭৫ সালে রিমসের হয়ে মাত্র ১ টি লিগ গেমস খেলেন। তবুও, তিনি তার সীমিত গেম সময় থেকে দুর্দান্ত ১৫ গোল করতে সক্ষম হয়েছিলেন।

লেস প্যারিসিয়েন্সের আইকোনিক নেভি ব্লুতে তাঁর সবচেয়ে স্মরণীয় পারফরম্যান্সটি এসেছিল। তবে, তাঁর দলটি ট্রয়েয়ের বিরুদ্ধে ৮-২ গোলে জয়লাভ করে ফুটবল আক্রমণ এবং ক্লিনিকাল ফিনিশিংয়ের গৌরবময় সিম্ফনি পরিচালনা করেছিল। পিএসজির নিরলস আক্রমণগুলি তাদের বিরোধীদের জন্য অপ্রতিরোধ্য প্রমাণিত হয়েছিল।

তাঁর নামে পাঁচটি শীর্ষস্থানীয় পুরষ্কারের সাথে তিনটি রিমসে এবং দুটি পিএসজিতে মূলত বিস্মৃত হওয়া ক্লাবগুলির বিধিনিষেধের মধ্যে খেলে, পুরোপুরি অসম্পূর্ণ দৃষ্টিশক্তি সহকারে, এই কিংবদন্তি স্ট্রাইকার সেরা ফুটবল প্রতিভা হিসাবে আর্জেন্টিনা থেকে প্রশংসিত হয়েছেন। কার্লোস বিয়ানচি বিশ্বমানের ফুটবলারদের মধ্যে এগিয়ে ছিলেন এবং পার্ক ডেস প্রিন্সেসে আক্রমণাত্মক উজ্জ্বলতার ভিত্তি স্থাপনে তাঁর অবদানগুলি এখনও যথাযথভাবে প্রশংসিত হয়েছে কারণ ক্লাবটি ইউরোপীয় আধিপত্যকে তাড়া করে চলেছে।

গল্পের বিষয়:
ইতিহাস
DMCA.com Protection Status
loading...

Share This Post

সর্বাধিক পঠিত